Sudipta Chakraborty: আজ উৎসব তাই কাজ বন্ধ, স্টুডিয়োপাড়ার ছুটিতে কটাক্ষ সুদীপ্তার

 ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কাস অব ইস্টার্ন ইন্ডিয়া-র তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার ‘সিনেমা ও ভিডিয়ো শিল্পের’ যাবতীয় শ্যুটিং যেন বন্ধ রাখা হয়।

Updated By: Dec 15, 2022, 05:29 PM IST
Sudipta Chakraborty: আজ উৎসব তাই কাজ বন্ধ, স্টুডিয়োপাড়ার ছুটিতে কটাক্ষ সুদীপ্তার
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা। সেই মতো বিশাল আয়োজনও শেষ। আর ফেডারেশনের নির্দেশে স্টুডিয়োপাড়ার ছুটি। তাতেই চটেছেন সুদীপ্তা চক্রবর্তী।  ২৮তম 'কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব'-এর উদ্বোধন উপলক্ষে আজ শুটিং বন্ধ। সেখানে হাজিরা দিতে হবে টলিপাড়ার কলাকুশলীরদের তাই এমন সিদ্ধান্ত। আর এই নিয়েই কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন তুলে ধরলেন সুদীপ্তা ৷ সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেই পোস্ট করেছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কাস অব ইস্টার্ন ইন্ডিয়া-র তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার ‘সিনেমা ও ভিডিয়ো শিল্পের’ যাবতীয় শ্যুটিং যেন বন্ধ রাখা হয়।

আরও পড়ুন, 28th KIFF: পৌঁছতে দেরি! শাহরুখ-রানিকে ছাড়াই শুরু হল কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান

ফেসবুকে সুদীপ্তা লেখেন, 'আমারও আজ সিনেমার শুটিং ছিল। গত কাল ক্যানসেল হয়ে গেল। শুনলাম মেসেজ এসেছে, শুটিং রাখা যাবে না। কি মজা !! হঠাৎ পাওয়া ছুটি এমন উত্তেজনা এনে দেয়, মনে হয় একদিনে অনেক কিছু করে ফেলি। প্রযোজক/ পরিচালক (মানে যাঁরা আসলে সিনেমা-টা বানাচ্ছেন) চুলোয় যাক, আজকের বুক করা লোকেশনটা আবার কবে ফাঁকা আছে তাঁরা দেখুক,সব শিল্পী ও কলাকুশলীরা আবার কবে ফাঁকা আছে তাই মিলিয়ে আবার একটা শুটিং এর তারিখ ধার্য হোক। এ বছর সম্ভব না হলে পরের বছর হবে। কি আছে? 'সিনেমা' বানাচ্ছেন বলে কথা !! এইটুকু চাপ নেবেন না ?? আশ্চর্য !'সিনেমা'র স্বার্থে 'সিনেমা কর্মী'দের এই স্বার্থত্যাগ 'সিনেমা'র ইতিহাস নিশ্চয়ই মনে রাখবে।'

কটাক্ষ করে তিনি আরও বলেন, 'শুনলাম সমস্ত আর্টিস্ট এবং টেকনিশিয়ান গিল্ড কে বেশ কিছু নিমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে, তাঁরা যেন দলে দলে যোগ দেন এই উদ্বোধনী অনুষ্ঠানে। কলকাতার বাইরে থেকে অনেক আর্টিস্ট আসছেন। দেশ বিদেশের তাবড় সিনেমা নির্দেশক/নির্মাতারা আসছেন। তাঁদের দেখতে যাবেন আমাদের শিল্পী ও কলাকুশলীরা। খুবই শুভ উদ্যোগ!!! এমন করে আগে কেউ কখনো ভাবতেন বলে জানি না।'

এরপরেই দুটি প্রস্তাব রাখেন সুদীপ্তা। তাঁর বক্তব্য, 'শুধু আর্টিস্ট দেখা এবং উদ্বোধনী ছবি দেখায় থেমে না থেকে আমরা যাতে একটু ভালো সিনেমা দেখার ও সুযোগ পাই, তার জন্য ফিল্ম ফেস্টিভ্যালের ১০ দিন সব শুটিং বন্ধ রাখা হোক। আমরা ফিল্ম/টিভি/ওয়েব ইন্ডাস্ট্রির সমস্ত অভিনেতা ও কলাকুশলীরা ১০ দিন ধরে চুটিয়ে সিনেমা দেখি, তারপর উত্তেজনায় টগবগ করতে করতে আবার যাই সবে নিজ নিজ "শুটিং" এ।' এবং পরের প্রস্তাব, বছরের শুরুতেই যেন এই ছুটির দিন ঘোষণা করে দেওয়া হয়। তাহলে প্রযোজকদের অর্থ বেঁচে যাবে। 

তবে সুদীপ্তার সমর্থনে কথা বলেছেন অনেক শিল্পীরাই। পরিচালক অনীক দত্ত, রুদ্রনীল ঘোষ, বিজেপির রূপা ভট্টাচার্যও সুদীপ্তার পোস্টের সমর্থন জানিয়েছেন। 

আরও পড়ুন, Actor Veena Kapoor : ব্যাট দিয়ে মাথা থেঁতলে খুন! মৃত্যুর ৫ দিন পর অভিনেত্রী জানালেন 'আমি বেঁচে আছি...'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.