সলমন খানের হিট অ্যান্ড রান কেস: হারিয়ে গেল কেস ডায়রি

২০০২ সালে কুখ্যাত হিট অ্যান্ড রান কেসে অভিযুক্ত বলিউড তারকা সলমনের খানের বিরুদ্ধে চলা মামলার শুনানি চলতি বছরের ১২ সেপ্টেম্বর অবধি পিছিয়ে গেল। মুম্বইয়ের দায়রা দালত আজ এই ঘটনার তদন্তকারী অফিসারকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে। জমা দিতে বলা হয়েছে মামলা সংক্রান্ত হলফনামাও। অন্যদিকে, সূত্রের খবর অনুযায়ী, প্রত্যক্ষদর্শীর বয়ান সম্বলিত কেস ডায়রিটি খোয়া গেছে বলে জানা গেছে।

Updated By: Aug 21, 2014, 04:31 PM IST
সলমন খানের হিট অ্যান্ড রান কেস: হারিয়ে গেল কেস ডায়রি

মুম্বই: ২০০২ সালে কুখ্যাত হিট অ্যান্ড রান কেসে অভিযুক্ত বলিউড তারকা সলমনের খানের বিরুদ্ধে চলা মামলার শুনানি চলতি বছরের ১২ সেপ্টেম্বর অবধি পিছিয়ে গেল। মুম্বইয়ের দায়রা দালত আজ এই ঘটনার তদন্তকারী অফিসারকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে। জমা দিতে বলা হয়েছে মামলা সংক্রান্ত হলফনামাও। অন্যদিকে, সূত্রের খবর অনুযায়ী, প্রত্যক্ষদর্শীর বয়ান সম্বলিত কেস ডায়রিটি খোয়া গেছে বলে জানা গেছে।

এই মামলার গোপন নথি আদালতে পৌঁছে দেওয়ার জন্য যে কনস্টেবল নিযুক্ত ছিলেন কিছুদিন আগে তিনি মারা যান। তাঁর জায়গায় নিয়োজিত করা হয় অন্য আর এক জনকে। নয়া নিযুক্ত কনস্টেবল জানিয়েছেন প্রত্যক্ষদর্শীর বয়ান সম্বলিত নথির বিষইয়ে তিনি কিছু জানেন না। সেটি হারিয়ে গেছে কিনা সেই সম্পর্কেও নির্দিষ্ট করে কিছুই বলতে পারেননি তিনি।

এই অপ্রত্যাশিত ''নথি হারানোর'' ঘটনায় আধিকারিকরা প্রভাব বিস্তার করে নিয়মভঙ্গের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না। ২০১৩ সালে হিট অ্যান্ড রান কেসে অভিযুক্ত সলমনের বিরুদ্ধে নতুন করে মামলা শুরু হয়। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যার মামলা দায়ের করা হয়। দোষী সব্যস্ত হলে সর্বাধিক ১০ বছরের জেল হতে পারে এই বলিউড সুপারস্টারের।  

২০০৮ সালে ২৮ সেপ্টেম্বর বান্দ্রার ফুটপাথে উঠে যায় সলমনের চলন্ত গাড়ি। এই ঘটনায় মৃত্যু হয় এক ফুটপাথবাসীর। আহত হল চারজন।

 

.