Priyanka Chopra: 'কালো বলে আমাকেও রং মাখিয়ে সাদা করা হয়েছিল'!

‘ডাস্কি বিউটি’ প্রিয়ঙ্কা ক্যারিয়ারের প্রথম দিকের কথা বলতে গিয়ে জানালেন তিনিও ইন্ডাস্ট্রিতে 'বর্ণবাদের' শিকার হয়েছিলেন। তিনি আরও জানালেন যেহেতু তাঁর ডাস্কি স্কিন টোন তাই তাঁকে মেকআপের মাধ্যমে বা কখনও লাইটের মাধ্যমে ফর্সা দেখানো হতো। আর সেই কারণেই হলিউডেই নোঙর ফেলেন প্রিয়াঙ্কা...

Updated By: Mar 29, 2023, 09:27 PM IST
 Priyanka Chopra: 'কালো বলে আমাকেও রং মাখিয়ে সাদা করা হয়েছিল'!

গার্গী রায়: টিভির দুনিয়ায় সঙ্গে বিজ্ঞাপনের সম্পর্ক বহু্দিনের। টিভির দুনিয়ায় নায়িকাদের ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনের জন্য বেছে নেওয়া হয়। কারণ রূপোলি পর্দার নায়িকাদের মতো ঝাঁ চকচকে ত্বক পাওয়ায় জন্য সাধারণ মানুষ হুড়মুড়িয়ে ক্রিম কেনা শুরু করে, বেড়ে যায় সেই ক্রিমের বিক্রি। সম্প্রতি একটি পডকাস্টে বলিউড 'বর্ণবাদ' প্রতি ক্ষোভ উগরে দিলেন প্রিয়াঙ্কা চোপড়া।
সম্প্রতি একটি পডকাস্টে নানান অজানা কথা খোলাখুলি শ্রোতাদের সামনে তুলে ধরেছেন প্রিয়াঙ্কা। ব্যক্তিগত জীবন থেকে বলিউড ছেড়ে হলিউডে পাড়ি জমানোর গোপন কথাও তিনি ভাগ করে নিয়েছেন, তাঁর ফ্যানের সঙ্গে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখনও পর্যন্ত গায়ের রং নিয়ে কতটা মাথাব্যাথা রয়েছে, সে কথা বোঝাতেই নিজের অভিজ্ঞতা তুলে ধরেন প্রিয়াঙ্কা। 

 আরও পড়ুন: Ponniyin Selvan 2: চোখ ধাঁধানো ঐশ্বর্য্য! টিজারের আগেই চমকে দিল পনিইন সেলভান ২...

‘ডাস্কি বিউটি’ প্রিয়ঙ্কা ক্যারিয়ারের প্রথম দিকের কথা বলতে গিয়ে জানালেন তিনিও ইন্ডাস্ট্রিতে 'বর্ণবাদের' শিকার হয়েছিলেন। তিনি আরও বলেন ভারতীয় অভিনেতা-অভিনেত্রীদের কাছে ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করা খুবই সাধারণ বিষয়। ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে তাঁর উপস্থিতি সম্পর্কে কথা বলেছেন এবং শেয়ার করেছেন যে বেশ কয়েকটি চলচ্চিত্রে তাঁর ত্বকের রংকে হালকা করা হয়েছে। তিনি কেন ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে অভিনয় করছেন, তা নিয়ে সমালোচিত হয়েছিলেন। ফর্সা মানেই সুন্দরী এই  ধারনাটি ভুল। প্রিয়াঙ্কা বলেন যে, বিজ্ঞাপনগুলি দেখে ফর্সা ও সুন্দরী হওয়ার ইঁদুর দৌড়ে নেমে পড়েন তরুণীরা। এটা তাদের মানসিক অবসাদ বাড়াচ্ছে। এই ফর্সা হওয়ার ভাবনাটি অত্যন্ত ক্ষতিকর।

আরও পড়ুন: Suhana Khan | Agastya Nanda: শাহরুখ-কন্যা সুহানাকে চুমু ছুড়ে দিলেন বচ্চন-নাতি অগস্ত্য! তারপর...

প্রিয়াঙ্কা বলেন, তাঁর আজও মনে আছে, যখন তিনি সবেমাত্র ক্যারিয়ার শুরু করেছিলেন।  সেসময় তাঁকে ডাস্কি অভিনেত্রী হিসেবে বিবেচনা করা হত। তিনি ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে অভিনয় করার জন্য আজও অনুতপ্ত। তিনি আরও জানালেন যেহেতু তাঁর ডাস্কি স্কিন টোন তাই তাঁকে মেকআপের মাধ্যমে বা কখনও লাইটের মাধ্যমে ফর্সা দেখানো হতো। তিনি বলেন, আজও অতীতের দিকে ফিরে তাকালে মনে পড়ে তাঁকে কিসমত (kismat) সিনেমার একটি গানের জন্য ফর্সা করা হয়েছিল।

তিনি আরও জানান তাঁকে বলিউডে কোণঠাসা করে দেওয়া হয়েছিল। তাঁকে ছবিতে কাস্ট করা হচ্ছিল না। ক্রমাগত রাজনীতির শিকার হতে হতে তিনি ক্লান্ত হয়ে পড়েছিলেন। আর সেই কারণেই হলিউডেই নোঙর ফেলেন প্রিয়াঙ্কা। যদিও প্রিয়াঙ্কা এখন হলিউডে নিজের জায়গা বানিয়ে ফেলেছেন। তাঁর হাতে প্রচুর কাজ এই মুহূর্তে। মে মাসে স্যাম হ্যুগানের সঙ্গে তাঁর 'রমকম' সিনেমা 'লাভ এগেইন' মুক্তি পেতে চলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.