'সান্ড কী আঁখ', দুই বৃদ্ধার বেশে চমকে দিলেন তাপসী ও ভূমি

 চন্দ্র তোমরের চরিত্রে অভিনয় করছেন ভূমি পেডনেকর আর তাঁর বৌদি প্রকাশি তোমরের চরিত্রে দেখা যাবে তাপসী পন্নুকে। 

Updated By: Jul 11, 2019, 02:56 PM IST
'সান্ড কী আঁখ', দুই বৃদ্ধার বেশে চমকে দিলেন তাপসী ও ভূমি

নিজস্ব প্রতিবেদন: জোহরি গ্রামের বাসিন্দা এই দুই শার্প শ্যুটার ৬৫ বছর বয়সের পর ৩০টির বেশি ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ জেতেন। সেই চন্দ্র তোমর ও আর প্রকাশি তোমরের গল্পই উঠে আসতে চলেছে অনুরাগ কাশ্যপের 'সান্ড কী আঁখ'-ছবিতে। বৃহস্পতিবারে প্রকাশ্যে এসেছে সেই ছবিরই টিজার। যেখানে চন্দ্র তোমরের চরিত্রে অভিনয় করছেন ভূমি পেডনেকর আর তাঁর বৌদি প্রকাশি তোমরের চরিত্রে দেখা যাবে তাপসী পন্নুকে। 

টিজারে বেশ রক্ষণশীল পরিবারের সদস্য হিসাবে দেখানো হয়েছে তাপসী-ভূমিকে। পরিবারের সদস্যদের সামনেও তাঁদের ঘোমটা তোলা বারণ। কিন্তু শ্য়ুটিং প্রতিযোগিতায় ঘোমটা খুলে বন্দুক তুলে দাঁড়ান তাঁরা। 'সান্ড কী আঁখ' অর্থাৎ 'ব্লুজ আই' মানে লক্ষ্যভেদ। টিজারে দেখা যায় তাপসী অভিনেতা বিনীত কুমার সিংকে বলছেন তিনি অর্জুন নন। তাই পাখির চোখ বোঝেন না। বোঝেন সান্ড কী আঁখ অর্থাৎ ষাঁড়ের চোখ। অর্থাৎ বুল'জ আই। এই ছবির জন্য এয়ার পিস্তল ও রাইফেল শ্যুটিং শেখেন তাপসী।

আরও পড়ুন-শাহরুখ নাকি আরিয়ান? 'সিম্বা'র গলা শুনলে বুঝতেই পারবেন না

তবে ছবিতে অভিনয়ের জন্য অনেক বাধার সম্মুখীন হতে হয়েছিল অভিনেত্রীদের। শার্প শ্যুটারদের চরিত্রের জন্য কোনও বয়স্ক অভিনেত্রী না নিয়ে তাপসী ও ভূমিকে কেন নেওয়া হল সেই বিষয়ে উঠেছিল বিতর্ক। 

একটি সাক্ষাৎকারে তাপসী বলেন, "আমি শুনে খুব অবাক হয়েছিলাম। হেসেও ছিলাম। যখন ৩০ বছর বয়সে একজন কলেজ পড়ুয়ার চরিত্রে অভিনয় করেছি তখন কেউ কিছু বলেনি। এমনকি যখন অন্যান্য অভিনেতারা তাঁদের থেকে বয়সে তিনগুণ ছোট কারুর চরিত্রে অভিনয় করেন তখনও কোনও বিতর্ক হয় না।" তিনি আরও বলেন, "দুজন অভিনেত্রী তাঁদের কেরিয়ারের এমন একটা সময়ে সিদ্ধান্ত নিল দুজন বয়স্ক মানুষের চরিত্রে অভিনয় করবেন। যেখানে অন্য অভিনেত্রীরা চেষ্টা করেন কীভাবে আরও কমবয়সী দেখানো যায়। আমরা ঠিক করলাম দ্বিগুণ বয়সী মহিলার চরিত্র করব। মানুষ প্রশংসা করার বদলে বিতর্ক সৃষ্টি করছে।"

বিগত কয়েকদিন ধরেই তাপসী ও ভূমি তাঁদের সোশ্যাল মিডিয়া পেজে শ্যুটিং সেটের বিভিন্ন ছবি শেয়ার করছিলেন।  'সান্ড কী আঁখ'-এর পরিচালনা করেছেন তুষার হিরানন্দনী। ছবিটি মুক্তি পাবে আগামী ২৫ অক্টোবর।

আরও পড়ুন-'খান'দের টপকে বলিউডের সবথেকে ধনী অভিনেতা হলেন অক্ষয়

.