Tandav Contro: আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানকে গ্রেফতারে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ

Supreme Court জানিয়েছে, সোশ্যাল মিডিয়া এবং ওটিটি  প্ল্যাটফর্মে উপর সরকারী বিধিগুলির "কোনও দাঁত নেই" এবং কারণ সেখানে বিচারের বিধান বলা নেই। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 6, 2021, 03:32 PM IST
Tandav Contro: আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানকে গ্রেফতারে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ

নিজস্ব প্রতিবেদন : 'তাণ্ডব' (Tandav) বিতর্কের মাঝে কিছুটা স্বস্তি। 'তাণ্ডব' মামলায় আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধান অপর্ণা পুরোহিত-কে অন্তর্বর্তীকালীন সুরক্ষা দিল সুপ্রিম কোর্ট। শুক্রবার দেশের শীর্ষ আদালত জানিয়েছে, সোশ্যাল মিডিয়া এবং ওটিটি  প্ল্যাটফর্মে উপর সরকারী বিধিগুলির "কোনও দাঁত নেই" এবং কারণ সেখানে বিচারের বিধান বলা নেই। 

'তাণ্ডব'  (Tandav) মামলায় সুপ্রিম কোর্ট জানিয়েছে, ''OTT প্ল্যাটফর্মকে নিয়ন্ত্রণ করতে হলে আইন আনতে হবে। নেহাত গাইডলাইন দিয়ে নিয়ন্ত্রণ সম্ভব নয়।'' ২৫ ফেব্রুয়ারি এলাহাবাদ হাইকোর্ট অপর্ণা পুরোহিতের জামিনের আবেদন খারিজ করে দেয়। এলাহাবাদ হাইকোর্টের সেই রায়ের বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে আবেদন করেন অপর্ণা। শুক্রবার ছিল সেই মামলার শুনানি।

সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণ ও সুভাষ রেড্ডির ডিভিশন বেঞ্চ আরও জানিয়েছে, ''আবেদনকারী তাণ্ডব নিয়ে লখনউ-এ দায়ের হওয়া FIR-র ভিত্তিতে মামলায় সহযোগিতা করছেন। তিনি হলফনামায় জানিয়েছেন, তদন্তে সহযোগিতে করতে তিনি সম্পূর্ণ প্রস্তুত। আবেদনকারী আরও জানিয়েছেন, তিনি ওয়েব সিরিজটি লেখা ও প্রযোজনার সঙ্গে যুক্ত। তাঁর দেওয়া সমস্ত তথ্য বিবেচনার পরই জানানো হচ্ছে এখন তাঁকে গ্রেফতার করা যাবে না।'' 

প্রসঙ্গত, 'তাণ্ডব'  (Tandav) ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর এবং সিরিজের প্রযোজক, চিত্রনাট্যকার, অভিনেতা এবং আমাজন প্রাইম অরিজিনালস ইন্ডিয়ার হেড অপর্ণা পুরোহিতের বিরুদ্ধে উত্তরপ্রদেশের লখনউ সহ মোট ৬টি রাজ্যে একাধিক FIR দায়ের করা হয়েছে। নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ ছিল ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন তাঁরা।

.