বাহুবলী দেখে হাততালিতে ফেটে পড়ল লন্ডনের বিখ্যাত হল, দর্শকদের কুর্নিশ প্রভাস-অনুষ্কাকে

 'বাহুবলী' মুক্তির এতদিন পরেও লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে বাহুবলী দেখতে ভিড় জমালেন আট থেকে আশি।

Updated By: Oct 20, 2019, 06:29 PM IST
বাহুবলী দেখে হাততালিতে ফেটে পড়ল লন্ডনের বিখ্যাত হল, দর্শকদের কুর্নিশ প্রভাস-অনুষ্কাকে

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় সিনেমার মাইলস্টোনগুলির তালিকায় নিঃসন্দেহে বাহুবলীকে প্রথম সারিতে রাখা যায়। আর বাহুবলীর হাত ধরে শুধু ভারত নয়, সারা বিশ্বে পরিচিত মুখ হয়ে যান প্রভাস, রানা দগ্গুবাতি ও পরিচালক এস এস রাজামৌলি। আর 'বাহুবলী' মুক্তির এতদিন পরেও লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে বাহুবলী দেখতে ভিড় জমালেন আট থেকে আশি।

এই প্রথম ইংরাজী বাদে অন্য কোনও ভাষার সিনেমা দেখানো হল লন্ডনের ঐতিহ্যবাহী রয়্যাল অ্যালবার্ট হলে। আর তাতেই আবারও বাজিমাত করল বাহুবলী। সিনেমার স্ক্রিনিংয়ের শেষে উঠে দাঁড়িয়ে সিনেমার নির্মাতা ও কলাকুশলীদের সম্মান জানালেন দর্শকরা। উঠে দাঁড়িয়ে কুর্নিশ করল দর্শকরা। প্রবল হাততালিতে ভরে উঠল লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হল। 

আরও পড়ুন-'টেকো', মাথায় চুল নেই, ঋত্বিককে বিয়ে করতে অস্বীকার শ্রাবন্তীর!

এদিন বাহুবলীঃ দ্য বিগিনিং-এর বিশেষ স্ক্রিনিং উপলক্ষ্যে রয়্যাল অ্যালবার্ট হলে হাজির ছিলেন প্রভাস ও রানা দগ্গুবতী। বিদেশের মাটিতে তাঁদের শিল্পের এই কদর দেখে কার্যত আপ্লুত হয়ে যান তাঁরা। ১৪৮ বছরের পুরানো রাজকীয় রয়্যাল অ্যালবার্ট হল। এত দীর্ঘ সময়েও ইংরাজী বাদে কোনও ভাষার সিনেমা রয়্যাল অ্যালবার্ট হলে প্রকাশ্যে আসেনি। আর সেই ধারাই ভাঙল বাহুবলীর মাধ্যমে।

ভারতে সর্বাধিক ব্যবসা করা ১০টি  সিনেমার তালিকায় অন্যতম বাহুবলী। প্রায় ৬৫০ কোটি টাকার ব্যবসা করেছিল প্রভাসের এই ফিল্ম। বিদেশের মাটিতেও জনপ্রিয়তার নিরিখে শীর্ষে ছিল বাহুবলী। ১০ই জুলাই বিশ্বজুড়ে ৪০০০-এরও বেশি পর্দায় চলচ্চিত্রটি মুক্তি পায়। তেলুগু ও হিন্দি ট্রেলার মুক্তির ২৪ ঘন্টার মধ্যে সেটি ১০ লক্ষের বেশিবার দেখা হয়।

আরও পড়ুন-সলমনের পাশে সেলফি তুলতে পৌঁছে গেলেন এক ভক্ত, চটে গেলেন ভাইজান?

.