Prosenjit Chatterjee| Srabanti: সুখবর! কান চলচ্চিত্র উৎসবের দরবারে প্রসেনজিৎ-শ্রাবন্তী অভিনীত ‘দেবী চৌধুরানী’

Prosenjit Chatterjee| Srabanti: এবার কান ফিল্ম ফেস্টিভ্যালে উন্মোচিত হবে ‘দেবী চৌধুরানী’র পোস্টার। শনিবার এই খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।ছবিতে নাম ভূমিকায় থাকবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, ভবানী পাঠক হবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, বিবৃতি চট্টোপাধ্যায়, কিঞ্জল নন্দ, দর্শনা বণিককে।

Updated By: May 21, 2023, 05:02 PM IST
Prosenjit Chatterjee| Srabanti: সুখবর! কান চলচ্চিত্র উৎসবের দরবারে প্রসেনজিৎ-শ্রাবন্তী অভিনীত ‘দেবী চৌধুরানী’

Prosenjit Chatterjee, Srabanti, Devi Chowdhurani, Subhrajit Mitra, Cannes 2023, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতি বছরের মতো এবছর কান চলচ্চিত্রে উৎসবে প্রদর্শিত হবে সারা বিশ্ব থেকে বাছাই সেরা কয়েকটি ছবি, ইতোমধ্যেই হাজির হয়েছেন সারা বিশ্বের অভিনেতা অভিনেত্রীরা। ১৬ মে থেকে শুরু হয়েছে কান উৎসব, সেই উৎসবের রেড কার্পেটে ইতোমধ্যেই নজর কেড়েছেন ভারতীয় অভিনেতা অভিনেত্রীরা। এবার সেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেয়েছে বাংলা ছবি। তবে ছবির প্রদর্শনী নয়, কান উৎসবে মোশন পোস্টার লঞ্চ হবে পরিচালক শুভ্রজিৎ মিত্রের আগামী ছবি ‘দেবী চৌধুরানী’র। ছবিতে দেবী চৌধুরানীর চরিত্রে অভিনয় করবেন শ্রাবন্তী ও ভবানী পাঠকের চরিত্রে থাকবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- TV Actress Death: শ্যুটিং থেকে ফেরার পথে দুর্ঘটনা, মৃত্যু টেলি অভিনেত্রী সুচন্দ্রার!

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি হবে এই বাংলা ছবি। বিগ বাজেটের এই ছবি মুক্তি পাবে আগামী বছর। ইতোমধ্যেই এই ছবির প্রথম পোস্টার প্রকাশ্যে এসেছে। এবার কান ফিল্ম ফেস্টিভ্যালে উন্মোচিত হবে ‘দেবী চৌধুরানী’র পোস্টার। শনিবার এই খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অভিনেতা লেখেন, 'দেবী চৌধুরানী, বাংলার ব্যান্ডিট কুইনের মোশন পোস্টার আন্তর্জাতিক স্তরে দর্শকদের সামনে প্রকাশিত হবে। এই পোস্টার ওয়ার্ল্ড মিডিয়ার সামনে ইন্ডিয়ান প্যাভিলিয়ন ইন মার্চ দু ফিল্মস, কান ২০২৩ -এ দেখানো হবে। আজাদী কা অমৃত মহোৎসব। জয় ভৈরবী।' তিনি তাঁর এই পোস্টে ট্যাগ করেছেন শুভ্রজিৎ মিত্র, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী, দর্শনা বণিক, বিবৃতি চট্টোপাধ্যায়, কিঞ্জল নন্দকে। অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন।

এই সিনেমায় বিশেষ গুরুত্ব পাবে সেই সময়ের সন্ন্যাসী বিদ্রোহ। যা দমন করতে রীতিমতো বেগ পেতে হয়েছিল ব্রিটিশদের। অ্যাকশনের দিকটা মাথায় রেখেই পরিচালক তাঁর ছবিতে যুক্ত করেছেন বলিউডের বিখ্যাত অ্যাকশন ডিরেক্টর, ভিকি কৌশলের বাবা শ্যাম কৌশলকে। আপাতত চলছে প্রি-প্রোডাকশনের কাজ। বর্ষাকালের পরেই শুরু হবে শ্যুটিং। ডুয়ার্স থেকে শুরু করে পুরুলিয়া, বীরভূম প্রায় গোটা বাংলা জুড়েই শ্যুট করবেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। কলকাতার আশেপাশে বিভিন্ন জায়গায় তৈরি হবে সেট।

ছবিতে নাম ভূমিকায় থাকবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, ভবানী পাঠক হবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, বিবৃতি চট্টোপাধ্যায়, কিঞ্জল নন্দ, দর্শনা বণিককে। ছবির পোস্টার প্রকাশ্যে আসার পর দেখা যায় যে ছবি ২০২৪ সালের হেমন্তে আসছে  অর্থাৎ অনুমান করা হচ্ছে হয়তো আগামী বছর পুজোয় মুক্তি পাবে ‘দেবী চৌধুরানী’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.