ফের ওয়েব সিরিজে বরুণ বিশ্বাসের প্রতিবাদ গর্জন, 'শক্তিরূপেণ' বাসবদত্তা আনবেন 'প্রলয়'

আদৌ কি জিততে পারবে দময়ন্তী? নাকি অন্ধা কানুনের খেলায় সেও হারিয়ে যাবে এক অজানা অন্ধকারে? আচ্ছা,যদি দময়ন্তী হয় একজন মেন্টাল পেশেন্ট? যদি হয় হ্যালুসিনেশনে আক্রান্ত এক রোগী? এরপরই গল্প বাঁক নেয় এক নতুন পথে ।সত্যি কি দময়ন্তী মানসিক রোগী নাকি তার পিছনে লুকিয়ে আছে তৃতীয় কোন মানুষ? বরুণ বিশ্বাসের গ্রাম-এ ঘটা নরকীয় ঘটনা নিয়ে নতুন ওয়েব সিরিজ যার স্ট্রিমিং শুরু হবে ফেব্রুয়ারিতে। ছয়টি সিজন দেখা যাবে এই ওয়েব সিরিজে। সিরিজের পরিচালক সুরজিত (সাহেব) মুখার্জি । নারীর প্রতিবাদী সত্ত্বা , লড়াকু মনোভাব এই সিরিজের মূল আকর্ষণ।

Updated By: Feb 2, 2024, 04:56 PM IST
ফের ওয়েব সিরিজে বরুণ বিশ্বাসের প্রতিবাদ গর্জন, 'শক্তিরূপেণ' বাসবদত্তা আনবেন 'প্রলয়'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসছে সত্য ঘটনা অবলম্বনে তৈরি হওয়া রুদ্ধশ্বাস ওয়েব সিরিজ (Web Series) "শক্তিরুপেণ"। জনপ্রিয় অভিনেত্রী বাসবদত্তা (Basabdutta)-কে এবার দেখা যাবে নতুন অবতারে। এই সিরিজে তাঁর সঙ্গে জুটি বাঁধছেন সিরিয়ালের জনপ্রিয় মুখ রেজওয়ান । দুজনেরই ওয়েব ডেবিউ করছেন এই সিরিজের মাধ্যমে। শক্তিরূপেণর কাহিনী , চিত্রনাট্য  ও সংলাপ  লিখেছেন অম্লান মজুমদার। সিরিজ পরিচালনার দায়িত্বে রয়েছেন সুরজিত (সাহেব) মুখার্জি। অভিনয়ে দেখা যাবে বাসবদত্তা চ্যাটার্জী, রেজওয়ান , অম্লান মজুমদার, বুদ্ধদেব ভট্টাচার্য সহ আরও অনেকে। 

আরও পড়ুন: Sisir Bhaduri: 'পুরস্কার স্তাবক তৈরির চেষ্টা মাত্র'! আজই প্রত্যাখ্যান করেছিলেন 'পদ্মসম্মান'...

কলকাতা থেকে তিন ঘন্টা দূরত্বের ছোট্ট গ্রাম সুটিয়া যা এখন "বরুণ বিশ্বাসের গ্রাম" (Barun Biswas) বলেই পরিচিত। ১৯৯৯ থেকে ২০০১, একের পর এক নরকীয় ঘটনার সাক্ষী ছিলেন গ্রামবাসীরা। সেইসময় কমপক্ষে ২০০ টি ধর্ষণের ঘটনা ঘটেছিল ওই গ্রামে। শুধু তাই নয়, ৪০ দিনে ৭৯ টা ধর্ষণের ভয়ংকর স্মৃতি বুকে নিয়ে আজও দাঁড়িয়ে আছে ছোট্ট গ্রাম। এই কাহিনীর কেন্দ্রীয় দুই চরিত্র দময়ন্তী ও রিষান। রিষানের বুটিকের যাবতীয় তাঁতের কাপড় আনতে ফুলিয়ায় গিয়েছিলেন দময়ন্তীর সঙ্গে। সেখান থেকেই ফিরছিলেন দুজনে। হঠাৎই বাঁচাও বাঁচাও চিৎকার শুনতে পায় তাঁরা, বৃষ্টি ও অন্ধকারে তাদের গাড়ির সামনে এসে পড়ে ভীত সন্ত্রস্ত একটি মেয়ে। দময়ন্তী মেয়েটিকে বাঁচাতে নামতে চাইলেও কয়েকজন দুষ্কৃতি জড়ো হয়ে যাওয়ায় নিজেদের প্রাণ বাঁচাতে গাড়ি নিয়ে বেরিয়ে যায় রিষান। পরদিন তারা জানতে পারে মেয়েটিকে গণধর্ষণ করে মেরে ফেলা হয়েছে। প্রতিবাদে গর্জে ওঠে দময়ন্তী। শুরু হয় তার লড়াই। গল্পের শুরু সেখানেই...

