Paresh Rawal: সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত চরিত্রে এবার পরেশ রাওয়াল...

Posto Hindi Remake: ২০১৭ সালে মুক্তি পেয়েছিল বাংলা ছবি ‘পোস্ত’। সেই ছবির হিন্দি রিমেকের কথা এখন আর কারও অজানা নয়। বাংলার নায়িকা মিমির পাশাপাশি এই ফিল্মে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন পরেশ রাওয়ালও। 

Updated By: Apr 27, 2023, 05:28 PM IST
Paresh Rawal: সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত চরিত্রে এবার পরেশ রাওয়াল...

Paresh Rawal, Mimi Chakrabory, Soumitra Chatterjee, Posto, পায়েল মুখার্জী, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসছে ‘পোস্ত’ ছবির হিন্দি রিমেক। সেকথা এখন আর কারও কাছে অজানা নয়। নতুন হিন্দি ছবির নাম ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’। উইন্ডোজ প্রোডাকশনস এবং ভায়াকম ১৮-এর যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে এই ছবি। কিছুদিন আগেও এই ছবির শ্যুটিয়ের কাজেই ব্যস্ত ছিলেন পরিচালক-প্রযোজক জুটি নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ফলে কলকাতা-মুম্বই যাতায়াত চলছিল তাঁদের।

২০১৭ সালে মুক্তি পেয়েছিল বাংলা ছবি ‘পোস্ত’। বক্স অফিসে দারুণ সফল সৌমিত্র চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, যীশু সেনগুপ্ত, লিলি চক্রবর্তী অভিনীত সেই ছবি। এই প্রথম সর্বভারতীয় প্রযোজনা সংস্থা কোনও বাংলার প্রযোজনা সংস্থার সঙ্গে হাত মিলিয়ে ছবি তৈরি করছেন। হিন্দি ছবি ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’তে মিমি ছাড়া বাকি সবাই মুম্বইয়ের অভিনেতা-অভিনেত্রী। 

আরও পড়ুন, Srabanti: নাম জড়িয়েছে শিশু অপহরণ ঘটনায়, লন্ডনে বিপাকে শ্রাবন্তী! 

‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’তে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করছেন পরেশ রাওয়াল। এছাড়াও নীনা কুলকার্নি, অম্রুতা সুভাষ, শিব পণ্ডিতের মতো অভিনেতা-অভিনেত্রীদের দেখা যাবে এই ফিল্মে। ‘পোস্ত’-র শিশুশিল্পীর পরিবর্তে হিন্দি ছবিতে অভিনয় করেছে খুদে কবীর পওয়া। এই ছবির দিয়েই প্রথমবার সিনেমা জগতে পা রাখতে চলেছে সে। 

এই ছবির ঘোষণার পর থেকেই ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’-র অপেক্ষায় রয়েছে দর্শকমহল। একদিকে এই ছবির হাত ধরেই হিন্দি ছবির জগতে ডেবিউ করছেন মিমি। আবার আরেকদিকে মূল ছবিতে যীশু সেনগুপ্তের ভূমিকায় অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা শিব পণ্ডিত। জুটিতে এই প্রথমবার বড় পর্দায় দেখা মিমি এবং শিবকে। জানা গিয়েছে, প্রাথমিকভাবে শিবের চরিত্রে অভিনয় করার কথা ছিল অমিত সাধের। তবে তারিখ সংক্রান্ত সমস্যার কারণে তাঁকে এই ছবিটি ছেড়ে দিতে হয়েছে। কানাঘুষো শোনা যাচ্ছে, ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’-তে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে নাসিরুদ্দিন শাহকে। 

আরও পড়ুন, Alia Bhatt: অপরাধবোধে ভোগেন আলিয়া, মনোবিদের দ্বারস্থ নায়িকা... 

বিগত এক যুগের বেশি সময় ধরে বাংলা ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত রয়েছেন মিমি চক্রবর্তী। শুরুটা হয়েছিল ছোটপর্দা দিয়ে ঋতুপর্ণ ঘোষের হাত ধরে গানের ওপারের ধারাবাহিকের মাধ্যমে। তারপর বড়পর্দায় প্রথম কাজ বাপি বাড়ি যা মুক্তি পায় ২০১২ সালে। এরপর মেইন স্ট্রিম বাংলা ছবির পাশাপাশি তাঁকে দেখা গিয়েছে খাদ, পোস্ত, ধনঞ্জয়-এর মতো সিনেমায়। ২০১৭ সালের ‘পোস্ত’ ছবিতে তাঁর সঙ্গে প্রথমবার কাজ করেন যীশু সেনগুপ্ত। দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছিল এই ছবি। তাই তার হিন্দি রিমেক নিয়ে দর্শকদের প্রতাশ্যা অনেক। 

শোনা যাচ্ছে, ইতোমধ্যে আরও একটি হিন্দি শোতে অভিনয় করছেন মিমি। খবর অনুযায়ী, সৌমিক সেন পরিচালিত সেই ওয়েব সিরিজটিতে রয়েছেন আলি ফজলও। অনির্বাণ ভট্টাচার্যকেও সেখানে অভিনয় করতে দেখা যেতে পারে বলে জানা গিয়েছে।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.