এটাই সইফ-করিনার ছেলের সঙ্গে রবীন্দ্রনাথের সম্পর্ক

একই শরীরে নবাবের রক্ত আবার ঠাকুরেরও রক্ত। এক দাদুর নাম নবাব পটৌডি আলি খান। আর অন্য জন, রবীন্দ্রনাথ ঠাকুর। হ্যাঁ, বিশ্বকবি রবীন্দ্রনাথের নাতিই হলেন সইফ আলি খান এবং করিনা কাপুর খানের পুত্র তৈমুর। সম্পর্কটা ঠিক এরকম-রবীন্দ্রনাথ ঠাকুরের দাদুর ভাইপোর নাতির দৌহিত্রীর নাতি হলেন তৈমুর। বিশ্বকবির মৃত্যুর ৭৫ বছর পর পৃথিবী আবারও পেল তাঁর ডিএনএ। তৈমুর রবীন্দ্রনাথের খুব, খুব, খুব দূর সম্পর্কের নিকট আত্মীয়ই বটে। 

Updated By: Dec 22, 2016, 04:37 PM IST
এটাই সইফ-করিনার ছেলের সঙ্গে রবীন্দ্রনাথের সম্পর্ক

কলকাতা: একই শরীরে নবাবের রক্ত আবার ঠাকুরেরও রক্ত। এক দাদুর নাম নবাব পটৌডি আলি খান। আর অন্য জন, রবীন্দ্রনাথ ঠাকুর। হ্যাঁ, বিশ্বকবি রবীন্দ্রনাথের নাতিই হলেন সইফ আলি খান এবং করিনা কাপুর খানের পুত্র তৈমুর। সম্পর্কটা ঠিক এরকম-রবীন্দ্রনাথ ঠাকুরের দাদুর ভাইপোর নাতির দৌহিত্রীর নাতি হলেন তৈমুর। বিশ্বকবির মৃত্যুর ৭৫ বছর পর পৃথিবী আবারও পেল তাঁর ডিএনএ। তৈমুর রবীন্দ্রনাথের খুব, খুব, খুব দূর সম্পর্কের নিকট আত্মীয়ই বটে। 

 

রামমণি ঠাকুরের পরিবারের মেয়েই বলিউডের সুন্দরী তথা নবাব পরিবারের বউ শর্মিলা (বেগম আয়েষা সুলতানা)। পটৌডি আর শর্মিলার পুত্র হলেন বলিউডের হার্ট থ্রব নবাব সইফ। আর এই ছোটে নবাবই সাতপাকের বন্ধনে  আবদ্ধ হয়েছিলেন কাপুর পরিবারের 'আদুরী' করিনার সঙ্গে। ২০১৬, ২০ ডিসেম্বর করিনা জন্ম দিলেন তৈইমুরের। দূর হলেও সম্পর্কটা যে ভীষণ কাছের এটা নিশ্চয়ই আর আলাদা করে বলে দিতে হবে না।  

.