শিশু অভিনেতা Shahida-র প্রথম পুরস্কার, নিজের প্রথম অভিনয়ের স্মৃতি রোমন্থন মা Sudipta-র

এবছরের শেষে কলকাতায় মুক্তি পেতে পারে 'সার্চিং ফর হ্যাপিনেস'। 

Updated By: Aug 30, 2021, 11:40 AM IST
শিশু অভিনেতা Shahida-র প্রথম পুরস্কার, নিজের প্রথম অভিনয়ের স্মৃতি রোমন্থন মা Sudipta-র

নিজস্ব প্রতিবেদন: সকাল সকাল ফেসবুকে সুখবর শেয়ার করলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। পরিচালক সুমন ঘোষ (Suman Ghosh) অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী ও তাঁর ছোট্ট মেয়ে শাহিদা নীরাকে(Shahida Neera) নিয়ে তৈরি করেছেন বাংলা ছবি 'সার্চিং ফর হ্যাপিনেস' (Searching for Happiness)। সুদীপ্তা থাকলেও এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছে শাহিদা। এটিই শাহিদার প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি। সেই ছবিতে অভিনয়ের জন্যই ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালে (Washington DC South Asian Film Festival) এবছর সেরা শিশু অভিনেতার পুরস্কার পেল শাহিদা। শাহিদার প্রথম পুরস্কারে উচ্ছ্বসিত মা সুদীপ্তা।  

ফিল্মমেকার সুমন ঘোষের মেয়ে ছোটবেলায় বাড়িতে একটি ঘটনা ঘটিয়েছিল। সেই ঘটনাকে কেন্দ্র করেই তৈরি 'সার্চিং ফর হ্যাপিনেস'। এই ছবির জন্য কোনও চিত্রনাট্য লেখেননি পরিচালক। ছবিটি শ্যুট করেছেন গো প্রো ক্যামেরায়, যা প্রায় মোবাইলের মতো ছোট। সাড়ে তিন বছরের শাহিদা নিজের অজান্তেই অভিনয় করে ফেলেছে এই ফিচার ফিল্মে। জি ২৪ ঘন্টা ডিজিটালকে সুদীপ্তা চক্রবর্তী জানালেন, 'ছবির পুরো শ্যুটিংয়ে শাহিদা ভেবেছে যে সে হাঁটছে আর সৌমিক মামা সেটা মোবাইলে শ্যুট করছে।' শাহিদার প্রথম পুরস্কারের খবর পেয়ে ছোটবেলায় তাঁর প্রথম অভিনয়ের স্মৃতি রোমন্থন করলেন অভিনেত্রী। তিনি বললেন, 'শাহিদার সাফল্য আমার কাছে একদম অন্যরকমের অনুভূতি। খুবই মজা পাচ্ছি। আমি ছয় বছর বয়সে নাটকের মঞ্চে প্রথম অভিনয় করেছিলাম। সেই অভিনয়ের জন্য অনেকেই আমার প্রশংসা করেছিল। কিন্তু শাহিদা মাত্র সাড়ে তিন বছরেই একেবারে পর্দায় ডেবিউ করল। প্রথম অভিনয়ে প্রথম পুরস্কার খুবই আনন্দের।'

আরও পড়ুন: বামেদের হয়ে প্রচার করলেই সাত খুন মাফ! নিজের লাইভে নিজেই প্রশ্ন উসকে দিলেন Sreelekha

আপাতত বিভিন্ন ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত হচ্ছে 'সার্চিং ফর হ্যাপিনেস'। এই বছরের শেষে কলকাতায় রিলিজ করার পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.