Miss Universe: বোরখা থেকে বিকিনি, বিপ্লবে নেই সৌদি আরব, কিন্তু কেন?

Saudi Arab: কিছুদিন আগেই সৌদি আরবের জনপ্রিয় মডেল রুমি আলকাহতানি ঘোষণা করেছিলেন যে এবছর সৌদি আরবের তরফ থেকে তিনি মিস ইউনিভার্সে যোগদান করছেন। এবার সেই তথ্যই কার্যত নস্যাত্ করল মিস ইউনিভার্স কর্তৃপক্ষ। 

Updated By: Apr 5, 2024, 07:59 PM IST
Miss Universe: বোরখা থেকে বিকিনি, বিপ্লবে নেই সৌদি আরব, কিন্তু কেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিউটি পেজেন্টের মধ্যে যে যে প্রতিযোগিতার দিকে মুখিয়ে থাকে গোটা বিশ্ব, তারমধ্যে অন্যতম মিস ইউনিভার্স(Miss Universe)। কিছুদিন আগেই শোনা যায় যে প্রথমবারের মতো এ প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে সৌদি আরব। মিস ইউনিভার্সের বিশ্ব মঞ্চে সৌদি আরবের প্রতিনিধিত্ব করবেন রুমি আলকাহতানি। নিজের ইনস্টাগ্রামে বেশ কিছু ছবি পোস্ট করে এই ঘোষণা করেন রুমি নিজেই।

আরও পড়ুন- Shiboprasad Mukherjee: শ্যুটিং সেট থেকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হল শিবপ্রসাদকে, কী হল পরিচালকের?

সুন্দরী প্রতিযোগিতায় একটি বিশেষ রাউন্ড থাকে বিকিনির। তাই সৌদি আরবের অভিষেকের খবর প্রকাশ্যে আসার পর বিষয়টি নিয়ে হইচই পড়ে যায়। নেটিজেনরাও দু্ই শিবিরে বিভক্ত হয়ে যান। একদল অভিবাদন জানালেও অন্যদল কড়া সমালোচনা করেন। এদিকে সব আলোচনার আগুনে জল ঢাললেন মিস ইউনিভার্স কর্তৃপক্ষ। খবরটি ‘মিথ্যা’ দাবি করে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ একটি বিবৃতি প্রকাশ করেছেন। 

মিস ইউনিভার্স ডটকমে প্রকাশিত এ বিবৃতিতে বলা হয়েছে, ‘মিস ইউনিভার্সের এবারের আসরে সৌদি আরব অংশগ্রহণ করবেন— এমন খবর আমাদেরও নজরে এসেছে। এ খবর সঠিক নয় এবং এটি বিভ্রান্তি ছড়াচ্ছে।’   

ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রুমি আলকাহতানির ১০ লাখ ফলোয়ার। গত ২৫ মার্চ এতে একটি পোস্ট দিয়েছিলেন তিনি। তাতে এই মডেল বলেছিলেন, ‘২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। এর মধ্য দিয়ে সম্মানজনক এই সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখাতে যাচ্ছে সৌদি আরব।’ মূলত, রুমির এ পোস্ট দাবানলের মতো ছড়িয়ে পড়ে। 

আরও পড়ুন- Dev: 'আমাকে বা আমার দলকে ভোট দিতে জোর করব না, তবে...' সৌজন্য রাজনীতিতেই আস্থা দেবের!

মিস ইউনিভার্স কর্তৃপক্ষ বিবৃতি প্রকাশের পর বিষয়টি নিয়ে কথা বলার জন্য ‘আল আরাবিয়া নিউজ’ যোগাযোগ করেও তাকে পায় নি। তবে রুমি ইনস্টাগ্রামে যে পোস্ট দিয়েছিলেন, তা এখনও মুছেন ফেলেননি ২৭ বছর বয়সী এই মডেল। প্রসঙ্গত, এবছর মিস ইউনিভার্সের আসর বসবে মেক্সিকোতে। এ আসরে বিশ্বের ভিন্ন ভিন্ন জাতির শতাধিক প্রতিযোগী অংশ নেবেন। মিস ইন্ডিয়াও থাকবেন সেই তালিকায়। তবে প্রতিযোগীদের মধ্যে নেই সৌদি আরব। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.