GST নিয়ে মুখ খুললেন রজনীকান্ত

গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স চালু হওয়ার ১০০ ঘণ্টার মধ্যেই নয়া কর ব্যবস্থা নিয়ে সরব হলেন সুপারস্টার রজনীকান্ত। "তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির কথা মাথায় রেখে আমাদের আবেদন মেনে নিন", তামিলনাড়ুর সরকারকে কলিউডের ছবির ওপর রাজ্যের কর মুকুবের জন্য আর্জি জানালেন ৬৬ বছর বয়সী এই জনপ্রিয় অভিনেতা। সরাসরি কেন্দ্রের বিজেপি সরকারের সমালোচনা না করলেও, গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স চালু হওয়ার কারণে যে বিরাট ক্ষতির সম্মুখীন হতে চলেছে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রি, তা স্পষ্ট জানিয়েছেন রজনীকান্ত। কেন্দ্রের করের সঙ্গে রাজ্যের কর, এই 'দ্বৈত কর' ব্যবস্থার বিরুদ্ধেই সরব হয়েছেন তিনি। 

Updated By: Jul 5, 2017, 11:31 AM IST
GST নিয়ে মুখ খুললেন রজনীকান্ত

ওয়েব ডেস্ক: গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স চালু হওয়ার ১০০ ঘণ্টার মধ্যেই নয়া কর ব্যবস্থা নিয়ে সরব হলেন সুপারস্টার রজনীকান্ত। "তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির কথা মাথায় রেখে আমাদের আবেদন মেনে নিন", তামিলনাড়ুর সরকারকে কলিউডের ছবির ওপর রাজ্যের কর মুকুবের জন্য আর্জি জানালেন ৬৬ বছর বয়সী এই জনপ্রিয় অভিনেতা। সরাসরি কেন্দ্রের বিজেপি সরকারের সমালোচনা না করলেও, গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স চালু হওয়ার কারণে যে বিরাট ক্ষতির সম্মুখীন হতে চলেছে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রি, তা স্পষ্ট জানিয়েছেন রজনীকান্ত। কেন্দ্রের করের সঙ্গে রাজ্যের কর, এই 'দ্বৈত কর' ব্যবস্থার বিরুদ্ধেই সরব হয়েছেন তিনি। 

'এক দেশ এক কর' ব্যবস্থায় কেন্দ্রের তরফ থেকে সিনেমার টিকিটের ওপর ২৮ শতাংশ পর্যন্ত কর চাপানো হয়েছে। ১০০ টাকার টিকিটের ওপর ১৮ শতাংশ এবং ১০০ টাকার ওপরে টিকিটের দাম হলে ২৮ শতাংশ পর্যন্ত জিএসটি দিতে হবে, ১ জুলাই থেকেই সারা দেশে চালু হয়েছে এই কর ব্যবস্থা। এর ওপর তামিলনাড়ুর সরকার যদি আরও ৩০ শতাংশ কর নেয় তাহলে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাই দেখবে না দর্শক, আর সেটা হলে কলিউডের জন্য তা বিরাট ক্ষতি। এই আশঙ্কা থেকেই কলিউডের সিনেমায় রাজস্ব মুকুবের জন্য তামিলনাড়ুর সরকারকে আর্জি জানালেন সুপারস্টার  রজনীকান্ত। উল্লেখ্য, এই 'দ্বৈত কর' ব্যবস্থার প্রতিবাদে তামিলনাড়ুতে ৩ জুলাই থেকেই 'বন্‌ধ‌' করছে ১০৬০টি প্রেক্ষাগৃহ। এই একই বিষয়ে সাউথ ইন্ডিয়ান ফিল্ম চেম্বার অব কমার্স, সাউথ ইন্ডিয়ান আর্টিস্টস অ্যাসোসিয়েশন, তামিল ফিল্ম প্রডিউসরস কাউন্সিল তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামীর সঙ্গে দেখা করে কথাও বলেছে। 

 

.