মিশন মঙ্গল: বাংলায় কবিতা আবৃত্তি, 'খিলাড়ি'কে 'মহারাজ'কীয় শুভেচ্ছা

 শুনলে আপনার মনেও শিহরণ জাগতে বাধ্য। অবাক হলেন?

Updated By: Aug 3, 2019, 04:40 PM IST
মিশন মঙ্গল: বাংলায় কবিতা আবৃত্তি, 'খিলাড়ি'কে 'মহারাজ'কীয় শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদন: ''এই চুড়ি আর বালার শব্দ হবে। একটা স্বপ্ন সারারাত জাগিয়ে রাখবে। আকাশ যত উঁচুতে থাকুক না কেন, এই সিঁদুর বহুদূর পৌঁছে যাবে''। অক্ষয় কুমারের গলায় গমগম করছে 'ইয়ে সিন্দুর' কবিতাটি। যা শুনলে আপনার মনেও শিহরণ জাগতে বাধ্য। অবাক হলেন?

আসলে আগামী ছবি 'মিশন মঙ্গল'-এর প্রচারের জন্য এই অভিনব চমক অক্ষয়ের। পরিশ্রমের ফলও পেয়েছেন। আক্কির প্রশংসা করেছেন খোদ ক্রিকেটের মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন-২২ বছরের ছোট ক্যামিলার সঙ্গে বাগদান সারছেন ৪৪-এর 'জ্যাক'?

অক্ষয়ের আগামী ছবি 'মিশন মঙ্গল'-নিয়ে প্রস্তুতি এখন তুঙ্গে। সামনেই ৭৩ তম স্বাধীনতা দিবস। ওইদিনই মুক্তি পেতে চলেছে এই ছবি। আর ছবির প্রচারে কোনও খামতি রাখতে রাজি নন আক্কি। ছবির প্রোমোতে বিভিন্ন ভাষায় 'ইয়ে সিন্দুর' কবিতাটি আবৃত্তি করতে শোনা গিয়েছে অক্ষয়কে। তার মধ্যে রয়েছে বাংলা, গুজরাটি, মারাঠি ও পাঞ্জাবি ভাষা। খিলাড়ির গলায় বাংলা কবিতা শুনে তারিফ করেছেন সৌরভ। ছবির জন্য শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেন মহারাজ। লেখেন, "আকাশ শেষ সীমানা নয়। মহিলাদের এই বিশ্বাস, শক্তি ও সাহসকে সম্মান জানায় মিশন মঙ্গল।"

'দাদা'কে ধন্যবাদ জানিয়ে পাল্টা ট্যুইট করেছেন অক্ষয়ও। তাঁর মতে, বিজ্ঞানের ভাষা সার্বজনীন। এর কোনও ধর্ম নেই, সীমা নেই। মহিলা বিজ্ঞানীদের উদ্দেশে এটা তাঁর সম্মান। কোনও ভুল থাকলে তার জন্য ক্ষমাও করে দেওয়ার আবেদন করেছেন আক্কি।

আরও পড়ুন-'ইন্নি-সোনি' গানে বরফের মাঝেও উষ্ণতা ছড়াচ্ছেন প্রভাস-শ্রদ্ধা

শুধু সৌরভ নন, অক্ষয়ের প্রশংসায় পঞ্চমুখ রিতেশ দেশমুখ, পরেশ রাওয়াল সহ আরও অনেক তারকাই। মারাঠিতে কবিতা আবৃত্তি করার জন্য আক্কির তারিফ করেছেন রিতেশ। গুজরাটিতে অক্ষয়ের পারদর্শীতা দেখে মুগ্ধ পরেশ রাওয়ালও। ভারতের মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোর প্রথম পদক্ষেপেই সফল মঙ্গল অভিযানের কাহিনিই উঠে আসবে 'মিশন মঙ্গল'-এ। অক্ষয় কুমার ছাড়াও এই ছবিতে দেখা যাবে বিদ্যা বালান, তাপসী পন্নু, সোনাক্ষী সিনহা, শরমন যোশীর মতো অভিনেতাদের। 

আরও পড়ুন-মরিশাসে মধুচন্দ্রিমায় রোম্যান্টিক মুহূর্তে নুসরত

.