Satish Kaushik Last Word: ‘আমি মরতে চাই না, আমায় বাঁচাও’, সতীশের শেষ কথা শোনালেন ম্যানেজার, মনখারাপ নেটপাড়ার...

Satish Kaushik Last Word: সতীশ কৌশিকের ম্যানেজার সংবাদ মাধ্যমে জানিয়েছেন রাত ১২টা ০৫ মিনিটে হোটেলে নিজের ঘরে ঘুমোচ্ছিলেন তাঁরা। সন্তোষ বলেন, “হঠাৎই তিনি খুব জোরে আমার নাম ধরে ডাকতে শুরু করেন। ছুটে এসে জিজ্ঞেস করলাম, কী হয়েছে স্যর? 

Updated By: Mar 12, 2023, 03:12 PM IST
Satish Kaushik Last Word: ‘আমি মরতে চাই না, আমায় বাঁচাও’, সতীশের শেষ কথা শোনালেন ম্যানেজার, মনখারাপ নেটপাড়ার...

Satish Kaushik Death, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সতীশ কৌশিকের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। ৯ মার্চ দিল্লিতে গাড়ি করে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বর্ষীয়ান অভিনেতা ও পরিচালক। হোলির দিন এক বন্ধুর পার্টিতে গিয়েছিলেন সতীশ। সেখানেই বুকে অসহ্য যন্ত্রণা অনুভব করেন তিনি। সতীশ কৌশিকের সঙ্গে সারাদিন ছিলেন তাঁর ম্যানেজার সন্তোষ রাই। সম্প্রতি তিনি সংবাদ মাধ্যমে জানিয়েছেন, শেষ মুহূর্তে ঠিক কী বলেছিলেন জনপ্রিয় পরিচালক। সেই কথা শুনে মন ভারাক্রান্ত সকলের।

আরও পড়ুন- Madhuri Dixit Mother Passes Away: মাতৃহারা মাধুরী, ‘প্রিয় বন্ধুকে’ হারিয়ে শোকে বিহ্বল অভিনেত্রী...

সতীশ কৌশিকের ম্যানেজার সংবাদ মাধ্যমে জানিয়েছেন রাত ১২টা ০৫ মিনিটে হোটেলে নিজের ঘরে ঘুমোচ্ছিলেন তাঁরা। সন্তোষ বলেন, “হঠাৎই তিনি খুব জোরে আমার নাম ধরে ডাকতে শুরু করেন। ছুটে এসে জিজ্ঞেস করলাম, কী হয়েছে স্যার? কেন চিৎকার করছেন? তার বদলে আমাকে ফোন করলেন না কেন? তিনি আমাকে বললেন, শোনো, আমার খুব শ্বাসকষ্ট হচ্ছে। দয়া করে আমাকে ডাক্তারের কাছে নিয়ে চলো।" গাড়ি করে যাওয়ার সময় কী হয়েছিল, সে বিষয়ে সন্তোষ আরও বলেন, "আমরা তাড়াতাড়ি গাড়ি নিয়ে বেরোই। একটু এগোনোর পরেই  ওঁর বুকে ব্যথা বেড়ে যায়। তিনি বলেন, "জলদি চলো হাসপাতাল। হাসপাতালে ভর্তি করাও।" তারপর আমার কাঁধে মাথা রেখে বললেন,  ‘সন্তোষ, আমি মরতে চাই না, আমায় বাঁচিয়ে নিয়ো...’ হোলির কারণে রাস্তা ফাঁকা থাকায় আমরা আট মিনিটে হাসপাতালে পৌঁছে যাই। কিন্তু হাসপাতালে ঢুকতে ঢুকতেই জ্ঞান হারান সতীশজি।”

হরিয়ানায় জন্মেছিলেন সতীশ। ন্যাশনাল স্কুল অব ড্রামার ছাত্র সতীশ ফিল্মি কেরিয়ার শুরু করেন মাসুম ছবি দিয়ে। কয়েক বছর পরই মিস্টার ইন্ডিয়া-য় তাঁর চরিত্র ক্যালেন্ডার দর্শকদের চমকে দেয়। আশি থেকে নব্বইয়ের দশকে বহু ছবিকে কমেডিয়ানের ভূমিকায় দেখা গিয়েছে কৌশিককে। রাম লক্ষ্ণণ, দিওয়ানা মস্তানা, সাজন চলে শ্বশুরাল-এর মত ছবিতে এখনও মানুষ তাঁকে মনে রেখেছে। জানে ভি ইয়ারো-র লেখক সতীশকে ক্যামেরার পেছনে প্রথমবার দেখা যায় ১৯৯৩ সালে রূপ কি রানী চোরো কি রাজা ছবিতে। পরে আরও একটি ছবি পরিচালনা করেছিলেন-প্রেম। দুটি ছবিই বক্স অফিসে ভালো কিছু করতে পারেনি। তবে পরিচালক হিসেবে তাঁর প্রথম সাফল্য আসে হাম আপ কে দিল মে রহতে হ্যায়(১৯৯৯) ও তেরে নাম(২০০৩) ছবিতে। রাম লক্ষ্ণণ ও সাজন চলে শ্বশুরাল ছবির জন্য ২ বার বেস্ট কমেডিয়ান ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান সতীশ। কঙ্গনা রানাউতের ইমার্জেন্সি ছবিতে জগজীবন রাম-এর চরিত্রে অভিনয় করার কথা ছিল তাঁর। কিন্তু তার আগেই চলে গেলেন বিশিষ্ট এই অভিনেতা।

আরও পড়ুন- Satish Kaushik: ১৫ কোটির জন্য খুন অভিনেতা সতীশ কৌশিক! বিস্ফোরক অভিযোগ অভিযুক্তের স্ত্রীর

এদিনই দিল্লি থেকে তাঁর শবদেহ নিয়ে আসা হয় মুম্বইয়ে তাঁর বাসভবনে। গত ৯ মার্চই মুম্বইয়ে শেষকৃত্য সম্পন্ন হয় সতীশ কৌশিকের। অনুপম খের, সলমান খান, বনি কাপুর, অভিষেক বচ্চন, রণবীর কাপুর, অর্জুন কাপুর, রাকেশ রোশন, অনু মল্লিক, অলকা ইয়াগনিক, সঞ্জয় কাপুরের মতো বলিউড তারকারা উপস্থিত ছিলেন তাঁর শেষকৃত্যে। স্বজনদের উপস্থিতিতে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। সতীশ কৌশিকের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ গোটা বলিউড।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.