অবশেষে রাজ্যসভায় রেখা এলেন চাপে পড়েই! উঠছে প্রশ্ন

সচিন তেন্ডুলকরের মতো সংসদে তাঁর অনুপস্থিতি নিয়েও সমালোচনার ঝড় উঠেছিল। সেই হইচইয়ের রেশ মুছে যাওয়ার আগেই আজ আবার সংসদে এলেন রেখা। রাজ্যসভার চলতি অধিবেশনে হাজিরা অবশ্য এই প্রথম। আজ বেলা বারোটা নাগাদ সংসদে হাজির হন বলিউডের এই হার্টথ্রব। অধিবেশনের বাকি দিনগুলির জন্য ছুটির আবেদন মঞ্জুর হয়েছে সচিনের। রেখা অবশ্য তেমন কোনও আবেদন করেননি।

Updated By: Aug 12, 2014, 09:13 PM IST
অবশেষে রাজ্যসভায় রেখা এলেন চাপে পড়েই! উঠছে প্রশ্ন

ওয়েব ডেস্ক: সচিন তেন্ডুলকরের মতো সংসদে তাঁর অনুপস্থিতি নিয়েও সমালোচনার ঝড় উঠেছিল। সেই হইচইয়ের রেশ মুছে যাওয়ার আগেই আজ আবার সংসদে এলেন রেখা। রাজ্যসভার চলতি অধিবেশনে হাজিরা অবশ্য এই প্রথম। আজ বেলা বারোটা নাগাদ সংসদে হাজির হন বলিউডের এই হার্টথ্রব। অধিবেশনের বাকি দিনগুলির জন্য ছুটির আবেদন মঞ্জুর হয়েছে সচিনের। রেখা অবশ্য তেমন কোনও আবেদন করেননি।

তাঁর সেদিনের সেই পথচলাতেও বিস্ময় ছিল। হয়তো বা অস্বস্তিও। তবু ফিরে পাওয়া প্রিয়জনের সঙ্গে পায়ে পা মিলিয়ে হেঁটেছিলেন তিনি।

তারপরও আরও কত পথ চলেছেন তিনি! কিন্তু জীবনের রহস্য তবু অধরাই থেকে গিয়েছে তাঁর কাছে....

অবশেষে বিরতি সেলুলয়েডের জীবনে। হয়তো বা সাময়িক। তবু এরই মাঝে রেখা এলেন অন্য অঙ্গনে। পর্দা থেকে সটান সংসদে। আর এক সেলিব্রিটি সচিন তেন্ডুলকরের সঙ্গে শপথ নিলেন একইদিনে।  দু বছরে এপর্যন্ত সাতবার সংসদে এসেছেন।  আজও এলেন। সেই নজরকাড়া সাজে। মোহিনী হাসিতে আরও একবার দোলা দিয়ে গেলেন অগণিত মনে।  আধঘণ্টা ছিলেন। কিন্তু সংসদে তাঁর এত কম হাজিরার কারণ কী? তবে কি সংসদীয় রীতিনীতির ঘেরাটোপও তাঁর কাছে স্রেফ পহেলিই থেকে গেছে এতদিন?

হয়তো নীল আকাশের গহনেই কোথাও এখনও তিনি খুঁজে পান সব পাওয়ার আভাস। পর্দার এই চির রহস্যময়ীর মনের  তল কে-ই বা কবে পেয়েছে!

 

.