ভারতীয় নারীদের জন্যে এক যুগান্তকারী আবিষ্কার 'প্যাডম্যান' চরিত্রে অক্ষয়

সুপারম্যান বা ব্যাটম্যান নয়, এবার প্যাডম্যান অক্ষয় কুমার। নাম শুনেই ভাবছেন, এ আবার কে?  না, কোনও বিদেশি চরিত্র বা অ্যানি মেশনের কল্পনা নয়, বাস্তবে ভারতীয় নারীদের জন্যে এক যুগান্তকারী আবিষ্কার করেছিলেন এই প্যাডম্যান। 

Updated By: Jan 3, 2017, 09:38 PM IST
ভারতীয় নারীদের জন্যে এক যুগান্তকারী আবিষ্কার 'প্যাডম্যান' চরিত্রে অক্ষয়

ওয়েব ডেস্ক: সুপারম্যান বা ব্যাটম্যান নয়, এবার প্যাডম্যান অক্ষয় কুমার। নাম শুনেই ভাবছেন, এ আবার কে?  না, কোনও বিদেশি চরিত্র বা অ্যানি মেশনের কল্পনা নয়, বাস্তবে ভারতীয় নারীদের জন্যে এক যুগান্তকারী আবিষ্কার করেছিলেন এই প্যাডম্যান। 

 

সুপারহিরোরা এখন দাপিয়ে বেড়াচ্ছেন রুপোলি পর্দা। কিন্তু অক্ষয়কুমারের স্ট্র্যাটেজি অ ন্য। বাস্তবের এক সাধারণ মানুষ যখন কোনও কাজ করে ফেলেন, যা অতিমানবকেও হার মানায়, এমনই এক চরিত্রে সই করলেন অক্ষয়কুমার। নিউ ইয়ারের শুরুতেই টুইট করলেন এই ছবির টিজার পোস্টার।

অরুণাচলম মুরুগানান্থম। অতিমানবিক শক্তি নয়, শুধুমাত্র ইচ্ছেশক্তির জোরে প্রত্যন্ত গ্রামের নারীদের সমস্যা সমাধান করেছিলেন, সামাজিক বাধার তোয়াক্কা না করেই। আগে ঋতুমতী মহিলাদের স্থান হত ঘরের কোণে। বাইরে সমাজে বেরনো দূরস্থান, মানতে হত নানা কুসংস্কার। অরুণাচলমই প্রথম গ্রাম্য নারীদের কাছে পৌছে দিতে পেরেছিলেন সুলভ স্যানিটারি ন্যাপকিন। তাই মহিলাদের কাছে তিনি মুশকিল আসান প্যাড ম্যান। কর্পোরেট জগতে যাঁকে ডাকা হয় মেনস্ট্রুয়েশন ম্যান হিসেবে।

 
গত বছর এয়ারলিফ্ট আর রুস্তমের মতো ছবিতে অক্ষয় প্রমাণ করেই দিয়েছেন যে, বাস্তবের এমন সব চরিত্র যাদের কাহিনি মানুষের কাছে তেমন বিস্তৃতভাবে পোঁছয়নি, সেই সব চরিত্রকেই প্রাণবন্ত করে তোলা। এবার প্যাড ম্যানও তাঁর কাছে নয়া চ্যালেঞ্জ।

.