ফের একবার পর্দায় ফিরছেন Satyajit-র প্রিয় 'অপু', সামনে এল 'অভিযান'র ঝলক

বাংলা সিনেমার সঙ্গে চিরকালীন হয়ে বেঁচে থাকবেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও তাঁর শিল্প। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 26, 2021, 03:07 PM IST
ফের একবার পর্দায় ফিরছেন Satyajit-র প্রিয় 'অপু', সামনে এল 'অভিযান'র ঝলক

নিজস্ব প্রতিবেদন : বাংলা সিনেমা যতদিন বেঁচে থাকবে, ততদিন তাঁর সঙ্গে আষ্টেপৃষ্টে জড়িয়ে থাকবে গৌরবোজ্জ্বল ইতিহাস। আর বাংলা সিনেমার সঙ্গে চিরকালীন হয়ে বেঁচে থাকবেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও তাঁর শিল্প। কারণ শিল্পীর কখনও মৃত্যু হয় না। তিনি ছিলেন সত্যজিৎ রায়ের নায়ক, মঞ্চেও অভিনয় করেছেন দাপটের সঙ্গে। সাহিত্য, কবিতার জগতেও ছিল তাঁর অবাধ বিচরণ। আবার, তাঁর তুলির টানেও বারবার রঙিন হয়ে উঠেছে ক্যানভাস। পাশে আদ্যোপান্ত রাজনীতি সচেতন মানুষও ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সেই সৌমিত্র আরও একবার পর্দায় ফিরছেন। সৌজন্যে, পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত 'অভিযান'।

২৫ মার্চ, বৃহস্পতিবার মুক্তি পেয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'-এর ট্রেলার। সেই ট্রেলারের হাত ধরেই ফের একবার ফিরে এলেন সত্যজিৎ রায়ের প্রিয় 'অপু'। এখানে অল্পবয়সী সৌমিত্রের ভূমিকায় দেখা গেল যীশু সেনগুপ্তকে। আর প্রাপ্তবয়স্ত সৌমিত্রর ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা নিজেই। সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখা গেল পরিচালক কিউ-কে। আর 'ফ্যান বয়' হিসাবে দেখা গেল পরমব্রতকে। তিনি প্রিয় নায়ক সৌমিত্র চট্টোপাধ্যায়ের সাক্ষাৎকার নিচ্ছেন। ট্রেলারের শুরু এভাবেই। পরে ধীরে ধীরে ট্রেলারে উঠে এল বিভিন্ন সময় ও পর্দায় থেকে ব্যক্তিগত, সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনের নানান মুহূর্ত। 

সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই বায়োপিকেের ট্রেলারে সৌমিত্র কন্যা পৌলমী বসুর ভূমিকায় সোহিনী সেনগুপ্ত, উত্তমকুমারের চরিত্র প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। এছাড়াও রয়েছেন রুদ্রনীল ঘোষ, তনুশ্রী চক্রবর্তী, সুজন মুখোপাধ্যায়, সোহিনী সরকার, পাওলি দাম, পায়েল সরকার, তুহিনা দাস, ত্রিধা চৌধুরী, পদ্মনাভ দাশগুপ্ত, সমদর্শী দত্ত, জয়রাজ ভট্টাচার্য, দুলাল লাহিড়ী, শুভাশিস মুখোপাধ্যায়, বিশ্বনাথ বসু, সুরজিৎ বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা বসুর মতো তারকা। 

.