Sumitra Sen: প্রয়াত সঙ্গীতশিল্পী সুমিত্রা সেন, মঙ্গলবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ কলকাতায়

Sumitra Sen Passes Away: জানা গিয়েছে গত ২১ ডিসেম্বর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার তাঁকে হাসপাতাল থেকে নিয়ে আসা হয় বলেও জানা গিয়েছে। ব্রঙ্কোনিউমোনিয়ায় ভুগছিলেন প্রয়াত সঙ্গীতশিল্পী। মঙ্গলবার ভোড় ৪.৩০ মিনিটে মৃত্যু হয় তাঁর।

Updated By: Jan 3, 2023, 09:44 AM IST
Sumitra Sen: প্রয়াত সঙ্গীতশিল্পী সুমিত্রা সেন, মঙ্গলবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ কলকাতায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সঙ্গীত শিল্পী সুমিত্রা সেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি। ফেসবুকে তাঁর কন্য়া রবীন্দ্রসঙ্গীত শিল্পী শ্রাবণী সেন এই খবর জানিয়েছেন। তিনি লিখেছেন, “আজ মা ভোরে চলে গেল”।

দীর্ঘদিন ধরেই সঙ্গীত জগতের বিভিন্ন কৃতিদের গুরু তিনি। জানা গিয়েছে গত ২১ ডিসেম্বর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই সময় তাঁর অবস্থার অবনতি হয়। সোমবার তাঁকে হাসপাতাল থেকে নিয়ে আসা হয় বলেও জানা গিয়েছে। ব্রঙ্কোনিউমোনিয়ায় ভুগছিলেন প্রয়াত সঙ্গীতশিল্পী। মঙ্গলবার ভোড় ৪.৩০ মিনিটে মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: Monami Ghosh: সৃজিতের ‘পদাতিক’-এ চঞ্চল চৌধুরীর বিপরীতে মনামী ঘোষ...

তাঁর ছোট মেয়ে শ্রাবনী সেনের সঙ্গেই বালিগঞ্জে থাকতেন তিনি। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর প্রয়ানে সঙ্গীত জগতে শোকের ছায়া নেমে এসেছে।

 

আরও পড়ুন: TV Actress: মাত্র ১৫ বছরেই নিজের বাড়ি কিনলেন ধারাবাহিকের এই খুদে তারকা...

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘বিশিষ্ট সঙ্গীতশিল্পী সুমিত্রা সেনের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৯ বছর। রবীন্দ্রসঙ্গীতের অগ্রগণ্য শিল্পী সুমিত্রা সেন দীর্ঘ কয়েক দশক ধরে নিজস্ব গায়কিতে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। প্রশিক্ষক হিসাবে তিনি অগণিত গুণমুগ্ধ ছাত্রছাত্রী রেখে গেছেন। পশ্চিমবঙ্গ  সরকার তাঁকে ২০১২ সালে 'সঙ্গীত মহাসম্মান'  প্রদান করে। সুমিত্রা সেনের সঙ্গে আমার দীর্ঘদিনের নিবিড়  সম্পর্ক ছিল। তাঁর প্রয়াণে সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি হল। আমি সুমিত্রাদির দুই কন্যা ইন্দ্রাণী ও শ্রাবণী এবং সুমিত্রাদির পরিবার-পরিজন ও  অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।‘

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.