মা এবং প্রেমিকা, 'অন্তর্জলি যাত্রা' নাটকে দ্বৈত ভূমিকায় Mithila

বাংলাদেশের (Bangladesh) একাধিক নাটক ও টেলিফিল্মে অভিনয় করছেন মিথিলা (Rafiath Rashid Mithila)।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 11, 2021, 08:29 PM IST
মা এবং প্রেমিকা, 'অন্তর্জলি যাত্রা' নাটকে দ্বৈত ভূমিকায় Mithila

নিজস্ব প্রতিবেদন : গতবারের মতো এবারেও লকডাউনের ঠিক আগে বাংলাদেশ গিয়ে আটকে পড়েছেন মিথিলা (Rafiath Rashid Mithila)। আপাতত বিমান চলাচল চালু না হলে এদেশে ফেরার উপায় নেই। তবে বাংলাদেশে ফিরেও ব্যস্ততার মধ্যেই সময় কাটছে তাঁর। সামনেই আরও একটা ঈদ। সেদিকে চোখ রেখেই বাংলাদেশের (Bangladesh) একাধিক নাটক ও টেলিফিল্মে অভিনয় করছেন তিনি। আপাতত সেগুলির শ্যুটিংয়েই ব্যস্ত রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)।

বাংলাদেশে 'অন্তর্জলি যাত্রা'( Antorjali Jatra) বলে একটি নাটকে অভিনয় করছেন মিথিলা (Rafiath Rashid Mithila)। যেটি আসন্ন ঈদে (ঈদ--উল-আযহা) মুক্তি পাবে। সেই নাটকের শ্যুটিংয়ের কিছু ছবি উঠে এসেছে অভিনেত্রীর ফেসবুকের পাতায়। সেবিষয়েই Zee ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে মিথিলার সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ''অন্তর্জলি যাত্রা নামটা শুনলেই গৌতম ঘোষের সেই বিখ্যাত ছবিটার কথা মনে পড়বে। তবে ওটা সঙ্গে এটার কোনও সম্পর্ক নেই। তবে আবার কিছুটা মিল আছেও বলতে পারো। এই নাটকটির পরিচালক রাকেশ বসু। এটা ওনারই গল্প, চিত্রনাট্যও ওনারই লেখা।''

আরও পড়ুন-শাহরুখ-পিকে সাক্ষাৎ, Mannat এ কেন গেলেন ভোটকৌশলী?

 'অন্তর্জলি যাত্রা'র (Antorjali Jatra) গল্প প্রসঙ্গে মিথিলা (Rafiath Rashid Mithila) বলেন,  ''এই গল্পটা মা ও ছেলের গল্প। অল্পবয়সী মা। ছেলেটা ছোট থেকেই একটা মানসিক আঘাতের মধ্যে কাটিয়েছে। কারণ, ও মাকে গার্হস্থ্য হিংসার শিকার হতে দেখেছে, ও মাকে হারায়। ছেলেটা বড় হওয়ার পর যে মেয়ের সঙ্গে সম্পর্ক তৈরি হয়, তার চেহারার মধ্যে ও মায়ের চেহারা কল্পনা করে। সেটা নিয়েই গল্প এগোবে। এখানে আমি মা ও মেয়ে দুই চরিত্রেই অভিনয় করেছি। এটা আমার কাছে চ্যালেঞ্জিং ছিল। আমি নিজে যেহেতু মহিলাদের নিয়ে কাজ করি, আমারও সন্তান আছে, তাই গল্পটার সঙ্গে আমি একাত্ম হতে পেরেছি। এই গল্পে ছেলেটা মানসিক সমস্যার মধ্যে কাটায়, আর সেটাই গল্পের একটা গুরুত্বপূর্ণ বিষয়।'' 

এই নাটকে মিথিলার বিপরীতে দেখা যাবে বাংলাদেশের (Bangladesh) অভিনেতা ইরফান সাজ্জাদ-কে। প্রসঙ্গত, শুধু বাংলাদেশ নয়, এপার বাংলাতেও রাফিয়াত রশিদ মিথিলা এখন পরিচিত নাম। ভারত-বাংলাদেশ দুই দেশের অনুরাগীরাই মিথিলা (Rafiath Rashid Mithila) অভিনীত এই নাটক দেখার অপেক্ষায় রয়েছেন। জানা যাচ্ছে, বাংলাদেশের টিভি চ্যানেলের পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্মও মুক্তি পাবে মিথিলা অভিনীত  'অন্তর্জলি যাত্রা'(Antorjali Jatra)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.