ছেলে রণবীর কাপুরের সঙ্গে বাবা হিসাবে সম্পর্ক ঠিক কেমন ছিল? জানিয়েছিলেন ঋষি কাপুর

বাবা দেশে ফেরার পর বেশকিছুদিন হল বাবা-মায়ের সঙ্গে একই বাড়িতে থাকছিলেন রণবীর কাপুর।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Apr 30, 2020, 06:23 PM IST
ছেলে রণবীর কাপুরের সঙ্গে বাবা হিসাবে সম্পর্ক ঠিক কেমন ছিল? জানিয়েছিলেন ঋষি কাপুর

নিজস্ব প্রতিবেদন : গত দু'বছর ধরেই ব্লাড ক্যানসারের চিকিৎসা চলছিল অভিনেতা ঋষি কাপুরের। তাঁর এই দীর্ঘ অসুস্থতার সময় স্ত্রী নীতু আর দুই সন্তান রণবীর ও ঋদ্ধিমা বাবার পাশে ছিলেন। দীর্ঘদিন ধরে চিকিৎসার জন্য আমেরিকাতে ছিলেন ঋষি কাপুর। রণবীর মাঝে মধ্যেই কাজের ফাঁকে বাবার কাছে চলে যেতেন। দেখাশোনা করতেন। বাবা দেশে ফেরার পর বেশকিছুদিন হল বাবা-মায়ের সঙ্গে একই বাড়িতে থাকছিলেন রণবীর কাপুর।

তবে ছেলে রণবীর কাপুরের সঙ্গে ঋষি কাপুরের সম্পর্কটা ঠিক কেমন ছিল?

এবিষয়ে এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন ঋষি কাপুর নিজেই। ঋষি কাপুরকে একটি টক শোয়ে প্রশ্ন করা হয়েছিলেন রণবীর আপনার সামনে ধূমপান করেন না। আপনি কী খুব রক্ষণশীল? উত্তরে ঋষি কাপুর বলেছিলেন, ''না, এক্কেবারেই আমি রক্ষণশীল নই। জেনরেশন অনুযায়ী সবকিছু বদলে যায়। ও আমার সঙ্গে বসে মদ্যপান করে, ধূমপানও করতে পারে। তবে রণবীর সেটা করে না, আর এখানে রক্ষণশীলতার ব্যাপার নয়। আমি আমার বাবার সামনে ধূমপান করতেন না। আমার বাবা রাজ কাপুরও তাঁর বাবা অর্থাৎ আমার দাদুর সামনে ধূমপান করতেন না। রণবীরও আমার সামনে করে না। এটা একটা শ্রদ্ধা থেকেই চলে আসছে। এভাবেই আমি ওকে তৈরি করেছি''।

আরও পড়ুন-হাসপাতালের বিছানায় শুয়ে চিকিৎসকের কাছে নিজের ছবির গান শুনছিলেন ঋষি কাপুর

সাক্ষাৎকারে ঋষি কাপুরকে প্রশ্ন করা হয়, রণবীরের বান্ধবীকে নিয়ে বিরক্ত? উত্তরে ঋষি কাপুর বলেন, ''না, কখনওই না। ও (রণবীর) তো বান্ধবীদের নিয়ে বাড়িতে আসে। এমনকি ও ওর বান্ধবীকে নিয়ে যে বাড়িতে থাকে আমি সেখানেও গিয়েছি।'' এরপরেই সঞ্চালক প্রশ্ন করেন, কে সেই বান্ধবী ক্যাটরিনা? উত্তরে বলেন, ''কী জানি, কী বেশ নাম। তবে হ্যাঁ ও (ক্যাটরিনা) আছে তাঁদের মধ্যে। (বলেই হেসে ফেসে ফেলেন ঋষি) বলেন আমি কিন্তু খারাপ অভিনেতা নই। ''

ঋষি কাপুর আরও বলেন, ''আমি ওই রকম বাবা নই, যে  ছেলের সঙ্গে বসে খারাপ মশকরা করবে। তবে রণবীরকে আমি বেঁধে রাখি এমনটাও নই। তবে আমরা কথা বললে বেশি কাজ নিয়েই কথা বলি। তবে রণবীর আমার থেকেও নীতুর বেশি কাছের। কারণ বহু বছর আগে আমি যখন কাজে ব্যস্ত থাকতাম, নীতুই ওদের বড় করেছে। তাই মা-ছেলের বন্ডিং বেশি ভালো। ''

আরও পড়ুন-তাঁদের প্রিয় 'চিন্টু আঙ্কেল' আর নেই, ঋষি কাপুরের পুরনো ছবি পোস্ট করিশ্মা-করিনার

প্রসঙ্গত, শোনা গিয়েছিল ক্যাটরিনার সঙ্গে ছেলে রণবীরের সম্পর্ক ঋষি কাপুর ও নীতু কাপুর কারোরই পছন্দ ছিল না। যে কারণেই রণবীর প্রথম বাড়ি থেকে ক্যাটরিনার সঙ্গে আলাদা কেনা ফ্ল্যাটে থাকতে শুরু করেন। পরে ক্যাটরিনার সঙ্গে রণবীরের সম্পর্ক ভাঙার কথা সকলেরই জানা। তবে রণবীরের বর্তমান প্রেমিকা আলিয়াকে বেশ পছন্দ করতেন ঋষি কাপুর। তিনি চেয়েছিলেন আলিয়ার সঙ্গে রণবীরের বিয়েটা তাড়াতাড়ি হয়ে যাক। যাতে তিনি রণবীরের ছেলেমেয়েদের সঙ্গে সময় কাটাতে পারেন। ছেলে বিয়ে করতে দেরি করায় ঋষি কাপুর বেশ বিরক্তও হয়েছিলেন বলে শোনা যায়। 

.