স্মার্ট ভিলেজের স্বপ্নে বিভোর, অভিনয় দাড়ি 'সারাভাই' রাজেশের

'সারাভাই ভার্সেস সারাভাই'-কমেডি শোয়ের সেই রোসেশ সারভাই কে মনে পড়ে? 'কিংবা বা বহু আর বেবি'র সুবোধ ঠক্করকে? আরে হ্যাঁ, অভিনেতা রাজেশ কুমারের কথাই বলছিলাম। দক্ষ, জনপ্রিয় এই অভিনেতা নাকি এখন অভিনয়টাই ছেড়ে দিয়েছেন। শুধু অভিনয়ই নয়, মু্ম্বই শহরই ছেড়ে দিয়েছেন রাজেশ। তাও আবার স্বেচ্ছায়।

Updated By: Apr 17, 2018, 03:23 PM IST
স্মার্ট ভিলেজের স্বপ্নে বিভোর, অভিনয় দাড়ি 'সারাভাই' রাজেশের

নিজস্ব প্রতিবেদন : 'সারাভাই ভার্সেস সারাভাই'-কমেডি শোয়ের সেই রোসেশ সারভাই কে মনে পড়ে? 'কিংবা বা বহু আর বেবি'র সুবোধ ঠক্করকে? আরে হ্যাঁ, অভিনেতা রাজেশ কুমারের কথাই বলছিলাম। দক্ষ, জনপ্রিয় এই অভিনেতা নাকি এখন অভিনয়টাই ছেড়ে দিয়েছেন। শুধু অভিনয়ই নয়, মু্ম্বই শহরই ছেড়ে দিয়েছেন রাজেশ। তাও আবার স্বেচ্ছায়।
গ্ল্যামারাস দুনিয়া থেকে বহু দূরে রাজেশ এখন দিন কাটাচ্ছেন বিহারে তাঁর নিজের গ্রাম বর্মাতে। সেখানে তিনি পরিবেশ বান্ধব চাষাবাদের কাজ শুরু করেছেন। লক্ষ্য নিজের গ্রাম বার্মাকে 'স্মার্ট ভিলেজ' বানানো।

শুনতে অবাক লাগলেও ঘটনাটা এক্কেবারেই সত্যি।  এই বর্মা গ্রামেই রাজেশ কুমারের পৈত্রিক বাড়ি। এবং রাজেশের বাবাও কৃষিজীবী মানুষ। সম্প্রতি, মুম্বই মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজেশ কুমার জানিয়েছেন, গত ৬ মাস আগে হঠাৎই একদিন তিনি গ্রামে গিয়ে দেখেন তাঁর বাবা একটা পতিত জমিকে চাষযোগ্য করে তুলেছেন। কোনও রকম রায়ায়নিক ছাড়াও প্রচুর শস্য ফলিয়েছেন। আর এর পরেই গ্রামের চাষাবাদকে আরও উন্নত করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন বছর ৪২-এর এই অভিনেতা। ইতিমধ্যেই কোনও রকম বড় বিনিয়োগ ছাড়াই নিজের স্বপ্ন সফলের পথেই এগোচ্ছেন রাজেশ কুমার। 

ছবি সৌজন্য- টুইটার

এখানেই শেষ নয়, ইতিমধ্যেই ১০ একর কৃষিজমিতে মাটিও পরীক্ষা করিয়েছেন বলে জানিয়েছেন রাজেশ কুমার। চাষাবাদকে সফল করে তুলতে ফার্মাস প্রডিউসারস অর্গানাইজেশন নামে একটি সংস্থাও খুলে ফেলেছেন রাজেশ। এমনকি তিনি নিজে বিদ্যুৎ দফতরের সঙ্গে কথা বলে বহু চাষির বাড়িতে বিদ্যুৎ এনে দিয়েছেন। 
বর্তমানে রাজেশের দিন শুরু হয় গরুর দুধ দোয়া থেকে। তবে সারাভাইয়ের রোসেশ আর ঝলমলে মুম্বইকে মিস করেন না।  পুরো জীবনটাই এখন বদলে গেছে সারাভাই ভার্সেস সারাভাইয়ের এই অভিনেতার। মুম্বইয়ের ইঁদুর দৌড় থেকে গ্রামের শান্ত সুষ্ঠু জীবনই এখন তাঁর বেশি পছন্দের।

.