Devi Chowdhurani: ঐতিহাসিক মেলবন্ধন! বাংলা ছবির জগতে নয়া উদ্যোগে 'দেবী চৌধুরানী'র...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলা ছবির জগতে এক নয়া অধ্যায়ের শুরু। দেবী চৌধুরানী হতে চলেছে প্রথম বাংলা ছবি, যা তৈরি হবে ইন্দো-ইউকে প্রযোজনায়। শুভ্রজিৎ মিত্রের এই ছবির মাধ্যমে প্রথমবার বাংলা ও ইউকের সাংস্কৃতিক আদান প্রদান হবে বলে মনে করছেন সকলেই। 

জাতীয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা শুভ্রজিৎ মিত্র পরিচালিত 'দেবী চৌধুরানী' প্রযোজনা করতে চলেছেন LOK আর্টস কালেকটিভ (ইন্ডিয়া/ইউকে) এর সৌম্যজিৎ মজুমদারের সঙ্গে এডিটেড মোশন পিকচার্স (ইউএসএ/ইন্ডিয়া) এর অপর্ণা এবং অনিরুদ্ধ দাশগুপ্ত। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের জনপ্রিয় এই উপন্যাস থেকে আগেও তৈরি হয়েছে ছবি। ফের আরও একবার এই গল্প স্ক্রিনে তুলে আনবেন শুভ্রজিৎ। এই যুগান্তকারী সিদ্ধান্তে ভারতীয় কর্তৃপক্ষের ভূমিকার মধ্যে রয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, এনএফডিসি (ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন), এফএফও (ফিল্ম ফ্যাসিলিটেশন অফিস), এবং ইনভেস্ট ইন্ডিয়া, ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট (বিএফআই) এবং ডিসিএমএস (সংস্কৃতি বিভাগ,  মিডিয়া এবং ক্রীড়া) যুক্তরাজ্যের প্রতিনিধিরা।

আরও পড়ুন- Sonakshi Sinha: জাহিরকে বিয়ে করে কটাক্ষে জেরবার, 'প্রেমই একমাত্র ধর্ম', সাফ জবাব সোনাক্ষীর...

এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই মেলবন্ধন প্রসঙ্গে তিনি বলেন, "শুভ্রজিৎ মিত্র পরিচালিত এবং অ্যাডিটেড মোশন পিকচার্স এবং এলওকে আর্টস কালেক্টিভ দ্বারা প্রযোজিত দেবী চৌধুরানী ছবির একটি প্রধান চরিত্র হতে পেরে অত্যন্ত আনন্দিত। ভারত থেকে I&B মন্ত্রক, NFDC, FFO এবং Invest India এবং BFI, DCMS যৌথভাবে এই আঞ্চলিক ছবির জন্য একটি নতুন পথ তৈরি করবে য ভারতীয় চলচ্চিত্রের প্রচার ও তার সমৃদ্ধ সাংস্কৃতিক এবং ঐতিহাসিক ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যাবে। এই জন্য আমি এই উদ্যোগকে শুভেচ্ছা জানাই''।

আরও পড়ুন- Malaika Arora| Arjun Kapoor: প্রেম ভাঙার জল্পনাই হল সত্যি! জন্মদিনে অর্জুনের পাশে নেই মালাইকা...

শুভ্রজিৎ বলেন, "অনিরুদ্ধ, অপর্ণা, প্রযোজক জুটি এবং সহ-প্রযোজক সৌম্যর সঙ্গে কাজ করা সৌভাগ্যের বিষয়। তাঁদের উদ্যোগী প্রচেষ্টা এবং বাংলা চলচ্চিত্রের বিশ্বব্যাপী বাজার প্রসারিত করার অবিরাম তাগিদ এই ঐতিহাসিক সহযোগিতা চলচ্চিত্র নির্মাতাদের জন্য একটি গেম চেঞ্জার হবে। বাংলা ছবির সঙ্গে যুক্ত সকলেই বড় স্বপ্ন দেখার সাহস করবে।  এডিটেড মোশন পিকচার্স এবং এলওকে আর্টস ক্রিয়েটিভের জন্য এক বিশাল সাধুবাদ, এবং এই সহযোগিতার জন্য ভারত সরকারের I&B মন্ত্রক এবং যুক্তরাজ্য সরকারের BFI-কে অনেক ধন্যবাদ"।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

English Title: 
Srabanti and Prosenjit Chatterjee starrer Devi Chowdhurani is going to be first bengali film in Indo UK production
News Source: 
Home Title: 

ঐতিহাসিক মেলবন্ধন! বাংলা ছবির জগতে নয়া উদ্যোগে 'দেবী চৌধুরানী'র...

Devi Chowdhurani: ঐতিহাসিক মেলবন্ধন! বাংলা ছবির জগতে নয়া উদ্যোগে 'দেবী চৌধুরানী'র...
Yes
Is Blog?: 
No