পরিচালক সুরজিত (সাহেব) মুখার্জী মতে- অম্লানের লেখা এই গল্পটি পরিচালনা দিতে গিয়ে কোথায় যেন নিজের অজান্তেই ব্যক্তিগতভাবে ভীষণ ইনভল্ভড হয়ে পড়েছি। গল্পটির প্রেক্ষাপট অম্লান যখন আমাকে শোনায় তখনি আমার বুকের ভেতরটা হা হা করে উঠে। রাগ এবং দুঃখ প্রকাশের মাধ্যমেই এই গল্প বলতে চাই।

আরও পড়ুন: Arijit Singh| Mamata Banerjee: স্কুল-হাসপাতাল গড়তে চান অরিজিৎ! গায়ককে জমি মুখ্যমন্ত্রীর

মুখ্য চরিত্র বাসবদত্তার মতে -ছোটবেলা থেকে রবীন্দ্রনাথের কবিতার একটা লাইন বারবার শুনেছি এবং মনে মনে সেটা বিশ্বাস করে এসেছি।"অন্যায় যে করে আর  অন্যায় যে সহে তব ঘৃণা যেন তারে তৃণ সম দহে"। তাই ব্যক্তিগতভাবে অন্যায়ের প্রতিবাদ করাটাই উচিৎ বলে আমি মনে করি। শক্তিরূপেণ ওয়েব সিরিজে আমি যে চরিত্রটি করেছি সেও তেমনি একটি প্রতিবাদী নারী চরিত্র। এর আগে বহু প্রতিবাদী নারী চরিত্রে অভিনয় করেছি, কিন্তু দময়ন্তী চ্যাটার্জি আমাকে নতুন ভাবে ভাবতে শিখিয়েছে। তসলিমা নাসরিনের লেখা থেকে ধার করেই বলি "শত সহস্র বছর তুমি ভালো ছিলে মেয়ে, এবার একটু মন্দ হও।"অর্থাৎ অন্যায় কে চোখের সামনে দেখেও মুখ বুজে সেটা সহ্য না করে প্রতিবাদ করার মত সাহস, ধর্ষণের মত অন্যায়কেও দিতে পারে। ভবিষ্যতে আমার মেয়েকেও অন্যায়ের প্রতিবাদ করার শিক্ষাটাই দেব।

অভিনেতা রিজওয়ানের মতে -অন্য গল্প বা সিরিজের বাইরে এই সিরিজটা করার কারণ অবশ্যই এটার একটা সামাজিক বার্তা আছে। একটা নাড়া দেওয়ার মতো গল্প যেটা আমাদের চারপাশে কোথাও ঘটছে, সেটা হয়ত আমরা জানতে পারছিনা বা জেনেও হয়তো অজানা থেকে যাচ্ছি, জেনেও চোখ কান বন্ধ রেখে চুপচাপ সমাজে জীবনযাপন করছি। একজন অভিনেতা হিসেবে আমারও কোথাও দায়িত্ব থাকে এই ধরনের বার্তা সমাজের মানুষের কাছে পৌঁছে দেওয়া এবং এই গল্পটা নির্বাচন করা অবশ্যই সমাজের জন্য। 

ঘটনা কোর্ট পর্যন্ত গড়ালে, দময়ন্তী সেই রাতের ঘটনা কোর্ট কে জানালেও সবকিছু অস্বীকার করে রিষান। সে কোর্ট কে জানায় এরকম কোন ঘটনাই তার চোখের সামনে ঘটেনি। সে আরো জানায় দময়ন্তীর তুমুল বৃষ্টি দেখে সাফোকেশন হচ্ছিলো, অ্যাংজাইটি থেকে সে এসব কথা বলছে। কোনটা সত্যি আর কোনটা মিথ্যে তার খেলায় সরগরম হয়ে ওঠে কোর্ট চত্বর। কিন্তু শেষ রক্ষা হবে কি?সব প্রশ্নের উত্তর দেবে ছয় পর্বের এই সিরিজ  "শক্তি রুপেণ" স্ট্রিমিং শুরু হবে ফেব্রুয়ারি  মাসেই। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

 

.