''টেনশন নিয়ে আমি রোজ মরি-বাঁচি'' তবুও মুখে ''ভালো আছি'', মধ্যবিত্তের কথা বললেন রুদ্রনীল

লকডাউনে এমনই একটি কবিতার মাধ্যমে মধ্যবিত্ত মানুষের মনের কথাটা এভাবেই তুলে ধরলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 7, 2020, 07:05 PM IST
''টেনশন নিয়ে আমি রোজ মরি-বাঁচি'' তবুও মুখে ''ভালো আছি'', মধ্যবিত্তের কথা বললেন রুদ্রনীল

নিজস্ব প্রতিবেদন : ''মধ্যবিত্ত দাদা, হাঁটলে চটিতে কাদা/  এ ঘর-ও ঘরজুড়ে দিব্যি কাটাচ্ছি। অফিস খুলবে কবে ভগবানও বলেনি। টেনশন নিয়ে আমি রোজ মরি-বাঁচি.. ভাল আছি…. খালি পেটে মরে যাও করোনায় মোরো না!” লকডাউনে এমনই একটি কবিতার মাধ্যমে মধ্যবিত্ত মানুষের মনের কথাটা এভাবেই তুলে ধরলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ।

বুধবারই নিজের ফেসবুক পেজে 'ভালো আছি, ইতি-মধ্যবিত্ত' কবিতাটি নিজেই আবৃত্তি করে পোস্ট করে পোস্ট করেছেন অভিনেতা। যেখানে করোনার প্রকোপে মধ্যমিত্ত মানুষের ছবিটাই স্পষ্টভাবে ফুটে উঠেছে। করোনার কারণে দেশ তথা গোটা বিশ্বের অর্থনীতিতে বড় রকমের প্রভাব পড়েছে। এই পরিস্থিতিতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত নিম্নবিত্তরা। 'দিন আনি দিন খাই' মানুষগুলির রোজগার প্রায় বন্ধ বললেই চলে। যদিও কোথাও কোথাও অল্পবিস্তর তাঁদের জন্য ত্রাণের ব্যবস্থা হয়তবা হচ্ছে। তবে এই পরিস্থিতিতেও ব্রাত্য থেকে যাচ্ছেন সেই মধ্যবিত্তরা। কারণ তাঁদের সঙ্গে যে চিরাচরিত মধ্যবিত্ত ট্য়াগ লাগানো।

আরও পড়ুন-'শাহজাহান রিজেন্সি'-র গান গেয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের নজর কাড়লেন চ্যাং

লকডাউনের এই পরিস্থিতিতে তাঁরা হয়ত মুখে 'ভালো আছি' বললেও, আসলে তাঁদের কপালেও চিন্তার ভাঁজ পড়েছে। তাঁদের জন্য কী ভবিষ্যৎ অপেক্ষা করে রয়েছে, তাঁরা হয়তবা নিজেরাও জানেন না। না খেয়ে মরলেও লজ্জা ভুলে হাত পাততে তাঁরা পারবেন না, কারণ সেই একটাই। তাঁরা যে মধ্যবিত্ত। আর তাঁদের সেই পরিস্থিতির কথাই কবিতার মাধ্যমে তুলে ধরেছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ।

রুদ্রনীল ঘোষের এই কবিতা পছন্দ হয়েছে অনেকেরই। অনেকেই তাঁর প্রশংসা করেছেন।

আরও পড়ুন-লকডাউনে টিভি খারাপ হয়ে গিয়েছেন, তা নিয়েই জোর ঝগড়া কৌশিক ও রেশমি সেনের, সামাল দিলেন ঋদ্ধি

রুদ্রনীল ঘোষের এই কবিতা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। 

.