চিকিৎসায় সাড়া দিচ্ছেন ফেলুদা, আজ ফের করোনা টেস্ট

সৌমিত্র চট্টোপাধ্যায়কে গত কয়েক দিন ধরে তাঁকে যে ওষুধ দেওয়া হচ্ছিল, তা অপরিবর্তিত রয়েছে। এখনও পর্যন্ত দু’বার প্লাজমা থেরাপি হয়েছে তাঁর। 

Updated By: Oct 14, 2020, 12:42 PM IST
চিকিৎসায় সাড়া দিচ্ছেন ফেলুদা, আজ ফের করোনা টেস্ট
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চিকিত্সায় সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কালই খুলে নেওয়া হয়েছে বাইপ্যাপ সাপোর্ট। সামান্য হলেও আগের থেকে তাঁর শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বুলেটিন প্রকাশ করে জানিয়েছে বেলভিউ কর্তৃপক্ষ। গত এক সপ্তাহের বেশি সময় ধরে সেখানে ভর্তি রয়েছেন সৌমিত্র। গত কয়েক দিন ধরে তাঁকে যে ওষুধ দেওয়া হচ্ছিল, তা অপরিবর্তিত রয়েছে। এখনও পর্যন্ত দু’বার প্লাজমা থেরাপি হয়েছে তাঁর। 

আরও পড়ুন:  'সৌমিত্র আর নেই', সোশ্যালে ছড়াল 'খবর', ফাঁস হল চিকিৎসাধীন ছবিও !

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, গত রাতে খুব ভাল ঘুম হয়েছে সৌমিত্রর। তবে সোডিয়াম একটু বেশি থাকায় চিন্তায় চিকিৎসকরা। এও জানানো হয়েছে যে, শরীরের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ ভালভাবেই কাজ করছে। আজ ১৪ দিনের মাথায় ফের করোনা টেস্ট হবে প্রবীন অভিনেতার। বুধবার সকাল ১০ টায় শেষ মেডিক্যাল বুলেটিন অনুযায়ী সৌমিত্রর পালস রেট- ১৩৩ প্রতি সেকেন্ড, অক্সিজেন স্যাচুরেশন- ৯৩ শতাংশ। ব্লাড প্রেসার- ১৮১/৯৭, রেসপিরেটরি রেট- ৩৪।  বিশেষজ্ঞদের মতে, মস্তিষ্কের প্রদাহ নিয়ন্ত্রণ করতে পারলেই দ্রুত সুস্থ করে তোলা সম্ভব হবে। পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণেই। 

.