Sevok Coronation Bridge: অনুমতি নেই, সেবক করোনেশন ব্রিজে শুটিংয়ে গাড়ি বিস্ফোরণ

সেবকের করোনেশন সেতু হেরিটেজ শিরোপাধারী। তার উপর ব্রিটিশ আমলের ওই ঐতিহাসিক সেবকের সেতু এমনিতেই দুর্বল। ওই বিস্ফোরণের পর ক্ষতি হয়েছে সেতুর একাংশের।

Updated By: Mar 24, 2022, 06:12 PM IST
Sevok Coronation Bridge: অনুমতি নেই, সেবক করোনেশন ব্রিজে শুটিংয়ে গাড়ি বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার সেবকের করোনেশন সেতুর(Sevok Coronation Bridge) উপর একটি গাড়িতে বিস্ফোরণ। সেই বিস্ফোরণের কারণে ব্রিজের উপর দাউ দাউ করে জ্বলছে গাড়ি।  বিস্ফোরণের সেই ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। কিন্তু এই বিস্ফোরণ ঘটল কী করে?

জানা যায়, বিনোদ মেহেরার(Vinod Mehra) ছেলে রোহন মেহেরা অভিনয় করছেন একটি ওয়েব সিরিজে। সেই হিন্দি ওয়েব সিরিজ "কালার"-এর(Colour) শ্যুটিং চলছিল ব্রিজে। প্রথমভাগে ওই ওয়েব সিরিজের শ্যুটিং হয়েছে তাকদহের ১২ নম্বর কলোনির বাংলোতে। তারপর দার্জিলিংয়ের ম্যাল রোডেও শ্যুটিং হয়েছে ওই ওয়েব সিরিজের একাংশের। এদিন ওই ওয়েব সিরিজের শ্যুটিং অ্যাকশন সিনের শুট হয় করোনেশন ব্রিজে। এই বিস্ফোরণ সেই শুটিংয়েরই অংশ। এই শুটিংয়ের জন্য আগে থেকেই সম্পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা করা হয়। 

কিন্তু প্রশ্ন উঠছে, সেবকের করোনেশন সেতু হেরিটেজ শিরোপাধারী। তার উপর ব্রিটিশ আমলের ওই ঐতিহাসিক সেবকের সেতু এমনিতেই দুর্বল। সেসব সত্ত্বেও কীভাবে পুলিস প্রশাসন ওই সেতুর উপর শ্যুটিংয়ের অংশ হিসেবে বিস্ফোরণ ঘটানোর অনুমতি দিল। এই প্রসঙ্গেই প্রশ্ন উঠছে পুলিস ও প্রশাসনের ভূমিকা নিয়ে। যদিও ওই বিষয়ে মুখ খুলতে চাননি দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম ও দার্জিলিংয়ের(Darjeeling) পুলিস সুপার সন্তোষ নিম্বালকর। কারণ অভিযোগ, ওই বিস্ফোরণের পর ক্ষতি হয়েছে সেতুর একাংশের। তার উপর সেতুটি ৩১ নম্বর জাতীয় সড়কের উপর এবং ডুয়ার্স সহ শিলিগুড়ির সঙ্গে যোগাযোগের একমাত্র সম্বল। শ্যুটিংয়ের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে প্রশাসনের তরফে ওই বিস্ফোরণের অনুমতি দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে। 

কার্শিয়াংয়ের মহকুমাশাসক এজাজ আহমেদ বলেন, "আমার থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। পুলিস দিয়েছে কিনা জানা নেই। যাচাই করে দেখছি।" ওই বিস্ফোরণের পরই সরব হয়েছে ডুয়ার্স ফোরাম ফর সোশ্যাল রিফর্মস। ওই সংস্থার সম্পাদক চন্দন রায় বলেন, "শ্যুটিং হলেও ওই বিস্ফোরণ করা উচিত হয়নি। কারণ শতাব্দী প্রাচীন ওই সেতুর এমনিতেই দুর্বল। এর আগেও আমরা একাধিকবার আন্দোলন করেছি। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। প্রশাসন কীভাবে ওই বিস্ফোরণের অনুমতি দিল। আমরা আগামী শনিবার সেবক থানায় ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাবো।"

আরও পড়ুন: Abhishek Chatterjee Death: বুধবার ছিলেন ফ্লোরে, কী এমন ঘটেছিল যে রাতে আচমকাই প্রয়াত অভিষেক চট্টোপাধ্যায়?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.