Raju Srivastav : ধুম জ্বর, ফের ভেন্টিলেশনে রাজু শ্রীবাস্তব

গত ২৫ অগস্টই রাজু শ্রীবাস্তবের জ্ঞান ফেরার খবর পেয়ে আশ্বস্ত হয়েছিলেন অনুরাগীরা। এক সপ্তাহ কাটতে না কাটতেই রাজুর স্বাস্থ্য নিয়ে ফের মিলল খারাপ খবর। হাসপাতাল সূত্রে খবর, আবারও জ্বর এসেছে কমেডিয়ানের। এই মুহূর্তে তাঁর ১০০ ডিগ্রি ফারেনহাইট জ্বর রয়েছে রাজুর। সেকারণে তাঁকে ভেন্টিলেটর থেকে না সরানোর সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও তাঁর হৃদস্পন্দন, ব্লাড প্রেসার এবং রক্তে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে বলে খবর। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 1, 2022, 09:02 PM IST
Raju Srivastav : ধুম জ্বর, ফের ভেন্টিলেশনে রাজু শ্রীবাস্তব

Raju Srivastav, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : গত ২৫ অগস্টই রাজু শ্রীবাস্তবের জ্ঞান ফেরার খবর পেয়ে আশ্বস্ত হয়েছিলেন অনুরাগীরা। এক সপ্তাহ কাটতে না কাটতেই রাজুর স্বাস্থ্য নিয়ে ফের মিলল খারাপ খবর। হাসপাতাল সূত্রে খবর, আবারও জ্বর এসেছে কমেডিয়ানের। এই মুহূর্তে তাঁর ১০০ ডিগ্রি ফারেনহাইট জ্বর রয়েছে রাজুর। সেকারণে তাঁকে ভেন্টিলেটর থেকে না সরানোর সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও তাঁর হৃদস্পন্দন, ব্লাড প্রেসার এবং রক্তে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে বলে খবর। 

প্রসঙ্গত, হৃদরোগে আক্রান্ত হওয়ার পর গত ২৩ দিন ধরে AIIMS-এ ভর্তি রয়েছেন রাজু শ্রীবাস্তব। রাজু শ্রীবাস্তবের জ্ঞান ফেরার পর তাঁর হাত-পায়ের নড়াচড়া কিছুটা বেড়েছে। মঙ্গলবার তাকে কিছুক্ষণের জন্য ভেন্টিলেটর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। তবে তাঁকে আবারও ভেন্টিলেটরে রাখা হয়েছে। রাজু শ্রীবাস্তব নিজে ৮০-৯ শতাংশই স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন বলে খবর। দিল্লিতে ৬ সদস্যের চিকিৎসক টিমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন রাজু।। গত  ২৫ আগস্ট রাজু শ্রীবাস্তবের জ্ঞান ফেরার খবর মিলেছিল। ANI-সূত্রে জানা গিয়েছিল, রাজু শ্রীবাস্তবের ব্যাক্তিগত সহকারী জানান রাজু শ্রীবাস্তবের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। আর এখবর তাঁকে AIIMS-এর তরফেই জানানো হয়। তারও আগে রাজুকে নিয়ে সুখবর শুনিয়েছিলেন শেখর সুমন এবং সুনীল পাল।

গত ১০ অগস্ট, রাতে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন স্ট্যান্ড আপ কমেডিয়ান রাজু শ্রীবাস্তব, সেসময় তিনি দিল্লিতে ছিলেন। তাঁকে দ্রুত AIIMS-এ নিয়ে যাওয়া হয়। স্বাস্থ্য পরীক্ষার পর চিকিৎসকেরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়েছেন রাজু। জানা যায়, অন্যান্য দিনের মতোই সেদিন রাতেও জিমে শরীরচর্চা করছিলেন কৌতুকশিল্পী। যেসময় তিনি জ্ঞান হারান সেসময় তিনি ট্রেডমিলে দৌড়াচ্ছিলেন বলে জানা যায়। হঠাৎই জ্ঞান হারিয়ে পড়ে যান। সময় নষ্ট না করে দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় এইমসে। ওয়ার্কআউট শুরু করার আগে থেকেই তিনি বুকে ব্যথা অনুভব করেন এবং এরপরই এই দুর্ঘটনা ঘটে। হাসপাতালে নিয়ে পরই রাজু শ্রীবাস্তবকে দুবার সিপিআর দেওয়া হয়। অসুস্থ হওয়ার কিছু সময় আগেই সোশ্যাল মিডিয়া পোস্ট করেছিলেন রাজু শ্রীবাস্তব। ইনস্টাগ্রামে একটি কমেডি কনটেন্ট আপলোড করেছিলেন তিনি। সেই ভিডিয়োতে ছিল ফোনের কলারটিউনে কোভিড ১৯ ছড়িয়ে পড়ার ইনফরমেশন নিয়ে কিছু ট্যুইস্ট। এছাড়াও নানা মজার ভিডিয়োতে প্রায়শই নানা বর্ষীয়ান অভিনেতা যেমন শশী কাপুর, বিনোদ খান্না সহ আরও অনেকের মিমিক্রি করতে শোনা যায় তাঁকে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.