মুখ খুলছেন না কেন বলিউড তারকারা? কাশ্মীরি পণ্ডিত খুনের বিচার চেয়ে সরব প্রীতি

কঙ্গনার পর সরব হলেন প্রীতি জিনটা 

Edited By: জয়িতা বসু | Updated By: Jun 11, 2020, 02:23 PM IST
মুখ খুলছেন না কেন বলিউড তারকারা? কাশ্মীরি পণ্ডিত খুনের বিচার চেয়ে সরব প্রীতি

নিজস্ব প্রতিবেদন : কাশ্মীরি পণ্ডিত অজয় পণ্ডিত (ভারতী)-র মৃত্যুর পর এবার মুখ খুললেন বলিউড অভিনেত্রী প্রীতি জিনটা। সম্প্রতি নিজের ট্য়ুইটার হ্যান্ডেলে একটি ট্যুইট করেন প্রীতি। সেখানেই অনন্তনাগের কাশ্মীরি পণ্ডিত গ্রামপ্রধান অজয় পণ্ডিতের মৃত্যু নিয়ে সরব হন বলিউড অভিনেত্রী।

তিনি বলেন, অনন্তনাগের গ্রামপ্রধানের মৃত্যুতে গভীরভাবে শোকাহত তিনি। এই কঠিন সময়ে অজয় পণ্ডিতের পরিবার যাতে মনের জোর পায়, সেই আশা প্রকাশ করেন বলিউড অভিনেত্রী। পাশাপাশি মৃত গ্রামপ্রধানের পরিবার যাতে উপযুক্ত বিচার পায়, সেই আশাও প্রকাশ করেন প্রীতি জিনটা।

 

কাশ্মীরি পণ্ডিত অজয় পণ্ডিতের মৃত্যুতে সম্প্রতি ফুঁসে ওঠেন কঙ্গনা রানাউত। বলিউড তারকারা কেন কাশ্মীরি পণ্ডিতের মৃত্যুতে মুখ খুলছেন না, সে বিষয়ে প্রশ্ন তোলেন বলিউড 'কুইন'। শুধু তাই নয়, যে কোনও জেহাদি কার্যকলাপ হলে, তার জন্য রাস্তায় নামা হয় অথচ কাউকে বিচার দেওয়ার দাবিতে সেলেবরা মুখ খোলেন না বলেও ফুঁসে ওঠেন কঙ্গনা। তিনি বলেন, বলিউড সেলেবদের অনেকেই বিষয়ভিত্তিক ধর্ম নিরপেক্ষতা নিয়ে সরব হন। সব বিষয়ে মুখ তাঁরা খোলেন না বলেও মন্তব্য করেন বলিউড অভিনেত্রী।

কাশ্মীরি পণ্ডিতের মৃত্যু নিয়ে কঙ্গনা রানাউতের ক্ষোভের পর বিষয়টি নিয়ে সরব হন প্রীতি জিনটা। কঙ্গনার সুরে সুর মিলিয়েই কাশ্মীরি পণ্ডিতের খুন নিয়ে সরব হন তিনিও। 

আরও পড়ুন  : কাশ্মীরি পণ্ডিতের মৃত্যুতে প্রতিবাদ করছেন না কেন সেলেবরা? ফুঁসে উঠলেন কঙ্গনা

সম্প্রতি অনন্তনাগের লুকবাওয়ানের লরকিপোরায় জঙ্গিদের গুলিতে নিহত হন স্থানীয় গ্রামপ্রধান অজয় পণ্ডিত। বছর ৪০-এর ওই ব্যাক্তিকে গুলিতে ঝাঁঝার করে দেয় জঙ্গিরা। অজয় পণ্ডিতের মৃত্যুর পরও উপত্যকা থেকে সরেনি তাঁর পরিবার। এমনকী, জঙ্গিদের ভয়ে তাঁরা উপত্যকা ছেড়ে কোথাও যাবেন না বলে স্পষ্ট জানান অজয়ের পরিজনরা।

.