Nusrat: 'ট্রোল হতে হতে গণ্ডার হয়ে গেছি, গায়ে লাগে না' অকপট নুসরত ফারিয়া

অন্তরঙ্গ আড্ডায় বাংলাদেশের নায়িকা ও গায়িকা নুসরত ফারিয়া

Updated By: Nov 9, 2021, 04:30 PM IST
Nusrat: 'ট্রোল হতে হতে গণ্ডার হয়ে গেছি, গায়ে লাগে না' অকপট নুসরত ফারিয়া

সৌমিতা মুখোপাধ্যায়

বাংলাদেশের জনপ্রিয় নায়িকা ও গায়িকা নুসরত ফারিয়া (Nusrat। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর মিউজিক ভিডিও হাবিবি, একদিনেই সেই ভিডিও অনলাইনে দেখেছেন প্রায় সাড়ে ৪ লক্ষ দর্শক। সেই মিউজিক ভিডিও নিয়েই অন্তরঙ্গ আড্ডায় নুসরত ফারিয়া। 

প্রশ্ন: মিউজিক ভিডিও নাকি সিনেমা ফারিয়ার পছন্দের তালিকায় কে এগিয়ে? 

নুসরত ফারিয়া: দুটোই। সিনেমা ততোটাই গুরুত্বপূর্ণ যতোটা মিউজিক ভিডিও তে অভিনয় করা বা গান করা। আমি দুটোর মধ্যে কোনও ভাগ করি না। এখন কনটেন্টই শেষ কথা। ভালো কনটেন্ট হলে তা সিনেমা হোক বা মিউজিক ভিডিও দর্শক তা গ্রহণ করবেই। 

প্রশ্ন: একদিনেই ৪ লক্ষের বেশি ভিউ, কোথা থেকে শুরু 'হাবিবি'-র চিন্তাভাবনা?

নুসরত ফারিয়া: হাবিবি প্রথমে একটা সফট রোমান্টিক গান ছিল। আমি আমার টিম এই গানের দুই কম্পোজার ও গীতিকার আদিব ও নুর নবিকে বলি এই গানটিকে ডান্স নম্বর বানাতে হবে। তারপর এটা নিয়ে দীর্ঘ আলোচনা হয়। আমি চাইনি যে গানটা তাঁর সফটনেস হারিয়ে ফেলুক। সুর মাথায় রেখেই গানটা একটু পরিবর্তন করা হয়। আমার বিশ্বাস ছিল যে এই গানটা দর্শক শ্রোতারা পছন্দ করবে। ভিডিওটার জন্য আমাকে অনেক ডায়েট করতে হয়েছে, কারণ লকডাউনে বাড়িতে বসে অনেক খেয়েছি। এরপর এই ভিডিওর জন্য অনেক ওয়ার্ক আউট করতে হয়েছে, তারই মাঝে আমার এলএলবি-র ফাইনাল ইয়ারের পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ হওয়ার পরের দিনই হাবিবির শুট করেছি আমরা। 

Nusrat Faria

প্রশ্ন: নুসরত ফারিয়াকে দেখে মনে হয় না তিনি খেতে ভালোবাসেন?

নুসরত ফারিয়া: আমি খেতে খুবই ভালোবাসি। আমার ইনস্টাগ্রাম ফলো করলেই দেখতে পাবেন আমি কত খাই।  আমি আসলে জীবনটা উপভোগ করতে চাই। মন ভরে খাবো পাশাপাশি ওয়ার্ক আউটও করব। আমার মনে হয় না কেউ না খেয়ে থাকে, যদি কেউ বলে থাকে সে কিছু খায় না তাহলে সে মিথ্যা কথা বলছে। আমি খাওয়ার পাশাপাশি ওয়ার্ক আউটে বিশ্বাসী। 

আরও পড়ুন: Manisha Koirala: 'জানি যুদ্ধটা কঠিন', নাকে নল, মাথায় চুল নেই, ছবি দিয়ে ক্যানসার আক্রান্তদের পাশে মনীষা

Nusrat faria habibi

প্রশ্ন: আপনি আগেও মিউজিক ভিডিওতে গান গেয়েছেন, শ্রোতাদের থেকে কেমন প্রতিক্রিয়া পেয়েছেন?

নুসরত ফারিয়া: যখন লাইভ শো করতে যাই তখন শ্রোতাদের থেকে যে ভালো ভালো প্রতিক্রিয়া পাই তা আমি কথায় প্রকাশ করতে পারব না। লাইভ শোয়ে শ্রোতারা আমার সিনেমার গানের পাশাপাশি মিউজিক ভিডিওর গানও শুনতে চাই। আমি আগের গান দুটোতেও প্রচুর ভালো প্রতিক্রিয়া পেয়েছি। এটা নিয়েও বেশ আশাবাদী। মিউজিক ভিডিও এখন সারাবিশ্বে ট্রেন্ডিং। বলিউডে অনেকদিন ধরেই মিউজিক ভিডিও বেশ জনপ্রিয়। বাংলাতেও সেই ট্রেন্ড এসেছে। অনলাইনে মিউজিক ভিডিও রিলিজ করছেন অনেকেই। এবার অনলাইন বা সোশ্যাল মিডিয়া যেকোনও কনটেন্ট আপলোড করলে তা প্রশংসাও পেতে পারে আবার ট্রোলও হতে পারে। 

প্রশ্ন: সোশ্যাল মিডিয়ায় প্রায়শই ট্রোল হতে দেখা যায় আপনাকে, ট্রোল কতটা প্রভাব ফেলে আপনার জীবনে?

নুসরত ফারিয়া: আমার মনে হয়, আমি গণ্ডার হয়ে গেছি। এখন আর কোনও ট্রোল গায়ে লাগে না। আমি আর পাত্তা দিই না। নিজের কাজ করে যাচ্ছি। আমি শুধু ভাবি যারা এই ট্রোল করে তারা কতখানি বেকার। তবে আমি যখন কেরিয়ার শুরু করেছি তখন থেকেই সোশ্যাল মিডিয়ার বিশাল প্রভাব। তাই এগুলো জেনে বুঝেই আমি কেরিয়ার শুরু করেছি। 

আরও পড়ুন: 'টাকার থেকে বেশি শত্রু বানিয়েছি, এবার অনেকের মুখ বন্ধ হবে' বিস্ফোরক পদ্মশ্রী Kangana

প্রশ্ন: আগামী দিনে টলিউডের কোন ছবিতে দেখা যাবে আপনাকে?

নুসরত ফারিয়া: বিরসা দাশগুপ্তের আগামী ছবি বিবাহ অভিযান ২-য়ে অভিনয় করতে চলেছি। এছাড়াও পরিচালক রাজা চন্দের সঙ্গে একটি ছবির কথা চলছে। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.