Prosenjit-Rituparna Love Story: 'যখন আমরা থাকব না, তখন...' ঋতুপর্ণার সঙ্গে প্রেম নিয়ে অবশেষে মুখ খুললেন প্রসেনজিৎ!

Prosenjit-Rituparna: টলিউডে কান পাতলে শোনা যায় নানা গসিপ। তার মধ্যে অন্যতম ঋতুপর্ণা-প্রসেনজিতের প্রেম। একসময় নাকি পর্দার বাইরেও প্রেমে পড়েছিলেন দুজনে। সেই প্রেমে বিচ্ছেদের কারণেই নাকি তাঁরা একসঙ্গে কাজ করেননি অনেকদিন। এই সব গল্প কি আদৌ সত্যি? প্রায় ৩০ বছর একসঙ্গে কাজের পর অবশেষে মুখ খুললেন তাঁরা। 

Updated By: May 22, 2024, 03:30 PM IST
Prosenjit-Rituparna Love Story: 'যখন আমরা থাকব না, তখন...' ঋতুপর্ণার সঙ্গে প্রেম নিয়ে অবশেষে মুখ খুললেন প্রসেনজিৎ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তম-সুচিত্রার পর বাংলা সিনেমার যে জুটিকে ঘিরে সবচেয়ে বেশি রহস্য, তাঁরা হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্ত(Rituparna Sengupta)। এই জুটির প্রথম ছবি ‘নাগপঞ্চমী’ মুক্তি পায় ১৯৯৪ সালে। গত ৩০ বছর ধরে এই জুটিকে নিয়ে উন্মাদনা। তাঁদের অনস্ক্রিন কেমিস্ট্রি থেকে অফস্ক্রিন খুনসুটি, বারংবারই অনুরাগীদের মনে প্রশ্ন জাগায়, তাঁরা কি পর্দার বাইরেও সম্পর্কে ছিলেন? প্রেম করতেন ঋতুপর্ণা ও প্রসেনজিৎ।

আরও পড়ুন- Rakhi Sawant: 'রাখির কাছের মানুষরাই ওকে হাসপাতালে খুনের হুমকি দিচ্ছে', অভিযোগ প্রাক্তন স্বামীর

একসময় টানা প্রায় সব ছবিতেই জুটিতে দেখা যেত ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। এরপর ২০০২ সালে এই জুটির অভিনীত ‘প্রতিহিংসা’ সিনেমা মুক্তি পায়। তারপর সময়ের সঙ্গে অনেক কিছুই বদলে যায়। মাঝে ১৪ বছর একসঙ্গে কোনো সিনেমায় দেখা যায়নি তাদের। দীর্ঘ ১৪ বছরের মান অভিমান ভেঙে ‘প্রাক্তন’ সিনেমার মাধ্যমে একসঙ্গে ফেরেন তাঁরা। ২০১৬ সালে মুক্তি পায় 'প্রাক্তন'। এই সিনেমা মুক্তির পর ভূয়সী প্রশংসা পান তাঁরা। ‘প্রাক্তন’ মুক্তির পর আরো দুটো সিনেমায় একসঙ্গে অভিনয় করেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। এবার মুক্তির অপেক্ষায় তাঁদের একসঙ্গে ৫০তম ছবি 'অযোগ্য'।

দুই বাংলাতেই প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির জনপ্রিয়চা আকাশচুম্বী। পর্দার বাইরেও তাঁদের সম্পর্ক নিয়ে জানতে উৎসুক দর্শকরা। সত্যি কি প্রসেনজিৎ-ঋতুপর্ণার মাঝে প্রেম ছিল বা আছে? সম্প্রতি এই প্রশ্নের উত্তর দিয়েছেন তারকা জুটি। এবার ভক্তদের মনে থাকা প্রশ্নকে আরও যেন একটু উসকে দিলেন প্রসেনজিৎ। সুপারস্টার বলেন, ‘উত্তম-সুচিত্রার প্রেম ছিল কি ছিল না? থাকুক না, কিছু জিনিস অজানা থাকুক, মানুষ ভাবতে থাকুক। যখন আমরা থাকব না, তখনো যাতে এই আলোচনাটা চলে।’

এই বিষয়ে ঋতুপর্ণা বলেন, ‘আমি তো বলেছি প্রজন্মের পর প্রজন্ম এটাই হাতড়ে যাবে, ওদের মধ্যে সম্পর্ক কী ছিল!’ ঋতুপর্ণার সঙ্গে যোগ করে প্রসেনজিৎ বলেন, ‘সব সম্পর্কের বিশ্লেষণ হয় না। কিছু সম্পর্ক বিশ্লেষণের বাইরে। সেই জায়গাটাকে ছেড়ে রাখাই ভালো।’

আরও পড়ুন- Varun Sood: দুঃসংবাদ! আচমকা মাথায় চোট, সংকটে জনপ্রিয় অভিনেতা...

আগামী ৭ জুন মুক্তি পাবে এই জুটির নতুন ছবি ‘অযোগ্য’। এটি তাঁদের জুটির ৫০তম ছবি। কৌশিক গাঙ্গুলি পরিচালিত এই ছবিতে আরও দুই বিশেষ অভিনয় করেছেন শিলাজিৎ মজুমদার, লিলি চক্রবর্তী। পর্ণা ওরফে ঋতুপর্ণার প্রাক্তন প্রেমিক চরিত্রে দেখা যাবে প্রসেন ওরফে প্রসেনজিৎকে। আর পর্ণার স্বামী রক্তিমের চরিত্রে শিলাজিৎ। তাদের তিনজনের সম্পর্কের ওঠাপড়া, জীবনচলাকে কেন্দ্র করেই এগোবে ছবির গল্প। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.