রাজবধূর সাজ বেত্তান্ত

রোলস রয়্যালস গাড়ি থেকে নেমে গুনে গুনে ১১০ পা হেঁটে উইন্ডসরের সেন্ট জর্জ চ্যাপেলে প্রবেশ করেন তিনি। পিছন থেকে তাঁর লম্বর ওড়নাটি ধরে থাকেন ছোট ছোট দুই পেজ বয়। অসাধারণ সুন্দরি দেখাচ্ছিল মেগানকে। তাঁর দিকে মুগ্ধ দৃষ্টিতে চেয়ে রইলেন যুবরাজ হ্যারি।

Updated By: May 19, 2018, 08:45 PM IST
রাজবধূর সাজ বেত্তান্ত

নিজস্ব প্রতিবেদন: একেবারেই ছিমছাম, সাদা ধবধবে লম্বা আইভরি সিল্কের বোটনেক, ফুলস্লিভ গাউন। ঠিক এভাবেই বিয়ের আসর হাজির হন ডাচেস অফ সাসেক্স মেগান মার্কল (এখন থেকে ডাচেস অফ সাসেক্স বলেই পরিচিতি পাবেন মেগান)। মাথায় ৫ মিটার লম্বা সিল্কের ওড়না।  রোলস রয়্যালস গাড়ি থেকে নেমে গুনে গুনে ১১০ পা হেঁটে উইন্ডসরের সেন্ট জর্জ চ্যাপেলে প্রবেশ করেন তিনি। পিছন থেকে তাঁর লম্বর ওড়নাটি ধরে থাকেন ছোট ছোট দুই পেজ বয়। অসাধারণ সুন্দরি দেখাচ্ছিল মেগানকে। তাঁর দিকে মুগ্ধ দৃষ্টিতে চেয়ে রইলেন যুবরাজ হ্যারি।

ডাচেস অফ সাসেক্স মেগান মার্কলের পোশাকটি ডিজাইন করেছেন ফ্রান্সের বিখ্যাত ফ্যাশান ব্র্যান্ড গিভেঞ্চি। ডিজাইন করেছে ডিজাইনার ওয়াইট কেলর। মেগানের মাথায় যে ওড়নাটি ছিল তাতে ফুটে ওঠেছিল কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী ৫৩টি দেশের ফুল।

মেগানের মাথায় ছিল ব্রিটিশ রাজ পরিবারের ঐতিহ্যবাহী প্ল্যাটিনামের উপর হীরে বসানো টিয়ারা। যেটি কিনা রানি দ্বিতীয় এলিজাবেথ নাতবৌ কুইন মেরির মাথায় পরিয়ে দিয়েছিলেন। যেটি তৈরি হয়েছিল ১৯৩২ সালে। তারপর থেকে বংশ পরম্পরায় হীরের টায়রাটি বিয়ের অনুষ্ঠানে পরে আসছেন ব্রিটিশ রাজপরিবারের বধূরা।

পাশাপাশি মেগানে পরেছিলেন কাটিয়ার ইয়ার রিং ও হাতে ব্রেসলেট। পায়ে ছিল সিল্ক ডাচেস জুতো।

আরও পড়ুন- অভিনয় অতীত, ব্রিটিশ রাজপরিবারের ছোট বউ হলেন মেগান

.