Salman Khan: 'যোধপুর মে হি মারেঙ্গে...', সলমনকে হুমকি লরেন্স বিষ্ণোইয়ের

বিষ্ণোই, পঞ্জাবের ফিরোজপুর জেলার আবোহারের কাছে ধত্তারানওয়ালি গ্রামের এক সচ্ছল কৃষক পরিবারের ছেলে এবং বর্তমানে তিহার জেলে বন্দী। বিষ্ণোইয়ের বিরুদ্ধে খুন থেকে তোলা বাজি পর্যন্ত দুই ডজন মামলা রয়েছে। 

Updated By: May 31, 2022, 06:28 PM IST
Salman Khan: 'যোধপুর মে হি মারেঙ্গে...', সলমনকে হুমকি লরেন্স বিষ্ণোইয়ের

সম্প্রীতি সিকদার: লরেন্স বিষ্ণোই, সিধু মুসেওয়ালা হত্যার তদন্তে তার নাম আবার প্রশাসনের টনক নড়িয়েছে। এর আগে ২০১৮ সালে সলমন খানকে প্রাণনাশের হুমকি দিয়েছিলেন: 'যোধপুর মে হি মারেঙ্গে...'। পঞ্জাবের জনপ্রিয় গায়ক সিধু মুসেওয়ালা হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টা পরেই পুলিস সূত্রে খবর যে, লরেন্স বিষ্ণোইয়ের গ্যাং জড়িত থাকার সম্ভাবনা, পরে বিষ্ণোই গ্যাংয়ের তরফ থেকে এই হত্যার দায় স্বীকার করে কানাডার গ্যাংস্টার গোল্ডি ব্রার।  যদিও বিষ্ণোই বর্তমানে তিহারের কারাগারে রয়েছেন, তার জড়িত থাকার বিষয়টি পঞ্জাব পুলিশ তদন্ত করছে।

বিষ্ণোই, পঞ্জাবের ফিরোজপুর জেলার আবোহারের কাছে ধত্তারানওয়ালি গ্রামের এক সচ্ছল কৃষক পরিবারের ছেলে এবং বর্তমানে তিহার জেলে বন্দী। বিষ্ণোইয়ের বিরুদ্ধে খুন থেকে তোলা বাজি পর্যন্ত দুই ডজন মামলা রয়েছে।  পুলিসের ধারণা, মুসেওয়ালার মৃত্যু গ্যাং ওয়ারের কারণে।  তবে এটিই প্রথম নয় যে গ্যাংস্টারের নাম বিনোদন জগতের সঙ্গে যুক্ত হয়েছে।  ২০১৮ সালে, বেঙ্গালুরুতে বিষ্ণোইয়ের সহযোগী বলে দাবি করা এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। সম্পত নেহরা নামে ওই ব্যক্তি দাবি করেছেন যে কৃষ্ণসার শিকার মামলার প্রতিশোধ হিসেবে সলমন খানের ওপর আঘাত চালানোর জন্য তাকে দায়িত্ব দেওয়া হয়েছিল।

পুলিসের দাবি, লরেন্স বিষ্ণোই বিষ্ণোই সম্প্রদায়ের মানুষ, যারা কালো হরিণকে পবিত্র বলে মনে করেন।  মুম্বই পুলিস হুমকির খবর পাওয়ার পর সলমনের নিরাপত্তা জোরদার করে। 'আমরা সলমন খানের সার্বিক নিরাপত্তা বাড়িয়েছি।  রাজস্থান থেকে আসা গ্যাং দ্বারা কোনও খারাপ কার্যকলাপ যাতে না করা হয় তা নিশ্চিত করতে পুলিশ তার অ্যাপার্টমেন্টের চারপাশে উপস্থিত থাকবে।'

লরেন্স বিষ্ণোইয়ের বিরুদ্ধে খুন থেকে তোলা বাজি পর্যন্ত একাধিক মামলা রয়েছে।  তিনি ২০১৭ সালে গ্রেপ্তার হন এবং বর্তমানে দিল্লির তিহার জেলে একটি উচ্চ-নিরাপত্তা সেলে রয়েছেন৷ তবে, এটি বিশ্বাস করা হয় যে তিনি জেল থেকে তার গ্যাংকে নিয়ন্ত্রণ করেন৷

প্রয়াত সিধু মুসেওয়ালা তাঁর ২০১৭ সালের ট্র্যাক সো হাই নিয়ে সঙ্গীতের দৃশ্যে এসেছিলেন।  তিনি জাট দা মুকাবালা, বাউন বয়েজ সহ একাধিক ব়্যাপের জন্য সর্বাধিক পরিচিত ছিলেন। দ্য লাস্ট রাইড শিরোনামে তাঁর শেষ গানটি জল্পনা-কল্পনার জন্ম দিয়েছে কারণ ভক্তরা গানটির কথা এবং তাঁর মৃত্যুর পরিস্থিতির মধ্যে প্রচুর মিল পেয়েছেন।

আরও পড়ুন: Rahul-Rooqma: রুকমার প্রেমে হাবুডুবু খাচ্ছেন রাহুল, অকপট স্বীকারক্তি অভিনেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.