Oppenheimer | Cillian Murphy: 'ক্লিন স্যুইপ' ওপেনহাইমারের, বাফটায় ছিনিয়ে নিল সেরা ৭ খেতাব

ডানকার্ক, ইনসেপশন এবং দ্য ডার্ক নাইট বানানোর পরে এটি ব্রিটিশ পরিচালকের প্রথম বাফটা জয় ছিল। ডাউনি জুনিয়রের জয় তার আগের বাফটা জয়ের ৩১ বছর পরে এসেছে। ১৯৯৩ সালের চ্যাপলিন চলচ্চিত্রের জন্য তাঁর জয়ের পরে এটাই তাঁর প্রথম বাফটা জয়। কোনও অভিনেতার দুটি বাফটা জয়ের মধ্যে দীর্ঘতম ব্যবধানের নতুন রেকর্ড এটি।

Updated By: Feb 19, 2024, 02:41 PM IST
Oppenheimer | Cillian Murphy: 'ক্লিন স্যুইপ' ওপেনহাইমারের, বাফটায় ছিনিয়ে নিল সেরা ৭ খেতাব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিলিয়ান মারফি, রবার্ট ডাউনি জুনিয়র এবং পরিচালক ক্রিস্টোফার নোলান সকলেই ওপেনহাইমারে তাদের কাজের জন্য সম্মানিত হয়েছেন। ছবিটি সাম্প্রতিক বাফটা পুরস্কারের মঞ্চে নিজের আধিপত্য বিস্তার করে। সাতটি পুরষ্কার জিতেছে এই সিনেমা।

পারমাণবিক বোমার জনক হিসেবে পরিচিত জে রবার্ট ওপেনহেইমারের চরিত্রে অভিনয় করার জন্য মারফি সেরা অভিনেতা নির্বাচিত হন। পাশাপাশি ডাউনি জুনিয়র সেরা সহ-অভিনেতার পুরস্কার পান।

সিনেমাটি সেরা চলচ্চিত্র সহ সাতটি বাফটা পুরস্কার জিতেছে। পাশাপাশি এমা স্টোন-এর সেরা অভিনেত্রীর পুরস্কার সহ পুওর থিংস পাঁচটি পুরস্কার পেয়ছে।

দ্য হোল্ডওভারের জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ডা'ভাইন জয় র‍্যান্ডলফ।

ওপেনহাইমার এবং অভিনয়ের জন্য বিজয়ীরা আগামী তিন সপ্তাহের মধ্যে অস্কারের মঞ্চে ফের তাদের সাফল্যের পুনরাবৃত্তি করতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও অস্কার এবং বাফটা ভোটাররা খুব কম ক্ষেত্রেই পুরোপুরি একমত হন।

আরও পড়ুন: Ranbir Kapoor: অ্যাওয়ার্ড শো-তে আচমকাই মেজাজ হারালেন রণবীর! ভাইরাল ভিডিয়ো...

মাইকেল জে ফক্স ওপেনহেইমারকে সেরা চলচ্চিত্রের বিজয়ী ঘোষণা করেন। ৬২ বছর বয়সী ফক্স ৩০ বছরেরও বেশি সময় ধরে পারকিনসন্স রোগে ভুগছেন। তাঁর উপস্থিতিতে দর্শকরা তাঁকে দাঁড়িয়ে প্রশংসা দেন।

মারফি তার ক্যারিয়ারের প্রথম বাফটা জয়ের পর ধন্যবাদ জানান কর্তৃপক্ষকে।

আইরিশ অভিনেতা তার ‘ওপেনহোমিস’ এর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন এবং নোলানের প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘সব সময় আমাকে চাপ দেওয়ার জন্য এবং আরও ভাল করতে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ কারণ আপনি বারবার এটিই করেন’।

ডানকার্ক, ইনসেপশন এবং দ্য ডার্ক নাইট বানানোর পরে এটি ব্রিটিশ পরিচালকের প্রথম বাফটা জয় ছিল।

নোলান ‘পিয়ারলেস এবং নির্ভীক কিলিয়ান মারফি’-এর নেতৃত্বে সকল কাস্টকে ধন্যবাদ জানিয়েছেন এবং চলচ্চিত্রের সমর্থকদেরও ধন্যবাদ দেন।

আরও পড়ুন: Deepika Padukone: আন্তর্জাতিক মঞ্চে ফের শাড়িতে দীপিকা, সঞ্চালকের ভূমিকায় নজর কাড়লেন নায়িকা

ডাউনি জুনিয়রের জয় তার আগের বাফটা জয়ের ৩১ বছর পরে এসেছে। ১৯৯৩ সালের চ্যাপলিন চলচ্চিত্রের জন্য তাঁর জয়ের পরে এটাই তাঁর প্রথম বাফটা জয়। কোনও অভিনেতার দুটি বাফটা জয়ের মধ্যে দীর্ঘতম ব্যবধানের নতুন রেকর্ড এটি।

অভিনেতা ওপেনহাইমারের প্রতিপক্ষ লুইস স্ট্রসের ভূমিকায় অভিনয় করেন। তিনি নোলানকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সম্প্রতি সেই বন্ধুটি পরামর্শ দিয়েছিল যে আমি আমার ক্ষয়িষ্ণু বিশ্বাসযোগ্যতাকে পুনরুদ্ধার করার জন্য একটি শেষ প্রচেষ্টা হিসাবে একটি ছোট পদ্ধতির চেষ্টা করেছি’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.