Rituparna Sengupta : 'দেবী দশমহাবিদ্যা' দুর্গার বেশে ঋতুপর্ণা

ব্য়াকগ্রাউন্ডে বাজছে 'জয় জয় হে মহিষাসুরমর্দিনী, রম্য়কপর্দিনি শৈলসুতে'। আর এই গানটির সঙ্গে ধীরে ধীরে মহিষাসুরমর্দিনীর ভূমিকায় আবির্ভূত হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। হাতে ত্রিশূল নিয়ে পদ্মফুলের উপর দাঁড়িয়ে রয়েছেন তিনি। ভিডিয়োর পরবর্তী অংশেই জানা যাচ্ছে, মহালয়ার ভোরে 'দেবী দশমহাবিদ্যা' অনুষ্ঠানে দুর্গার বেশে দেখা যাবে অভিনেত্রীকে। একটি এন্টারটেইনমেন্ট চ্যানেলের তরফে পোস্ট করা প্রমোতে উঠে এসেছে এই ভিডিয়োটি। ক্যাপশানে লেখা হয়েছে, 'মহালয়ার পুণ্য প্রভাতে আসছে দেবী দুর্গার চিরন্তন মাহাত্ম্যের আড়ালে লুকিয়ে থাকা অজানা কাহিনী, সঙ্গে নিয়ে দেবীর দশমহাবিদ্যা রূপ...'

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 10, 2022, 06:56 PM IST
Rituparna Sengupta : 'দেবী দশমহাবিদ্যা' দুর্গার বেশে ঋতুপর্ণা

Rituparna Sengupta, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাকগ্রাউন্ডে বাজছে 'জয় জয় হে মহিষাসুরমর্দিনী, রম্যকমর্দিনি শৈলসুতে'। আর এই গানটির সঙ্গে ধীরে ধীরে মহিষাসুরমর্দিনীর ভূমিকায় আবির্ভূত হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। হাতে ত্রিশূল নিয়ে পদ্মফুলের উপর দাঁড়িয়ে রয়েছেন তিনি। ভিডিয়োর পরবর্তী অংশেই জানা যাচ্ছে, মহালয়ার ভোরে 'দেবী দশমহাবিদ্যা' অনুষ্ঠানে দুর্গার বেশে দেখা যাবে অভিনেত্রীকে। একটি এন্টারটেইনমেন্ট চ্যানেলের তরফে পোস্ট করা প্রমোতে উঠে এসেছে এই ভিডিয়োটি। ক্যাপশানে লেখা হয়েছে, 'মহালয়ার পুণ্য প্রভাতে আসছে দেবী দুর্গার চিরন্তন মাহাত্ম্যের আড়ালে লুকিয়ে থাকা অজানা কাহিনী, সঙ্গে নিয়ে দেবীর দশমহাবিদ্যা রূপ...'

বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো শুরু হতে এখনও দেড়মাস বাকি। তবে এখনই আকাশে বাতাসে শোনা যাচ্ছে আগমনীর সুর। তবে দুর্গাপুজো শুরুর আগে 'মহালয়া' নিয়ে বাঙালির মনে একটা অদ্ভুত আবেগ কাজ করে। কোন টিভি চ্যানেলে 'মহিষাসুরমর্দিনী' রূপে কাকে দেখা যাবে তা নিয়ে বেশকিছুদিন আগে থেকে শুরু হয় জল্পনা। তবে এবার টেলি পর্দার দর্শকদের বিশেষপ্রাপ্তি 'মহিষাসুরমর্দিনী' বেশে ঋতুপর্ণা। এই প্রথমবার টেলিপর্দায় দশভূজার বেশে দেখা যাবে তাঁকে। টিভি চ্যানেলের প্রমোতে লাল বেনারসি, গা ভর্তি গয়নায় সেজে উঠতে দেখা গিয়েছে তাঁকে। তাঁর কপালে শোভা পাচ্ছে ত্রিনয়ন আর সাদা রঙের অর্ধচন্দ্রাকৃতি টিপ। 

আরও পড়ুন-'মেয়েরা মুখ ফুটে সেক্স চাইলে, সেটা ব্যবসা'! শক্তিমানের ভীমরতি?

আরও পড়ুন-'আমার সব বান্ধবীর সঙ্গেই ভাই শুয়েছে', অর্জুনকে নিয়ে বেঁফাস সোনম!

এর আগে 'মহিষাসুরমর্দিনী' বেশে দেখা গিয়েছে দেবশ্রী, ইন্দ্রাণী হালদার, শ্রাবন্তী, দিতিপ্রিয়া রায় সহ আরও অনেক তারকাকেই, গত বছর একটি টিভি চ্যানেলের 'মহিষাসুরমর্দিনী'তে অভিনয় করেছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়কেও। 'মহালয়া'র সঙ্গে পিতৃপক্ষের অবসান হয়ে মাতৃপক্ষের সূচনা হয়। 'মহালয়া' দিন ভোরে রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের গলায় 'মহিষাসুরমর্দিনী' শোনা বাঙালির চিরকালীন অভ্যাস, তবে যুগের পরিবর্তনের সঙ্গে টিভিতেও 'মহিষাসুরমর্দিনী' দেখা বাঙালির রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে। একসময় মহালয়ার ভোরে প্রায় প্রতি বাঙালির ঘরে ঘরে সদস্যরা 'মহিষাসুরমর্দিনী' দেখতে টিভিতে চোখ রাখতেন, তবে এখন বিভিন্ন এন্টারটেইনমেন্ট চ্য়ানেলের সুবাদে একাধিক জায়গান বিভিন্ন নামে 'মহিষাসুরমর্দিনী' অনুষ্ঠিত হয়ে থাকে। সেভাবেই এবার একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে দুর্গা হয়ে উঠতে চলেছেন ঋতুপর্ণা।

ইতিমধ্যেই চ্য়ানেলের প্রোমোয় অভিনেত্রীর এই লুক বেশ পছন্দ করেছেন নেট নাগরিকরা। কমেন্ট বক্সে উঠে এসেছে বিভিন্ন মন্তব্য। কেউ লিখেছেন, 'বেশ মানিয়েছে'। কারোর কথায়, 'দারুণ।খুব খুব খুশি হলাম আর খুব এক্সসাইটেড দেখার জন্য।' কেউ লিখেছেন, 'গায়ে কাঁটা দিল'। প্রসঙ্গত, সম্প্রতি রাজ্যসরকারের তরফে 'বঙ্গভূষণ' পেয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.