Oscars 2021: সেরা দশে Ekta-Tahira-র শর্টফিল্ম Bittu

আশার আলো দেখাচ্ছে করিশ্মা দেব-এর শর্টফিল্ম 'বিট্টু' (Bittu)। লাইভ অ্যাকশন শর্টফিল্ম বিভাগে নির্বাচিত হয়েছে এই ছবি।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 10, 2021, 05:37 PM IST
Oscars 2021: সেরা দশে Ekta-Tahira-র শর্টফিল্ম Bittu

নিজস্ব প্রতিবেদন : ২৫ এপ্রিল, ২০২১ অনুষ্ঠিত হতে চলেছে ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড (93rd Academy Award)। ইতিমধ্যেই শুরু হয়েছে ঝাড়াই-বাছাই পর্ব। নাম পাঠানো হলেও অস্কার বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগ থেকে ছিটকে গেল মালায়ালম ভাষার ছবি 'জাল্লিকাট্টু' (Jallikattu)। তবে আশার আলো দেখাচ্ছে করিশ্মা দেব-এর শর্টফিল্ম 'বিট্টু' (Bittu)। লাইভ অ্যাকশন শর্টফিল্ম বিভাগে নির্বাচিত হয়েছে এই ছবি।

লাইভ অ্যাকশন শর্টফিল্ম বিভাগে সেরা ১০টি ছবির মধ্যে জায়গা করে নিয়েছে 'বিট্টু' (Bittu)। দুই স্কুল পড়ুয়ার বন্ধুত্বের গল্প বলবে স্বল্প দৈর্ঘ্যের এই চলচ্চিত্র। এই ছবিতে অভিনয় করেছেন রানি কুমারী ও রেণু কুমারী। বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। এই ছবিটি তৈরির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রয়েছে একতা কাপুর, গুণিত মোঙ্গার, রুচিরা কাপুর ও তাহিরা কাশ্যপ। লাইভ অ্যাকশন শর্টফিল্ম বিভাগে বিট্টুর নির্বাচিত হওয়ার কথা ইনস্টাগ্রামে শেয়ার করেছেন তাহিরা। লিখেছেন, '' বিট্টু ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য টপ ১০উঠে আসায় আমি উচ্ছ্বাস ধরে রাখতে পারছি না। ইন্ডিয়ান ওম্যানরাইজিং নিয়ে আমাদের এটা প্রথম প্রকল্প।''

আরও পড়ুন-''মাঝরাতেই Surprise পেয়েছি'', জন্মদিনে বললেন Payel Sarkar

গত ফেব্রুয়ারি মাসে ইউটিউবে মুক্তি পেয়েছে 'বিট্টু'। অস্কার ছাড়াও দেশবিদেশের বিভিন্ন চলচ্চত্রি উৎসব ঘুরেছে এই ছবি। প্রসঙ্গত 'বিট্টু' ছাড়াও সেরা তথ্যচিত্র, সেরি অরিজিনাল স্কোর, সেরা ভিজ্যুয়াল এফেক্টস, সেরা অ্যানিমেটেড শর্ট ফিল্ম সহ বিভিন্ন বিভাগে মোট ১৭৪টি ছবির তালিকা প্রকাশ করা হয়েছে। 

আরও পড়ুন-এই দিনেই আসছে Kareena-র দ্বিতীয় সন্তান, জানালেন বাবা Randhir Kapoor

.