Ranveer Sing : 'কেউ মর্ফ করে আমার ছবি ছড়িয়েছে'

নেটদুনিয়ায় তাঁর আপত্তিজনক যে ছবি ঘুরে বেড়াচ্ছে। সেই ছবিটি কেউ বিকৃত করে ছড়িয়ে দিয়েছেন। নগ্ন ফটোশ্যুট মামলায় জিজ্ঞাসাবাদের সময় নিজের বয়ানে পুলিসকে এমনটাই জানাল রণবীর সিং। গত ২১ জুলাই রণবীরের ফটোশ্যুটের ছবি নেট দুনিয়ায় পোস্ট করা হয়। আর তারপরই রণবীরের বিরুদ্ধে চেম্বুর থানায় FIR দায়ের করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। সেই FIR-এর ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা)-এর অধীনে অভিনেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অভিযোগ, এধরনের ফটোশ্যুট করে নারীত্বকে ছোট করেছেন অভিনেতা। এবার সেই মামলাতেই রণবীর সিংকে জিজ্ঞাসাবাদ করল মুম্বই পুলিস।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 15, 2022, 05:26 PM IST
Ranveer Sing : 'কেউ মর্ফ করে আমার ছবি ছড়িয়েছে'

Ranveer Sing, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেটদুনিয়ায় তাঁর আপত্তিজনক যে ছবি ঘুরে বেড়াচ্ছে। সেই ছবিটি কেউ বিকৃত করে ছড়িয়ে দিয়েছেন। নগ্ন ফটোশ্যুট মামলায় জিজ্ঞাসাবাদের সময় নিজের বয়ানে পুলিসকে এমনটাই জানাল রণবীর সিং। গত ২১ জুলাই রণবীরের ফটোশ্যুটের ছবি নেট দুনিয়ায় পোস্ট করা হয়। আর তারপরই রণবীরের বিরুদ্ধে চেম্বুর থানায় FIR দায়ের করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। সেই FIR-এর ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা)-এর অধীনে অভিনেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অভিযোগ, এধরনের ফটোশ্যুট করে নারীত্বকে ছোট করেছেন অভিনেতা। এবার সেই মামলাতেই রণবীর সিংকে জিজ্ঞাসাবাদ করল মুম্বই পুলিস।

চেম্বুর পুলিসের তরফে সংবাদ সংস্থা ANI-কে জানানো হয়, গত ৩০ অগস্ট, সোমবার থানায় হাজিরা দিয়েছিলেন অভিনেতা। ওইদিনদিন সকাল ৭.৩০ থেকে ৯.৩০ পর্যন্ত অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করা হয়। রণবীর সিং-এর দেওয়া বয়ান পুলিসের তরফে রেকর্ড করা হয়েছে। সূত্রের খবর, রণবীর তাঁর ফটোশ্যুটের সমস্ত ছবিই পুলিসের কাছে দাখিল করেছেন। তিনি জানিয়েছেন, নেট দুনিয়ায় এমন কোনও ছবি পোস্ট করা হয়নি যেখানে গোপনাঙ্গ দেখা গিয়েছে। পুলিসের তরফ থেকে আরও জানানো হয়, অভিনেতা প্রায় পুলিসের সমস্ত প্রশ্নেরই উত্তর দিয়েছেন। তবে প্রয়োজনে তাঁকে আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হতে পারে। 

গত ১২ অগস্ট, নগ্ন ফটোশ্যুট নিয়ে দায়ের হওয়া মামলায় সমন পৌঁছে দিতে মুম্বই পুলিসের আধিকারিকরা রণবীরের বাড়িতে পৌঁছোন। এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ২২ অগস্ট চেম্বুর থানায় হাজিরা দেওয়ার কথা ছিল রণবীরের। যদিও ওইদিন পুলিসের কাছে হাজিরা দিতে পারেননি অভিনেতা। তাঁর তরফে আরও কিছুটা সময় চেয়ে নেওয়া হয়েছিল। প্রসঙ্গত, মার্কিন অভিনেতা বার্ট রেনল্ডসকে শ্রদ্ধা জানিয়ে এই ফটোশ্যুট করেছিলেন রণবীর সিং। তারপরই শুরু হয় বিতর্ক। এক্ষেত্রে রণবীর পাশে দাঁড়ান আলিয়া ভাট, অর্জুন কাপুর, রাখি সাওয়ান্ত, পরিচালক রামগোপাল বর্মাকে। রণবীরের পাশে দাঁড়িয়ে বাঙালি অভিনেত্রী সুমনা চক্রবর্তী। তিনি বলেছিলেন, 'আমি একজন মহিলা। তবে এক্ষেত্রে কোথাও আমার নারীত্বকে ছোট করা হয়েছে বলে আমার মনে হয়নি। এমনকি, আমার অনুভূতিতে আঘাত লাগেনি।' 

তবে এই ফটোশ্যুট নিয়ে সোচ্চার হয়েছিলেন তৃণমূল সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তী । তাঁর প্রশ্ন, 'কোনও মেয়ে এমনটা করলে কি এভাবেই প্রশংসা হত?'গত শুক্রবার রণবীরের ফটোশ্যুট প্রসঙ্গে টুইটারে মিমি চক্রবর্তী লেখেন, 'রণবীরের ফটোশ্যুট নিয়ে নেটদুনিয়ায় আগুন ধরেছে। কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে। অনেকেই কমেন্ট বক্সে আগুনের ইমোজি দিচ্ছেন। আমি ভাবছি, একজন মেয়ে এমন ফটোশ্যুট করলে, তিনি কি ঠিক একই প্রশংসা কুড়োতেন! এতক্ষণে হয়ত সেই মেয়েটি বাড়ি ভাঙচুর করা হত, কিংবা বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হত। তাঁকে নোংরা ভাষায় গালি দিতে কিংবা খুনের হুমকি দিতে অনেকেই ছাড়ত না।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.