অস্কার কমিটিতে আমন্ত্রিত সৌমিত্র, মাধবী, নাসিরুদ্দিন, শাহরুখ-সহ ২০জন

  'অ্যাকাডেমি অফ মোশন পিকচার অফ আর্ট অ্যান্ড সাইন্সের'-এর সদস্য পদ গ্রহণের জন্য আমন্ত্রিত হলেন ২০জন ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব। এই তালিকায় বাংলা থেকে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়-সহ মোট ৪ জন। এছাড়াও নাসিরুদ্দিন শাহ, শাহরুখ খান, মাধুরী দীক্ষিত, তব্বু, অনিল কাপুর, আদিত্য চোপড়া সহ বেশ কয়েকজনকেও আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলা থেকে প্রোডাকশন ডিজাইনার সুব্রত চক্রবর্তী অমিত রায়ের নামও স্থান পেয়েছে তালিকায়। সোমবারই অ্যাকাডেমি সদস্যপদের তালিকা প্রকাশ করা হয়েছে।

Updated By: Jun 26, 2018, 03:12 PM IST
অস্কার কমিটিতে আমন্ত্রিত সৌমিত্র, মাধবী, নাসিরুদ্দিন, শাহরুখ-সহ ২০জন

নিজস্ব প্রতিবেদন:  'অ্যাকাডেমি অফ মোশন পিকচার অফ আর্ট অ্যান্ড সাইন্সের'-এর সদস্য পদ গ্রহণের জন্য আমন্ত্রিত হলেন ২০জন ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব। এই তালিকায় বাংলা থেকে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়-সহ মোট ৪ জন। এছাড়াও নাসিরুদ্দিন শাহ, শাহরুখ খান, মাধুরী দীক্ষিত, তব্বু, অনিল কাপুর, আদিত্য চোপড়া সহ বেশ কয়েকজনকেও আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলা থেকে প্রোডাকশন ডিজাইনার সুব্রত চক্রবর্তী অমিত রায়ের নামও স্থান পেয়েছে তালিকায়। সোমবারই অ্যাকাডেমি সদস্যপদের তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, অ্যাকাডেমির তরফে এবার নতুন করে ৯২৮ জনের নাম চূড়ান্ত করা হয়েছে। গত বছর অ্যকাডেমি সদস্যপদের জন্য মোট ৭৭৪ জনকে ডাকা হয়েছিল।  প্রসঙ্গত, অ্যাকাডেমি সদস্যরদের তাঁদেরই আমন্ত্রণ জানানো হয় যাঁদের বিশ্বের চলচ্চিত্র তথা নাটকের ইতিহাসে বিশেষ অবদান রয়েছে।  'অ্যাকাডেমি অফ মোশন পিকচার অফ আর্ট অ্যান্ড সাইন্সের'-তরফেই প্রত্যেক বছ অস্কার অর্থাৎ অ্যাকাডেমি পুরস্কার দেওয়া হয়ে থাকে।

এদিকে অ্যাকাডেমির সদস্যপদের জন্য তাঁকে আমন্ত্রণের বিষয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হলে তিনি ZEE ২৪ ঘণ্টাকে বলেন, 'অস্কার কমিটির কাজ থেকে এখনও সরাসরি আমন্ত্রণ পাইনি। আমেরিকা গিয়ে কোনও কাজ করা শারীরিক কারণে সম্ভব নয়। অন্যকিছু হলে ভেবে দেখব। আমন্ত্রণ আমার কাছে এলে তবে বিষয়টা পরিস্কার হবে। ' 

 

.