Ranveer Singh : নগ্ন ফটোশ্যুটের জের, রণবীরের দুয়ারে পুলিস

'পেপার' ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশ্যুট করে বিপাকে পড়েছেন তিনি।ANI-এর খবর অনুসারে, ভারতীয় দন্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ এবং আইটি সেকশনের ধারা অনুযায়ী রণবীরের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। অভিযোগ, এধরনের ফটোশ্যুট করে মহিলাদের নারীত্বকে ছোট করেছেন, তাঁদের অনুভূতিকে আঘাত করেছেন।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 12, 2022, 08:00 PM IST
Ranveer Singh : নগ্ন ফটোশ্যুটের জের, রণবীরের দুয়ারে পুলিস

Ranveer Singh, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রণবীর সিং-র বাড়িতে হাজির মুম্বই পুলিসের আধিকারিকরা। নগ্ন ফটোশ্যুট নিয়ে হওয়া মামলায় জিজ্ঞাসাবাদ করা হবে বলিউডের 'খিলজি'কে। সেকারণেই অভিনেতার কাছে সমন পৌঁছে দিতেই শুক্রবার তাঁর বাড়িতে পৌঁছেছিল মুম্বই পুলিস। ২২ অগস্ট চেম্বুর থানায় হাজিরা দিতে হবে রণবীরকে। 'পেপার' ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশ্যুট করে বিপাকে পড়েছেন তিনি।ANI-এর খবর অনুসারে, ভারতীয় দন্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ এবং আইটি সেকশনের ধারা অনুযায়ী রণবীরের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। অভিযোগ, এধরনের ফটোশ্যুট করে মহিলাদের নারীত্বকে ছোট করেছেন, তাঁদের অনুভূতিকে আঘাত করেছেন।

মুম্বইবাসী বেদিকা চৌবে নামে একজন আইনজীবী রণবীরের এই নগ্ন ফটোশ্যুট নিয়ে তাঁর বিরুদ্ধে চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ, 'এধরনের ফটোশ্যুট মহিলাদের নারীত্বকে ছোট করেছেন এবং তাঁদের অনুভূতিকে আঘাত করেছেন রণবীর। ' শুধু তাই নয় মুম্বই-ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংস্থা (NGO) রণবীরে বিরুদ্ধে চেম্বুর পুলিসের দ্বারস্থ হয়েছিল। মুম্বই পুলিস এই দুই অভিযোগের ভিত্তিতে রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা) এর অধীনে মামলা দায়ের করেছে।

আরও পড়ুন-আমির তো শিশু, ৯০-এর শেষেই 'ফরেস্ট গাম্প' হতেন শাহরুখ

আরও পড়ুন-প্রাক্তন জেসমিনকে ভুলে বিদেশিনীর হাতে আংটি পরালেন পর্দার 'শ্রীকৃষ্ণ'

মার্কিন অভিনেতা বার্ট রেনল্ডসকে শ্রদ্ধা জানিয়ে এই ফটোশ্যুট করেছিলেন রণবীর সিং। শুরু হয় বিতর্ক। এক্ষেত্রে রণবীর পাশে পেয়েছেন আলিয়া ভাট, অর্জুন কাপুর, রাখি সাওয়ান্ত, পরিচালক রামগোপাল বর্মাকে। রণবীরের পাশে দাঁড়িয়ে বাঙালি অভিনেত্রী সুমনা চক্রবর্তী বলেছেন, 'আমি একজন মহিলা। তবে এক্ষেত্রে কোথাও আমার নারীত্বকে ছোট করা হয়েছে বলে আমার মনে হয়নি। এমনকি, আমার অনুভূতিতে আঘাত লাগেনি।' 

তবে এই ফটোশ্যুট নিয়ে সোচ্চার হয়েছিলেন তৃণমূল সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তী । তাঁর প্রশ্ন, 'কোনও মেয়ে এমনটা করলে কি এভাবেই প্রশংসা হত?'গত শুক্রবার রণবীরের ফটোশ্যুট প্রসঙ্গে টুইটারে মিমি চক্রবর্তী লেখেন, 'রণবীরের ফটোশ্যুট নিয়ে নেটদুনিয়ায় আগুন ধরেছে। কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে। অনেকেই কমেন্ট বক্সে আগুনের ইমোজি দিচ্ছেন। আমি ভাবছি, একজন মেয়ে এমন ফটোশ্যুট করলে, তিনি কি ঠিক একই প্রশংসা কুড়োতেন! এতক্ষণে হয়ত সেই মেয়েটি বাড়ি ভাঙচুর করা হত, কিংবা বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হত। তাঁকে নোংরা ভাষায় গালি দিতে কিংবা খুনের হুমকি দিতে অনেকেই ছাড়ত না।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.