Rupam Islam: উমর খালিদের বিচার চেয়ে 'ট্রোলড', মঞ্চেই দেবেন জবাব! বললেন রূপম ইসলাম...

Rupam Islam: দিল্লি দাঙ্গা মামলায় বৃহত্তর ষড়যন্ত্রের অভিযোগে ২০২০ সালের সেপ্টেম্বর মাস থেকে জেল হেফাজতে উমর খালিদ। অনেকেই জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের নামের সঙ্গে পরিচিত।  জেলে ১০০০ দিনেরও বেশি সময় বন্দি উমর। সম্প্রতি নিজের একক অনুষ্ঠানে সেই উমরের বিচারের দাবি করে সমালোচনার মুখে রূপম ইসলাম। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jun 13, 2023, 05:03 PM IST
Rupam Islam: উমর খালিদের বিচার চেয়ে 'ট্রোলড', মঞ্চেই দেবেন জবাব! বললেন রূপম ইসলাম...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১০ জুন, শনিবার নিউ বারাকপুরের কৃষ্টি মঞ্চে ছিল রূপম ইসলামের একক(Rupam Islam Ekok) অনুষ্ঠান। রূপমের বাকি অনুষ্ঠানের মতোই উপচে পড়েছিল দর্শক। গানের মাঝে হঠাৎই মঞ্চের স্ক্রিনে ভেসে উঠল উমর খালিদের ছবি। সেই ছবি থেকেই শুরু আলোচনা-সমালোচনা। প্রায় ১০০০ দিনের বেশি সময় জেলবন্দি উমর খালিদ। তাঁর ছবিকে ব্যাকগ্রাউন্ডে রেখে, উমরের বিচার চেয়ে কথা বলেন রূপম। মঞ্চ থেকে রূপম বলেন, ” বিচারব্যবস্থার উপরে সম্মান রেখেই বলছি, এই মঞ্চ থেকে আমি উমর খালিদের(Umar Khalid) বিচারের দাবি করছি। শুধু বিচার নয়, ন্যায়বিচার।” সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ও খবর ছড়িয়ে পড়ার পরেই নেটপাড়ার একাংশের ট্রোলের মুখে পড়েন রূপম ইসলাম।

আরও পড়ুন- Irrfan Khan: অজানা-ব্যক্তিগত ইরফান, অভিনেতাকে নিয়ে বই লিখছেন স্ত্রী সুতপা শিকদার

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে রূপম ইসলামের প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমার ক্রিয়া প্রতিক্রিয়া মঞ্চ ছাড়া আর কোথাও দিই না’। পাশাপাশি তিনি জানান যে তিনি আগামী এককের অপেক্ষায় রয়েছেন। অন্যদিকে এক সংবাদমাধ্যমে রূপমের স্ত্রী রূপসা বলেন, ‘এদের কিছু বলার নেই। এদের ইগনোর করাই ভাল। রূপম উমর খালিদের মুক্তির কোনও দাবিই করেনি। ও কেবল বলেছে উমর খালিদের বিচার চাই। ফলে অভিযোগটাই যেখানে সত্যি নয়, সেটাকে আমরা এড়িয়ে যাওয়ারই সিদ্ধান্ত নিয়েছি। এদের নিয়ে যত বলা বা লেখা হবে, এরা ততই আরও অশিক্ষা ছড়াবে।’

প্রসঙ্গত, দিল্লি দাঙ্গা মামলায় বৃহত্তর ষড়যন্ত্রের অভিযোগে ২০২০ সালের সেপ্টেম্বর মাস থেকে জেল হেফাজতে উমর খালিদ। অনেকেই জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের নামের সঙ্গে পরিচিত। ইউএপিএ অ্যাক্ট, ২০২০ সালের দিল্লি দাঙ্গায় বৃহত্তর ষড়যন্ত্রের অভিযোগ উঠেছিল উমর-সহ কয়েকজনের বিরুদ্ধে। জেলে ১০০০ দিনেরও বেশি সময় বন্দি উমর। বিচারের আগেই অনেকে তাঁকে ‘দেশদ্রোহী’র তকমা দিয়েছে।

আরও পড়ুন- First Transgender OT Technician: পর্দায় ভারতের প্রথম ট্রান্সজেন্ডার ওটি টেকনিশিয়ানের জীবনকথা, 'জিয়ার গল্প'

এবার উমরের ছবি মঞ্চে ব্যবহার করে সমালোচনার মুখে রূপম ইসলামও। দেশের আরও বহু বিশিষ্ট জনের মতোই তিনি তাঁর অনুষ্ঠানে দাবি করেছিলেন, উমর খলিদের ন্যায় বিচার হোক। সোশ্যাল মিডিয়ায় রূপম সেই অনুষ্ঠানের কিছু ছবি শেয়ারও করেছেন। সেই পোস্টের কমেন্ট বক্সে সংগীতশিল্পীর বিরুদ্ধে কটাক্ষ করছেন অনেকেই। কেউ তাঁকে ‘দেশদ্রোহী’  বলছে, কেউ আবার তাঁকে ‘টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য’ দাগিয়ে দিয়েছে। এমনকী তাঁকে বয়কটের ডাক দেন অনেকেই। তবে রূপমের ফ্যানেরা তাঁর পাশে দাঁড়িয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.