Kangana Vs Rukmini: কঙ্গনার সঙ্গে তুলনায় জর্জরিত, নটী বিনোদিনী নিয়ে মুখ খুললেন রুক্মিনী

Kangana Vs Rukmini: কঙ্গনা সংবাদমাধ্যমে জানান যে, ‘আমি প্রদীপ সরকারের বড় ভক্ত। এই সুযোগের জন্য আমি খুব আনন্দিত। পাশাপাশি প্রকাশ কাপাডিয়ার সঙ্গে এটা আমার প্রথম ছবি।' এবার এই প্রসঙ্গে মুখ খুললেন রুক্মিনী মৈত্র

Updated By: Oct 20, 2022, 03:44 PM IST
Kangana Vs Rukmini: কঙ্গনার সঙ্গে তুলনায় জর্জরিত, নটী বিনোদিনী নিয়ে মুখ খুললেন রুক্মিনী

Kangana Ranaut, Rukmini Maitra, Noti Binodini, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুটি ভাষায় কার্যত একই সময়ে তৈরি হচ্ছে নটী বিনোদিনীর বায়োপিক। বাংলায় ছবিটি পরিচালনা করছেন রামকমল মুখোপাধ্যায় তো অন্যদিকে হিন্দিতে ছবিটি পরিচালনা করবেন প্রদীপ সরকার। রামকমলের নটী বিনোদিনী হতে চলেছেন অভিনেত্রী রুক্মিনী মৈত্র তো প্রদীপ সরকারের ছবিতে এই কিংবদন্তির চরিত্রে অভিনয় করবেন কঙ্গনা রানাওয়াত। বুধবার ছবির ঘোষণা করেন কঙ্গনা। তবে এখনও অবধি জানা যায়নি ছবির নাম, অন্যদিকে বাংলা ছবির নাম ইতিমধ্যেই ঘোষণা করেছেন রামকমল ও রুক্মিনী। তাঁদের ছবির নাম ‘বিনোদিনী, একটি নটীর উপাখ্যান’।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

বুধবার কঙ্গনা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে নটী বিনোদিনীর একটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘বিনোদিনী হলেন ব্রিটিশ অধ্যুষিত ভারতে প্রথম অভিনেত্রী, যিনি সাফল্যের চূড়ায় উঠে সব ত্যাগ করে সন্ন্যাস নিয়েছিলেন।’ মাত্র ১২ বছর বয়সে অভিনয় শুরু করেছিলেন বিনোদিনী। তিনি ছিলেন বাংলা থিয়েটারের প্রথম অভিনেত্রী, যিনি নিজের ক্যারিশ্মায় হয়ে উঠেছিলেন মঞ্চের তারকা। শুধুমাত্র অভিনয় নয়, নটী বিনোদিনী থিয়েটারকে দিয়েছিলেন মেকআপের নয়া প্রক্রিয়াও। এই ছবির চিত্রনাট্য লিখছেন প্রকাশ কাপাডিয়া। প্রকাশ এর আগে তানহাজি, পদ্মাবত ও ব্ল্যাকের চিত্রনাট্য লিখেছেন। অন্যদিকে পরিণীতা ও মর্দানির পর ফের পরিচালকের আসনে প্রদীপ সরকার।

কঙ্গনা সংবাদমাধ্যমে জানান যে, ‘আমি প্রদীপ সরকারের বড় ভক্ত। এই সুযোগের জন্য আমি খুব আনন্দিত। পাশাপাশি প্রকাশ কাপাডিয়ার সঙ্গে এটা আমার প্রথম ছবি। আমি উচ্ছ্বসিত যে এই ছবির মাধ্যমে আমি দেশের কিছু সেরা শিল্পীদের সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি। মঞ্চে নানা চরিত্রে অভিনয় করেছেন নটী বিনোদিনী। প্রমীলা, সীতা, দ্রৌপদী, রাধা, আয়েশা, কৈকেয়ী, মোতিবিবি, কপালকুন্ডলা তাঁর সেরা কয়েকটি চরিত্র। পাশাপাশি তিনিই প্রথম দক্ষিণ এশিয়ান থিয়েটার অভিনেত্রী যিনি নিজের জীবন কাহিনি তুলে ধরেছেন বইয়ের আকারে।’

আরও পড়ুন-Sapan Sengupta Passes Away: পথ চলা শেষ স্বপন-জগমোহন জুটির, রইল তাঁদের কম্পোজ করা সেরা ৫ গান...

স্বভাবতই কঙ্গনার ছবি ঘোষণার পরেই সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীর সঙ্গে তুলনা ওঠে রুক্মিনীর। এবার এই বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী। রুক্মিনী বলেন, ‘এটা দারুণ খবর। বাংলা কিংবদন্তিকে আবারও সবাই তুলে ধরার চেষ্টা করছেন, তাঁর যে সম্মান পাওয়ার কথা সেটা তাঁকে দেওয়া হচ্ছে। আমার মনে বিনোদিনীর জীবনে এটা ফিনিক্স এফেক্ট চলছে।’ সম্প্রতি প্রকাশ্যে এসেছে রুক্মিনী অভিনীত ছবির প্রথম টিজার। সেখানে চৈতন্য লুকে দেখা যায় অভিনেত্রীকে। মঞ্চে যখন পুরুষেরা মহিলা সেজে অভিনয় করত, সেই সময় মহাপ্রভু চৈতন্য সেজেছিলেন বিনোদিনী দাসী। সেই লুকেই দেখা গেল রুক্মিনীকে। ২০২০ সালে এই ছবির পরিকল্পনা নিয়েছিলেন রামকমল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায় সেই শ্যুটিং। তবে রুক্মিনী একা নন, ছবির সঙ্গে জড়িয়ে রয়েছেন দেবও। এই ছবির উপস্থাপক সুপারস্টার। কঙ্গনা না রুক্মিনী, পর্দায় কে কতটা ফুটিয়ে তুলতে পারেন নটী বিনোদিনীর চরিত্র, এখন সেটাই দেখার।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.