ব্রেকআপ সেলিব্রেশন এখন বলিউড ছবির ট্রেন্ড

ব্রেকআপ সেলিব্রেশন এখন বলিউড ছবিতে ইন থিং। করণ জোহর তার এ দিল হ্যায় মুশকিল ছবিতে আবারও নিয়ে এসেছেন ব্রেকআপ সং। শুধু কেজো নয় বলিউড ছবিতে বারবার ফিরে এসেছে এই ট্রেন্ড। করণ জোহরের ছবি "অ্যা দিল হ্যায় মুশকিল' নিয়ে যতই বির্তক, সমালোচনা, ক্ষোভ-বিক্ষোভ থাকুক না কেন,ছবির ব্রেকআপ সং কিন্তু মুক্তির সঙ্গে সঙ্গেই বক্স অফিসে হিট। পরিচালকরা চলতি সময়ের ব্রেকআপ সেলিব্রেশনের এই ট্রেন্ডকেই কাজে লাগাচ্ছেন। নিজেদের ছবির গানকে দর্শকের হিট লিস্টে আনার সহজ হাতিয়ারও এটাই। নাম দিয়ে চিহ্নিতকরণ না করলেও কেজো-র কভি আলবিদা না কহেনা গানটিও ব্রেকআপ সংই ছিল। শুধু করণ জোহরের ছবি নয়,বলিউড ছবির লম্বা তালিকা রয়েছে এবিষয়ে। ইমতিয়াজ আলি তাঁর ছবিতে এই ট্রিক ব্যবহার করে আসছেন আগে থেকেই। তাঁর লভ আজকাল ছবিতে ব্রেকআপ পার্টি যেমন হিট করেছিল, তেমনি নজরে পরেছিল ব্রেকআপ সং চোর বাজারি। এই জনরার গান পাওয়া গেছে তাঁর তামাশা ছবিতেও। অগর তুম সাথ হো গানটাই হয়ে উঠেছিল ছবির ইউ এস পি। সঙ্গে দর্শক পেল অলকা ইয়াগনিক-অরিজিত্‍ সিং জুটি। পিছিয়ে থাকেনি সঞ্জয় লীলা বনশালী। তার রাম-লীলা ছবির লাল ইস্ক হিট ব্রেকআপ গানের তালিকায় রয়েছে।

Updated By: Oct 18, 2016, 04:13 PM IST
ব্রেকআপ সেলিব্রেশন এখন বলিউড ছবির ট্রেন্ড

ওয়েব ডেস্ক: ব্রেকআপ সেলিব্রেশন এখন বলিউড ছবিতে ইন থিং। করণ জোহর তার এ দিল হ্যায় মুশকিল ছবিতে আবারও নিয়ে এসেছেন ব্রেকআপ সং। শুধু কেজো নয় বলিউড ছবিতে বারবার ফিরে এসেছে এই ট্রেন্ড। করণ জোহরের ছবি "অ্যা দিল হ্যায় মুশকিল' নিয়ে যতই বির্তক, সমালোচনা, ক্ষোভ-বিক্ষোভ থাকুক না কেন,ছবির ব্রেকআপ সং কিন্তু মুক্তির সঙ্গে সঙ্গেই বক্স অফিসে হিট। পরিচালকরা চলতি সময়ের ব্রেকআপ সেলিব্রেশনের এই ট্রেন্ডকেই কাজে লাগাচ্ছেন। নিজেদের ছবির গানকে দর্শকের হিট লিস্টে আনার সহজ হাতিয়ারও এটাই। নাম দিয়ে চিহ্নিতকরণ না করলেও কেজো-র কভি আলবিদা না কহেনা গানটিও ব্রেকআপ সংই ছিল। শুধু করণ জোহরের ছবি নয়,বলিউড ছবির লম্বা তালিকা রয়েছে এবিষয়ে। ইমতিয়াজ আলি তাঁর ছবিতে এই ট্রিক ব্যবহার করে আসছেন আগে থেকেই। তাঁর লভ আজকাল ছবিতে ব্রেকআপ পার্টি যেমন হিট করেছিল, তেমনি নজরে পরেছিল ব্রেকআপ সং চোর বাজারি। এই জনরার গান পাওয়া গেছে তাঁর তামাশা ছবিতেও। অগর তুম সাথ হো গানটাই হয়ে উঠেছিল ছবির ইউ এস পি। সঙ্গে দর্শক পেল অলকা ইয়াগনিক-অরিজিত্‍ সিং জুটি। পিছিয়ে থাকেনি সঞ্জয় লীলা বনশালী। তার রাম-লীলা ছবির লাল ইস্ক হিট ব্রেকআপ গানের তালিকায় রয়েছে।

আরও পড়ুন বাস ভাড়া করা হোক এই পদ্ধতিতে, তাতে লাভ হবে সকলের

কবীর খানের লার্জার দ্যান লাইফ ছবিতেও এই ধরনের গানের ব্যবহার ভরপুর। নিউইর্য়ক ছবিটা হিটলিস্টে না থাকলেও, তুনে জো না কাহা গানটা শোনোনি এমন শ্রোতা কম।ব্রেকআপ সং নিয়ে কথা হবে আর ইয়ে যবানি হ্যায় দিওয়ানির "কবীরা" থাকবে না। অরিজিত্‍ সিংয়ের কন্ঠে এই গান তো  ভাইরাল। রনবীর কাপুরের ওপর দৃশ্যায়িত তু জানে না গানে দর্শক মেতেছিল বহুকাল। হবে নাই বা কেন বিপরীতে যে ছিলেন ক্যাট সুন্দরী । ডেভ ডি ছবিতে NERDY ELVIS এর মতো পোশাকে বীর দাসের তেরা ইমোশনাল অত্যাচার গানতো ছবির ভোল পাল্টে দিয়েছিল। ইমোশনাল অত্যাচার শব্দটাই জনপ্রিয় হয়ে যায়। DELHI BELLY  ছবিকে দর্শক দেখুক আর নাই দেখুক , তারাও এড়িয়ে যেতে পারেরনি যা চুড়েল গানটি। তবে ট্রিক বলুন কিংবা ট্রেন্ড, প্রেমে ব্যথা পেয়ে এমনসব গানের হদিস দিতে পেরেছে কেবল বলিউডই।

আরও পড়ুন  জানেন আমাদের কোটি টুইটে সবথেকে বেশি কোন খাবারের নাম থাকে?

 

.