জাভেদ আখতারের 'আজান' মন্তব্যে মিশ্র প্রতিক্রিয়া নেটিজেনদের

মসজিদ সহ ধর্মীয় প্রতিষ্ঠানে লাউডস্পিকার নিষিদ্ধ করা হোক। এমন মন্তব্য করে ফের একবার সোনু নিগমের তোলা পুরনো আজান বিতর্ককেই উস্কে দিলেন গীতিকার তথা লেখক জাভেদ আখতার। টুইট করে মজদিদে লাউডস্পিকার বাজানো নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন তিনি। সমর্থন করেছেন সোনু নিগমকেও। 

Updated By: Feb 10, 2018, 03:22 PM IST
জাভেদ আখতারের 'আজান' মন্তব্যে মিশ্র প্রতিক্রিয়া নেটিজেনদের

নিজস্ব প্রতিবেদন: মসজিদ সহ ধর্মীয় প্রতিষ্ঠানে লাউডস্পিকার নিষিদ্ধ করা হোক। এমন মন্তব্য করে ফের একবার সোনু নিগমের তোলা পুরনো আজান বিতর্ককেই উস্কে দিলেন গীতিকার তথা লেখক জাভেদ আখতার। টুইট করে মজদিদে লাউডস্পিকার বাজানো নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন তিনি। সমর্থন করেছেন সোনু নিগমকেও। 

গত বছর এপ্রিলের দিকে গায়ক সোনু নিগমের একটা টুইটকে ঘিরে আজান বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছিল।  আজানের আওয়াজে কাকভোরে ঘুম ভেঙে যাওয়া নিয়ে অত্যন্ত বিরক্তি প্রকাশ করে একটা টুইট করে সোনু। মসজিদ সহ ধর্মীয় প্রতিষ্ঠানে লাউডস্পিকার বাজানো নিয়েই প্রশ্ন তোলেন তিনি।

আর সোনু সেই টুইট ঘিরেই উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। কট্টরপন্থীদের রোষানলে পড়েন সোনু। জনপ্রিয় এই গায়কের বিরুদ্ধে ফতোয়া জারি হয়। বলা হয় সোনুর মাথা কামিয়েে তাঁকে জুতোর মালা পরালে ১০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। যদিও এর পাল্টা জবাব দেন সোনু নিগমও। সাংবাদিক বৈঠক ডেকে নিজেই নিজের মাথা কামিয়ে ফেলেন। মজা করে বলেন যে নাপিত তাঁর মাথার চুল কেটেছেন তাঁকে যেন ১০ লক্ষ টাকা দিয়ে দেওয়া হয়।

তারপর বহু জল বয়ে গেছে। ফের একবার সোনুর করা সেই পুরনো বিতর্ককে উস্কে দিয়ে টুইট করলেন গীতিকার তথা লেখক জাভেদ আখতার। তাঁর কথায়, লাউডস্পিকার বাজিয়ে স্থানীয় বাসিন্দাদের সমস্যায় ফেলার কোনও মানেই হয়না। 

এদিকে জাভেদ আখতারের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে সরগরম হয়ে ওঠে টুইটার।

 

জাভেদ আখতারকে পাশে পাওয়ায় তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সোনু নিগম।

.