ওম পুরীর ৭০তম জন্মবার্ষিকীতে অভিনেতার স্মৃতিতে 'পুরী বাতে' আনছেন স্ত্রী নন্দিতা

 ১৮ অক্টোবর ওম পুরীর ৭০তম জন্মবার্ষিকী। 

Updated By: Oct 16, 2020, 01:13 PM IST
ওম পুরীর ৭০তম জন্মবার্ষিকীতে অভিনেতার স্মৃতিতে 'পুরী বাতে' আনছেন স্ত্রী নন্দিতা

নিজস্ব প্রতিবেদন : আন্তর্জাতিক চলচ্চিত্রে অন্যতম ভারতীয় মুখ অভিনেতা ওম পুরীর সঙ্গে নতুন করে আলাপ করানোর কিছু নেই। সত্যজিৎ রায়, শ্যাম বেনেগাল, গোবিন্দ নিহালনি, মৃণাল সেনের মতো প্রখ্যাত পরিচালকদের সঙ্গে কাজ করেছেন, আবার সমান্তরাল সিনেমায় ফারহান আখতার, রাকেশ মেহরার মত তরুণ পরিচালকদের সঙ্গেও কাজ করেছেন ওম পুরী। তিনিই একমাত্র ভারতীয় যিনি রোল্যান্ড জোফ, মাইক নিকোলস, লাসে হলস্ট্রামের মত মূলধারার হলিউডের পরিচালকদের সঙ্গেও কাজ করেছেন। ১৮ অক্টোবর ওম পুরীর ৭০তম জন্মবার্ষিকী। 

কিংবদন্তী অভিনেতা ওম পুরীর ৭০তম জন্মবার্ষিকীতে তাঁর স্ত্রী নন্দিতা পুরী ও ছেলে ঈশান পুরী আনতে চলেছেন একটি ইউটিউব চ্যানেল। যার নাম 'পুরী বাতে'। ২০১৭ সালে অভিনেতার মত্যুর পর 'ওম পুরী ফাউন্ডেশন' তৈরি করেন অভিনেতার স্ত্রী নন্দিতা পুরী। এবার এই সংস্থার তরফেই অভিনেতার নামে  ইউটিউব চ্যানেল আনতে চলেছেন তাঁর স্ত্রী। যেখানে ওম পুরীর সিনেমা ও তাঁর সিনেমার বাইরের জীবন নিয়েও আলোচনা হবে। 'পুরী বাতে' ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে অভিনেতার ছেলে ঈশান পুরীর ৪ মিনিটের একটা শর্ট ফিল্ম। 

ওম পুরীর ৭০তম জন্মবার্ষিকী প্রসঙ্গে তাঁর স্ত্রী নন্দিতা পুরী বলেন, ''আমরা সারা বছর বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বব্যাপী কিংবদন্তী অভিনেতাকে স্মরণ করব। ওম পুরী ফাউন্ডেশনের তরফে ভারতের পঞ্জাবে, লন্ডনে এবং কান-এ বিভিন্ন অনুষ্ঠান উদযাপন করা হবে। বিভিন্ন সংস্থার সঙ্গে মিলে বেশ কয়েকটি প্রতিযোগীতার আয়োজন করা হবে। এছাড়াও তাঁর স্মৃতিতে রামকমল মুখোপাধ্যায়ের 'রিকশাওয়ালা' ছাডা়ও বেশকিছু হলিউড ছবির মুক্তির অপেক্ষায় আমরা রয়েছি। আশাকরি, আপনারা সকলেই ওম পুরীর স্মৃতি ও উত্তরাধিকারকে বাঁচিয়ে রাখার একটি অংশ হবেন।

.