Shakira : ৮ বছরের জেল হতে পারে পপ গায়িকা শাকিরার

  আইনি বিপাকে শাকিরা (Shakira)। ৮ বছরের জন্য জেল হতে পারে কলম্বিয়ান পপ গায়িকা শাকিরার। স্পেনের  ট্যাক্স (Tax) ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছেন সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে। জানা যাচ্ছে, ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত নিজের আয়ের উপর ১ৃ৪.৫ মিলিয়ন ইউরো কর দেওয়ার কথা ছিল শাকিরার। তবে তিনি সেটা দিতে অস্বীকার করেন।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 29, 2022, 09:21 PM IST
Shakira : ৮ বছরের জেল হতে পারে পপ গায়িকা শাকিরার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  আইনি বিপাকে শাকিরা (Shakira)। ৮ বছরের জন্য জেল হতে পারে কলম্বিয়ান পপ গায়িকা শাকিরার। স্পেনের  ট্যাক্স (Tax) ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে। জানা যাচ্ছে, ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত নিজের আয়ের উপর ১ৃ৪.৫ মিলিয়ন ইউরো কর দেওয়ার কথা ছিল শাকিরার। তবে তিনি সেটা দিতে অস্বীকার করেন।

সূত্রের খবর স্পেন সরকারের আইনজীবী শাকিরাকে বিষয়টি চুক্তির মধ্যে দিয়ে মিটমাট করে নিতে বলেন। তবে তাতে রাজি হননি শাকিরা। সঙ্গীতশিল্পীর দাবি, তিনি  নির্দোষ, তাই পুরো বিষয়টি আইনের হাতেই ছেড়ে দিয়েছেন। তবে স্পেন সরকারের আইনজীবীর তরফে শাকিরাকে কীধরনের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল, তা জানা যায়নি। এই মামালার পরবর্তী শুনানির দিনও অজানা। তবে অভিযোগ প্রমাণিত হলে এই মামলায় ৮ বছরের জেল হতে পারে শাকিরার।

বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে জড়ান শাকিরা। ১১ বছরের সম্পর্ক ছিল তাঁদের। জেরার্ডের সঙ্গে সম্পর্কে জড়ানোর পরই ২০২১ সাল থেকে বার্সেলোনাতে গিয়ে থাকতে শুরু করেন সঙ্গীতশিল্পী।  ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত সেখানেই ছিলেন তিনি। তবে সঙ্গীত শিল্পীর আইনজীবীর দাবি, ২০১৫ সাল পর্যন্ত বাহামসের করদাতাদের তালিকায় ছিল শাকিরার নাম।

প্রসঙ্গত, এবছরের শুরুতেই  স্প্যানিশ ফুটবল তারকা জেরার্ড পিকে (Gerard Pique)র সঙ্গে বিচ্ছেদের পথে হাঁটেন শাকিরা।  দীর্ঘ ১২ বছর এক সঙ্গে থাকার পর এই সম্পর্ক শেষ করার পথে হাঁটেন তারকা যুগল।  তাঁদের দুই সন্তান আছে এবং এই সন্তানরা কাদের কাছে থাকবে তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি এখনও পর্যন্ত। সূত্র মারফৎ জানা যায়, বার্সেলোনার স্প্যানিশ তারকার অন্য মহিলার সঙ্গে সম্পর্কের জেরেই এই সম্পর্ক থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন শাকিরা। দুই তারকাই একটি যৌথ বিবৃতিতে জানিয়েছেন, “দুঃখের সঙ্গে জানাচ্ছি আমরা আলাদা হয়ে যাচ্ছি, এই মুহুর্তে সন্তানরাই আমাদের প্রাধান্য। আমাদের ব্যক্তিগত সময়কে সম্মান জানানো হোক।”

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সময় থেকে আলাপ পিকে-শাকিরার। সেই আলাপ ধীরে ধীরে পরিণত হয় প্রেমে এবং অবশেষে এক সঙ্গে ঘর করা। সেলেব কাপলদের মধ্যে অন্যতম জনপ্রিয় ছিলেন তাঁরা। তাঁদের এই সিদ্ধান্ত নিশ্চিতভাবেই হতাশ করবে কোটি কোটি সমর্থকদের। তা আর বলার অপেক্ষা রাখে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.