হাফিজের আবদনে পাকিস্তানে নিষিদ্ধ ফ্যান্টম

Updated By: Aug 20, 2015, 07:15 PM IST
হাফিজের আবদনে পাকিস্তানে নিষিদ্ধ ফ্যান্টম

হাফিজ সইদের আবেদনে সাড়া দিয়ে পাকিস্তানে বলিউড সিনেমা ফ্যান্টমের মুক্তির ওপর নিষেধাজ্ঞা জারি করল পাকিস্তানের এক আদালত। হাফিজের অভিযোগ ছিল, ২৬/১১ হামলার ওপর তৈরি এই ছবিতে তিনি ও তার পোশাকের বিরুদ্ধে প্রচার চালানো হয়েছে। এদিন হাফিজ সইদের আইনজীবী ও সরকারি আইনজীবীর বক্তব্য শোনার পর পাকিস্তানের প্রেক্ষাগৃহে ফ্যান্টমের মুক্তির ওপর নিষেধাজ্ঞা দেন লাহোর হাইকোর্টের বিচারপতি শাহিদ বিলাল হাসান।

ওয়েব ডেস্ক: আগামী ২৮ অগাস্ট মুক্তি পেতে চলেছে ফ্যান্টম। পাকিস্তানে ছবির মুক্তি রুখে দিয়ে বিচারপতি বলেন, "প্রেক্ষাগৃহে কোনও ছবির মুক্তিরহ ওপর নিষেধাজ্ঞা জারির পরও সেইসব ছবির সিডি অবাধে বাজারে পাওয়া যায়।" ৮ অগাস্ট করা মামলায় হাফিজের আইনজীবী এ কে ডোগার জানান, "ছবির ট্রেলরে হাফিজ ও তার দলকে সরাসরি প্রাণের হুমকি দেওয়া হয়েছে। ছবিতে বিভিন্ন অভিনেতা, অভিনেত্রীদের মুখে ব্যবহৃত সংলাপ পাকিস্তানের সাধারণ মানুষের মন বিষিয়ে দেবে।"  

সাহিত্যিক হুসেন জাইদির উপন্যাস মুম্বই অ্যাভেঞ্জার্সের ওপর ভিত্তি করে ২৬/১১ মুম্বই হামলার প্রেক্ষাপটে বানানো হয়েছে ফ্যান্টম। ছবিকে সবুজ সংকেত দেয়নি পাকিস্তানের সেন্সর বোর্ডও। এর আগেও সইফ আলি খানের 'এজেন্ট বিনোদ', সলমন খানের 'এক থা টাইগার' ছবির মুক্তি রুখে দেওয়া হয়েছিল পাকিস্তানে। যদিও, পাকিস্তানের বাজারে এই দুটি ছবিরই ডিভিডি পাওয়া যায়।

সাজিদ নাদিয়াদওয়ালা ও সিদ্ধার্থ রয় কপূর প্রযোজিত, কবীর খান পরিচালিত ছবিতে রয়েছেন সইফ আলি খান ও ক্যাটরিনা কাইফ।

 

.