Ranbir Kapoor : 'পাকিস্তানি ছবিতে কাজের সুযোগ পেলে ভালোই লাগবে', মন্তব্যে ট্রোলের মুখে রণবীর

 শিল্পীর কোনও ভৌগলিক সীমানা হয় না। প্রয়োজনে তিনি পৃথিবীর যেকোনও ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে তৈরি। সেটা যদি পাকিস্তানি ছবি হয়, তাহলেও আপত্তি নেই। সংস্কৃতির আদানপ্রদানই শিল্পের সম্বৃদ্ধি ঘটে, এমনটাই মনে করেন 'কাপুর নন্দন' রণবীর। সম্প্রতি, রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এক পাক পরিচালকের প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেন রণবীর। আর তাঁর এই মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দার মুখে পড়তে হয়েছে রণবীর কাপুরকে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 14, 2022, 02:52 PM IST
Ranbir Kapoor : 'পাকিস্তানি ছবিতে কাজের সুযোগ পেলে ভালোই লাগবে', মন্তব্যে ট্রোলের মুখে রণবীর

Ranbir Kapoor, Pakistani Film, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : শিল্পীর কোনও ভৌগলিক সীমানা হয় না। প্রয়োজনে তিনি পৃথিবীর যেকোনও ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে তৈরি। সেটা যদি পাকিস্তানি ছবি হয়, তাহলেও আপত্তি নেই। সংস্কৃতির আদানপ্রদানই শিল্পের সম্বৃদ্ধি ঘটে, এমনটাই মনে করেন 'কাপুর নন্দন' রণবীর। সম্প্রতি, রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এক পাক পরিচালকের প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেন রণবীর। আর তাঁর এই মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দার মুখে পড়তে হয়েছে রণবীর কাপুরকে। 

এই মুহূর্তে সৌদি আরবের জেদ্দায় রয়েছেন রণবীর, সেখানে 'ইন্টারন্যাশনাল ভ্যানগার্ড অ্যাক্টর অ্যাওয়ার্ড'-এ সম্মানিত হয়েছেন অভিনেতা। সেই অনুষ্ঠানের পরই একটি আলাপচারিতায় অংশ নেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত দর্শকদেরও প্রশ্নের উত্তর দেন রণবীর কাপুর। সেই দর্শক আসনেই ছিলেন এক পাকিস্তানি পরিচালক। সেই পরিচালকের কথায়, গত ৬ বছর ধরে ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যে সাংস্কৃতিক আদানপ্রদান বন্ধ। দুই দেশের শিল্পীদেরই তাই একে অন্যের দেশে গিয়ে কাজ করার সে অর্থে কোনও সুযোগ নেই। এই প্রসঙ্গ টেনে পাক পরিচালক রণবীরকে প্রশ্ন করেন, ছবির প্রযোজনা যদি অন্যত্র, অন্য কোনও দেশে হলে কি কাজ করতে চাইবেন? এখন সৌদি আরবে আমরা একসঙ্গে মিলে কাজ করতে পারি। আমি চাই আপনাকে আমার ছবিতে কাজ করাতে। আপনি কি সৌদি আরবে পাকিস্তানি টিমের সঙ্গে কাজ করতে রাজি হবেন?  

পাক পরিচালকের প্রশ্নের উত্তরে রণবীর কাপুর বলেন, 'নিশ্চয় স্যার, কেন করব না? আমি মনে করি শিল্পীদের কোনও ভৌগলিক সীমানা হয় না। বিশেষ করে শিল্পের। 'দ্যা লেজেন্ড অব মাওলা জাট' ছবির জন্য আপনাদের সত্যিই প্রশংসা করা উচিত। এটা তো গত কয়েক বছরে অন্যতম হিট ছবি। আমি অবশ্যই পাকিস্তানি ছবিতে কাজ করতে চাইব।' প্রসঙ্গত, 'দ্যা লেজেন্ড অব মাওলা জাট' ছবিতে অভিনয় করেছেন ফাওয়াদ খান এবং মাহিরা খান। যাঁরা দুজনেই একসময় বলিউডে ছবিতে অভিনয় করেছেন। মাহিরাকে দেখা গিয়েছে শাহরুখের বিপরীতে 'রইস' ছবিতে। আর ফাওয়াদ অভিনয় করেছেন 'খুবসুরত' এবং 'কাপুর অ্যান্ড সনস' ছবিতে।

এদিকে রণবীর কাপুরের এই সাক্ষাৎকারের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তীব্র ট্রোলের মুখে পড়তে হয় তাঁকে। কেফ লেখেন, 'রণবীর আলিয়ার পাকিস্তানে শিফট করে যাওয়া উচিত।' কারোর মন্তব্য রণবীরের পাকাপাকি ভাবে পাকিস্তানি নাগরিকত্ত্ব নিয়ে নেওয়া উচিত। কারোর মন্তব্য 'একেবারেই মহেশ ভাটের জামাই-এর মতোই কথা বলেছেন রণবীর।' 

শেষবার আলিয়ার সঙ্গে জুটি বেঁধে 'ব্রহ্মাস্ত্র' ছবিতে দেখা গিয়েছে রণবীর কাপুরকে। সম্প্রতি রণবীর বলেন, আগামী দশ বছরে তিনি ছবি পরিচালনায় আসতে চান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.