Aparajito: 'নন্দনে সত্যজিৎ রায়ের ওপর তৈরি অপরাজিত জায়গা পায়নি এটা আক্ষেপের':সায়নী ঘোষ

সায়নী বলেন,'সত্যজিৎ রায় বাঙালির কাছে আবেগ। নন্দনে তাঁকে নিয়ে তৈরি ছবি দেখানো হবে না, তা নন্দনের কাছেও খারাপ বিষয় আর অপরাজিত একটি সিনেমা হিসাবে তাঁর কাছেও খারাপ বিষয়। 

Updated By: May 13, 2022, 11:07 PM IST
Aparajito: 'নন্দনে সত্যজিৎ রায়ের ওপর তৈরি অপরাজিত জায়গা পায়নি এটা আক্ষেপের':সায়নী ঘোষ

নিজস্ব প্রতিবেদন: যে নন্দনের নামকরণ থেকে নামাঙ্কন তাঁর হাত ধরে সেই নন্দনেই ব্রাত্য সত্যজিৎ রায়কে নিয়ে তৈরি ছবি। মুক্তি পেল অনীক দত্তের(Anik Dutta) ছবি 'অপরাজিত'(Aparajito)। শতবর্ষে সত্যজিৎ রায়কে(Satyajit Ray) শ্রদ্ধার্ঘ জানিয়ে এই ছবি তৈরি করেছেন পরিচালক। সত্যজিৎ রায়ের 'পথের পাঁচালী' তৈরির কাহিনীই উঠে এসেছে এই ছবিতে। ছবির মুখ্য চরিত্র অপরাজিত রায়। সত্যজিৎ রায়ের চরিত্রের আদলেই তৈরি এই চরিত্র। সেই চরিত্রে অভিনয় করেছেন জীতু কমল(Jeetu Kamal)। সত্যজিতের ওপরে তৈরি সেই ছবিই জায়গা পায়নি নন্দনে। এই প্রসঙ্গেই মুখ খুললেন অভিনেত্রী ও যুূব তৃণমূলের সভাপতি সায়নী ঘোষ(Saayoni Ghosh)। 

শহরের একটি মাল্টিপ্লেক্সে শুক্রবার ছিল ছবির প্রিমিয়ার। সেখানেই উপস্থিত ছিলেন ছবির পরিচালক সহ গোটা টিম। ছবিতে বিজয়া রায়ের আদলে তৈরি চরিত্রে অভিনয় করেছেন সায়নী ঘোষ। নন্দনে অপরাজিত দেখানো হচ্ছে না, এটা তাঁর কাছে আক্ষেপের বলে জানালেন সায়নী। অভিনেত্রী ও তৃণমূলের যুবনেত্রী  বলেন,'আজকে অনীক দত্ত যিনি এই ছবিটা বানিয়েছেন, তিনি বড়মাপের পরিচালক, ফিরদৌসল হাসান  বড়মাপের প্রযোজক, আমরাও অনেকদিন ধরে কাজ করছি, দর্শক আমাদের পছন্দ করেন। সেখানে দাঁড়িয়ে সত্যজিৎ রায়ের ওপর বানানো একটা ছবি যদি আমাদের নন্দনে দেখাতে এত কাঠখড় পোড়াতে হয় এবং তারপর হতাশ হয়ে ফিরতে হয়, তাহলে আগামিদিনে নতুন প্রজন্মের পরিচালকরা তো এরকম কোনও ছবি তৈরির কথা ভাববেও না। সেটা আমার খারাপ লেগেছে।'

পাশাপাশি সায়নী জানান যে ইতিমধ্যেই তিনি নন্দন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন। অভিনেত্রী বলেন,'সত্যজিৎ রায় বাঙালির কাছে আবেগ। নন্দনে তাঁকে নিয়ে তৈরি ছবি দেখানো হবে না, তা নন্দনের কাছেও খারাপ বিষয় আর অপরাজিত একটি সিনেমা হিসাবে তাঁর কাছেও খারাপ বিষয়। এটা নন্দনের কমিটি সিদ্ধান্ত নেয়, যে কোন সিনেমা দেখানো হবে। ইতিমধ্যেই এই নিয়ে কথা হয়েছে। আশা করছি যে বাঙালি দর্শক নন্দনে অপরাজিত দেখতে চায়, নন্দন তাঁদের হতাশ করবে না।' অনীক দত্ত বলেন,'আমি একবারও সায়নীকে কথা বলতে বলিনি। সায়নী নিজের মতোই নন্দনের কমিটির সঙ্গে কথা বলেছে।' 

আরও পড়ুন: Saayoni ghosh: 'অপরাজিতর মতো ছবি বানানোর সাহস বা দুঃসাহস যে পরিচালকরা দেখান,তাঁদের পাশে থাকুন',আর্জি সায়নীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.