Sherlock Holmes in Tollywood: কে হতে চলেছেন টলিউডের শার্লক হোমস? জানালেন পরিচালক সায়ন্তন

Sherlock Holmes in Tollywood:  সায়ন্তন জানান, ‘শার্লক হোমস নিয়ে হঠাৎ ভাবিনি, এটা বহুদিনের ভাবনা। আমি একা ভাবিনি, এটা নিয়ে প্রযোজক হিমাংশু ধানুকাও ভাবনাচিন্তা করেছেন। এটা আমাদের স্বপ্ন ছিল যে কোনও একদিন শার্লক হোমস নিয়ে কাজ করব আমরা...'

Reported By: সৌমিতা মুখার্জি | Updated By: Oct 25, 2022, 02:37 PM IST
Sherlock Holmes in Tollywood: কে হতে চলেছেন টলিউডের শার্লক হোমস? জানালেন পরিচালক সায়ন্তন

Sherlock Holmes in Tollywood, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার টলিউডে শার্লক হোমস! সৌজন্যে পরিচালক সায়ন্তন ঘোষাল। দীপাবলির মরসুমেই আগামী থ্রিলারের ঘোষণা করলেন পরিচালক। তবে তাঁর গোয়েন্দার নাম শার্লক হোমস নয়, সরলাক্ষ হোমস। ‘কোনও কিছুই যায় না এড়িয়ে সরলাক্ষের চোখ, বাস্কারভিলের দৈত্য দিয়েই সূচনা না হয় হোক’,  মঙ্গলবার প্রকাশ পেল ছবির প্রথম পোস্টার। আর্থার কোনান ডোয়েলের ‘দ্য হাউন্ড অফ দ্য বাস্কারভিলস’ থেকে অনুপ্রাণিত হয়ে এই ছবির গল্প লিখেছেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও চিত্রনাট্য সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে পরিচালক সায়ন্তন ঘোষালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান কেন হঠাৎ শার্লক হোমসকে বাংলা ছবিতে আনার কথা ভাবলেন তিনি?  সায়ন্তনের মতে, ‘শার্লক হোমস নিয়ে হঠাৎ ভাবিনি, এটা বহুদিনের ভাবনা। আমি একা ভাবিনি, এটা নিয়ে প্রযোজক হিমাংশু ধানুকাও ভাবনাচিন্তা করেছেন। এটা আমাদের স্বপ্ন ছিল যে কোনও একদিন শার্লক হোমস নিয়ে কাজ করব আমরা। ব্যক্তিগতভাবে আমি অনেক গোয়েন্দা চরিত্র নিয়ে কাজ করে ফেলেছি। ওটিটি ও পর্দায় ব্যোমকেশ করেছি, গোরা নামে এক গোয়েন্দা নিয়ে কাজ করেছি, বিমল কুমার করেছি, গোয়েন্দা আমার কাছে নতুন কিছু নয় কিন্তু ঐ যে ফেলুদা বলেছিল, শার্লক হোমস হচ্ছেন সবার গুরু। যার থেকে অনুপ্রাণিত হয়ে পৃথিবীর অনেক গোয়েন্দা তৈরি হয়েছে। আমারও শার্লক নিয়ে কাজ করার প্রবল ইচ্ছা ছিল। সারা পৃথিবীতে নানা ভাবে শার্লকের অ্যাডাপটেশন রয়েছে, তাহলে বাংলায় কেন নয়? চ্যালেঞ্জ ছিল যে শার্লকের সঙ্গে কীভাবে বাংলার কানেকশন যোগ করব?  বাঙালিয়ানা কীভাবে তুলে ধরব? সেটা আশা করছি খুব ভালোভাবে করতে পেরেছি। তারপরই ভাবলাম যে, এবার করা যেতে পারে। সেখান থেকেই সরলাক্ষ হোমস’।

আরও পড়ুন: Prosenjit-Srabanti: দীপাবলির উপহার! পর্দায় ফিরছে কৌশিক-প্রসেনজিৎ জুটি, সঙ্গে শ্রাবন্তী

সরলাক্ষের চরিত্রে দেখা যাবে ঋষভ বসুকে। কেন ঋষভকে বাছলেন গোয়েন্দার চরিত্রে? সায়ন্তন বলেন, ‘ঋষভের মধ্যে একটা ফ্রেশনেস আছে। প্রথমত এই প্রজন্মের ও খুব ভালো অভিনেতা। আমি এমন কাউকে চেয়েছিলাম যে কোনও ব্যাগেজ নিয়ে আসবে না। আমাদের বাংলা ইন্ডাস্ট্রিতে অনেক অভিনেতাই গোয়েন্দা চরিত্রে অভিনয় করে ফেলেছেন। আমি চাইনি কোনও রিপিট হোক। ফ্রেশ দৃষ্টিভঙ্গী দিয়ে গল্পটা ভেবেছি তাই ফ্রেশ কোনও অভিনেতাই চেয়েছি।’ ঋষভ ছাড়াও এই ছবিতে দেখা যাবে অর্ণ মুখোপাধ্যায়, রাজনন্দিনী পাল, গৌরব চক্রবর্তী, সাহেব চট্টোপাধ্যায়, কাঞ্চন মল্লিক ও শাতাফ ফিগার।

আরও পড়ুন-Swastika Mukherjee: কালীর পায়ের চাপে দুমড়ে যাচ্ছে ফেয়ারনেস ক্রিম! স্ট্রেটকাট স্বস্তিকা...

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Eskay Movies (@eskaymovies)

পরিচালক সায়ন্তনের মতে, সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে টেকনোলজি, সেই অনুযায়ীই ছবির গল্প বদলেছে খানিক। শার্লক হোমসের আরও কিছু গল্পের ছায়া দেখা যাবে এই ছবিতে, পাশাপাশি রয়েছে সরলাক্ষ হোমসের টিমের কিছু নিজস্বতাও। ছবির অধিকাংশ শ্যুটই হবে লন্ডনে, তবে কিছু অংশ শ্যুট হবে কলকাতাতেও। কারণ সরলাক্ষ আদতে কলকাতার ছেলে, যে বর্তমানে বাস করেন লন্ডনে। আগামী ৪ নভেম্বর থেকে লন্ডনে শুরু হবে ছবির শ্যুটিং। আগামী বছর বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ‘সরলাক্ষ হোমস’।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.