Kalyani Kazi: ‘মাকে শেষবারের মতো দেখতে চাই...’ সংগীতশিল্পী কল্যাণী কাজীর মৃত্যুতে আবেদন অনিন্দিতা কাজীর...

Anindita Kazi on Kalyani Kazi Death: শোকবার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘বিশিষ্ট সংগীতশিল্পী এবং কাজী নজরুল ইসলামের কনিষ্ঠ পুত্রবধূ তথা কাজী অনিরুদ্ধের স্ত্রী কল্যাণী কাজীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। 

Reported By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 12, 2023, 02:54 PM IST
Kalyani Kazi: ‘মাকে শেষবারের মতো দেখতে চাই...’ সংগীতশিল্পী কল্যাণী কাজীর মৃত্যুতে আবেদন অনিন্দিতা কাজীর...

Anindita Kazi, Kalyani Kazi Death, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার সকালেই সংগীতের জগতে নক্ষত্র পতন। চলে গেলেন নজরুলগীতিশিল্পী কন্যাণী কাজী। দীর্ঘদিন ধরেই ক্যানসারে ভুগছিলেন তিনি। সংগীত শিল্পী হওয়ার পাশাপাশি তাঁর আরেক পরিচয় তিনি কাজী নজরুল ইসলামের পুত্রবধূ। কবির কনিষ্ঠ পুত্র অনিরুদ্ধ কাজীর স্ত্রী ছিলেন কল্যাণী কাজী। শুক্রবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ এসএসকেএম হাসপাতালে প্রয়াত হন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ সংগীত মহল।

আরও পড়ুন- Gauahar Khan: মা হলেন গওহর খান, শুভেচ্ছা অনুষ্কা-দিয়ার...

পশ্চিমবঙ্গ সরকার ২০১৫ সালে তাঁকে 'সঙ্গীত মহাসম্মান' প্রদান করে। তিনি পশ্চিমবঙ্গ কাজী নজরুল ইসলাম আকাদেমির উপদেষ্টা পরিষদের সদস্যও ছিলেন। কাজী নজরুল সম্পর্কে বহু অগ্রন্থিত কাহিনি সর্বসমক্ষে নিয়ে এসেছিলেন তিনি। কল্যাণী কাজীর মৃত্যুতে শোকস্তব্ধ দুই বাংলার সংগীত জগত। তাঁর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

শোকবার্তায় তিনি লিখেছেন, ‘বিশিষ্ট সংগীতশিল্পী এবং কাজী নজরুল ইসলামের কনিষ্ঠ পুত্রবধূ তথা কাজী অনিরুদ্ধের স্ত্রী কল্যাণী কাজীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে  কলকাতায় প্রয়াত হয়েছেন। বয়স হয়েছিল ৮৭ বছর। তাঁর অসামান্য গায়কীতে গাওয়া নজরুলগীতি শ্রোতাদের মুগ্ধ করে রাখত। কল্যাণী কাজীর প্রয়াণে সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি হল। আমি কল্যাণী কাজীর আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি’।

আরও পড়ুন- Raj-Subhashree: বিবাহবার্ষিকীতে রাজের খোলা চিঠি, উত্তরে শুভশ্রী লিখলেন...

জি ২৪ ঘণ্টার তরফে কল্যাণী কাজীর কন্যা অনিন্দিতা কাজীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে, বর্তমানে তিনি আমেরিকার নিউ জার্সিতে রয়েছেন। সেখানেই মায়ের মৃত্যু সংবাদ পেয়ে ভেঙে পড়েছেন তিনি। কান্না ভেজা গলায় তিনি আবেদন জানিয়েছেন যে, ‘মাকে শেষবারের মতো দেখতে চাই। মায়ের শেষকৃত্যে হাজির থাকতে চাই। শনিবার সন্ধে ৭.১৫মিনিটে আমি ও আমার স্বামী শাহিন কলকাতায় পৌঁছাবো। আমরা দুজনেই শেষকৃত্যে থাকতে চাই। দয়া করে আমরা আসার পরেই যেন মায়ের শেষকৃত্য করা হয়। আমি শেষবারের মতো মাকে দেখতে চাই।’ কথা বলতে বলতেই কান্নায় ভেঙে পড়েন অনিন্দিতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.