পশুহত্যার দায় কার? সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েই নিষ্কৃতি Sreelekha-র!

কুকুরছানাটি মারা যাওয়ার পিছনে কি শুধুমাত্র শশাঙ্ক দায়ী, নাকি প্রকারান্তরে অভিনেত্রী নিজেও সেই একই অপরাধে অপরাধী, এই প্রশ্নেই সরগরম নেটদুনিয়া।

Updated By: Aug 24, 2021, 04:56 PM IST
পশুহত্যার দায় কার? সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েই নিষ্কৃতি Sreelekha-র!

নিজস্ব প্রতিবেদন: শ্রীলেখা মিত্রের(Sreelekha Mitra) সঙ্গে ডেটে যাওয়ার জন্য একটি কুকুর দত্তক নিয়েছিলেন শশাঙ্ক নামে এক ব্যক্তি। সোমাবার আচমকাই জানা যায়, দত্তক নেওয়া কুকুরছানাটি একটি দুর্ঘটনায় মারা গেছে । এরপরই সোশ্যাল মিডিয়ায় ঐ ব্যাক্তির দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তোলেন অভিনেত্রী। তাঁকে সামনে পেলে মেরে ফেলার হুমকিও দেন। কিন্তু কুকুরছানাটি মারা যাওয়ার পিছনে কি শুধুমাত্র শশাঙ্ক দায়ী, নাকি প্রকারান্তরে অভিনেত্রী নিজেও সেই একই অপরাধে অপরাধী, এই প্রশ্নেই সরগরম নেটদুনিয়া। 

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী শ্রীলেখা মিত্র(Sreelekha Mitra) একটি কুকুর দত্তক নেওয়ার জন্য আবেদন করেন তাঁর ফ্যানেদের। পাশাপাশি জানান কুকুরছানা দত্তক নিলে তাঁর সঙ্গে ডেটে যাবেন শ্রীলেখা। শ্রীলেখার এহেন অফার শুনেই তাঁর ফ্যান শশাঙ্ক ভাবসর নামে এক ব্যক্তি দত্তক নেন কুকুরছানার। এরপর জানা যায় যে দুর্ঘটনায় মারা গেছে কুকুরছানাটি। কিন্তু বাড়ির পোষ্য রাস্তায় গেল কী করে সেই নিয়েই উঠেছে প্রশ্ন। বোঝাই যাচ্ছে শ্রীলেখার সঙ্গে ডেটে যাওয়ার জন্যই কুকুর দত্তক নিয়েছিলেন ঐ ব্যক্তি। 

আরও পড়ুন: আফগানিস্তানে তালিবানি অভ্যুত্থানের জন্য পাকিস্তানকে দুষলেন পপ তারকা Aryana Sayeed

শশাঙ্কের পাশাপাশি পশুহত্যার দায় শ্রীলেখার উপরও বর্তায় বলে মনে করেন অনেকেই। পছন্দের অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে ডেটে যেতে অনেক সময়ই অনেক পদক্ষেপই নিয়ে থাকে ফ্যানেরা কিন্তু জনপ্রিয় অভিনেত্রীর সামাজিক দায়িত্ববোধ থাকা উচিত। অনেকেই কুকুর পছন্দ নাও করতে পারেন তাহলে শ্রীলেখা কি প্রকারান্তরে কুকুর দত্তক নেওয়ার জন্য বাধ্য করেছেন তাঁর ফ্যান শশাঙ্ককে। বিভিন্ন মহলে এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। অনেকেই মনে করেন, সবকিছুই ফেসবুক নির্ভর আর প্রোমোশনাল স্টান্ট করে ফেলছেন শ্রীলেখা। পোষ্য় দত্তক দেওয়ার আগে কেন যাচাই করে নেননি অভিনেত্রী? শুধুমাত্র খবরে থাকার জন্য দায়িত্বজ্ঞান হারানোও একরকমের অসুখ,বলে কটাক্ষ করেন সমালোচকরা। তবে শুধু পশুহত্যার দায়ই নয়, 'হাতের সামনে পেলে মেরেই ফেলতাম' সমালোচকদের মতে এই হুমকিও অত্যন্ত আপত্তিজনক। যদি শশাঙ্কের অবহেলায় কুকুরছানাটি প্রাণ হারায়, সে যদি গর্হিত কিছু করে থাকে, তার জন্য পুলিশ আছে, প্রশাসন আছে। কিন্তু আইন নিজের হাতে তুলে নিয়ে অত্যন্ত আপত্তিজনক বার্তা দিলেন অভিনেত্রী, এমনটাই মত বিভিন্ন মহলের। তাঁর এই আক্রমণাত্মক বাচনভঙ্গি একধরনের মৌলবাদী প্রবণতা বলেও কটাক্ষ করেন সমালোচকরা। সোশ্যাল মিডিয়ায় হুমকি না দিয়ে সরাসরি আইনের সাহায্য নেওয়া যেত না কি! সবমিলিয়ে শশাঙ্কের পাশাপাশি শ্রীলেখাকেও একই কাঠগড়ায় দাঁড় করিয়েছে নেটিজেনরা। তবে শ্রীলেখা নিজেও আজ ক্ষমা চেয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তবে ফেসবুকে ক্ষমা চাইলেই পশুহত্যার দায় থেকে কি নিষ্কৃতি পাবেন অভিনেত্রী, এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে নেটদুনিয়ায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.